December 11, 2019, 11:29 am

শিরোনাম :
বাগাতিপাড়ায় সংবর্ধনা ও দোয়া মাহফিল আলফাডাঙ্গায় সমাজসেবা অবদানের জন্য শ্রেষ্ঠ জয়িতা হলেন দিপালী রায় যশোরের ১১টি মামলার এজাহার ভুক্ত আসামী ও মাদকের ডিলার আটক বেনাপোলে ১কেজি গাঁজাসহ দুই নারী মাদক বহনকারী আটক আমাদের প্রতিনিয়ত আমিষের চাহিদা মেটাতে দুধ,মাছ, মাংস ও ডিম উৎপাদনে সফলতা এসেছে -কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি কুয়াকাটায় আবাসিক হোটেলের বিরুদ্ধে নারী ও মাদক ব্যবসার অভিযোগ রুবাইয়াত শারমিন রুম্পাকে ছাদ থেকে ফেলে দেয় আব্দুর রহমান সৈকত! বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা মৌসুমীর বাসায় ছাত্রলীগ নেতাকর্মীরা বঙ্গবন্ধুর নাম বিক্রি করে রাজনীতি-ব্যবসা এবং বিয়েও করছে – মোমিন মেহেদী পায়রাবন্দে রোকেয়া মেলার পাশে নবজাতকের লাশ উদ্ধার

পাইকগাছায় ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক জনসচেতনতামূলক র‌্যালি, আলোচনা সভা ও লিফলেট বিতরণ

Spread the love

এস, এম, আলাউদ্দিন সোহাগ,পাইকগাছা (খুলনা) প্রতিনিধিঃ

পাইকগাছায় মশক নিধন ও পরিচ্ছনতা অভিযান উপলক্ষে উপজেলা প্রশাসন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক জনসচেতনতামূলক র‌্যালি, আলোচনা সভা, লিফলেট বিতরণ ও মশক নিধন ঔষধ ছিটানো সহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি শেষে লিফলেট বিতরণ ও পরিষদের বিভিন্ন স্থানে মশক নিধন ঔষধ ছিটানো হয়। ইউএনও জুলিয়া সুকায়নার নেতৃত্বে কর্মসূচিতে উপস্থিত ছিলেন, অধ্যক্ষ মিহির বরণ মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, শিক্ষা অফিসার গাজী সাইফুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, সমাজসেবা কর্মকর্তা সরদার আলী আহসান, পল্লী উন্নয়ন কর্মকর্তা আলী নূর হোসেন, সমবায় কর্মকর্তা আব্দুস সাত্তার, সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ, আনসার ও ভিডিপি কর্মকর্তা আশালতা, প্রশিক্ষক আলতাপ হোসেন মুকুল ও পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ। অপরদিকে মিহির বরণ মন্ডলের সভাপতিত্বে পাইকগাছা সরকারি কলেজ আয়োজিত কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন, ইউএনও জুলিয়া সুকায়না। উপস্থিত ছিলেন, অধ্যাপক প্রশান্ত বৈদ্য, রফিকুল ইসলাম, আজম আব্দুল হাকিম, প্রভাষক লিলিমা খাতুন, লুৎফা ইসলাম, মাহবুবা নাজনীন ইরানী, আব্দুর রাজ্জাক বুলি, সুফল মন্ডল, তরুণ কান্তি মন্ডল, আমেনা খাতুন, আবু রাসেল কাগুজী, আছাবুর রহমান শিমুল, সুষ্মিতা রায় ও সাংবাদিক এন ইসলাম সাগর। অনুরূপভাবে অধ্যক্ষ মোঃ রবিউল ইসলামের নেতৃত্বে ফসিয়ার রহমান মহিলা কলেজের কর্মসূচিতে উপস্থিত ছিলেন, অধ্যাপক সেখ রুহুল কুদ্দুস, হোসনেয়ারা খানম, প্রভাষক ময়নুল ইসলাম, আবু সাবাহ নূরুজ্জামান, ইতি বৈরাগী, শাপলা খাতুন, কাজী নূর মোহাম্মদ সহ কলেজের সকল শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

পাইকগাছার ২৩নং পোল্ডারে কৃষি চাষের নিশ্চয়তা ও দ্রুত বেড়িবাঁধ নির্মানের দাবী
এস, এম, আলাউদ্দিন সোহাগ,পাইকগাছা (খুলনা) প্রতিনিধিঃ

পাইকগাছার ২৩নং পোল্ডারে কৃষি চাষের নিশ্চয়তা প্রদান ও দ্রুত বেড়িবাঁধ নির্মানের দাবীতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও স্বারকলিপি প্রদান করা হয়েছে। ভূমিহীন সংগঠনের উদ্যোগে সোমবার সকালে বিক্ষোভ মিছিল শেষে উপজেলা পরিষদ চত্বরে সমাবেশ করা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়নার নিকট স্বারকলিপি প্রদান করেন সংগঠনের নেতৃবৃন্দ। স্বারকলিপিতে উল্লেখ করা হয়েছে, উপজেলার ২৩নং পোল্ডার উর্বর কৃষি ভূমি। কৃষিই এখানকার মানুষের জীবন-জীবিকার একমাত্র অবলম্বন। কিন্তু পোল্ডার অভ্যান্তরে লবণ-পানি প্রবেশ করে বাণিজ্যিক ভিত্তিতে চিংড়ি চাষ করার কারণে কৃষি চাষাবাদ ব্যাহত হচ্ছে। উর্বর ভূমি লবণাক্ত হয়ে কৃষি কাজের অনুপযোগী হয়ে পড়ছে। পোল্ডার এলাকায় তেমন কোন কাজ না থাকায় এলাকার অধিকাংশ মানুষ বছরের বেশিরভাগ সময় ইট-ভাটা সহ দেশের বিভিন্ন স্থানে চলে যেতে বাধ্য হচ্ছে। যার ফলে ছেলে-মেয়েদের লেখাপড়া চরমভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। মানুষ দরিদ্র থেকে অতিদরিদ্র হচ্ছে। ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে ওয়াপদার বেড়িবাঁধ। সংগঠনের নেতৃবৃন্দ স্বারকলিপির মাধ্যমে পোল্ডারে আমন মৌসুমে কৃষি চাষাবাদের জন্য লবণ-পানি উত্তোলন বন্ধ ও মিষ্টিপানির প্রবাহ নিশ্চিতকরণ এবং বিশ্ব ব্যাংকের আর্থিক সহযোগিতায় চলমান “উপকূলীয় বেড়িবাঁধ উন্নয়ন প্রকল্প” এর আওতায় দ্রুত বেড়িবাঁধ নির্মাণ কাজ সম্পন্ন করার দাবী জানান। এ সময় উপস্থিত ছিলেন, নিজেরা করি সংস্থার বিভাগীয় সমন্বয়ক স্বপন কুমার দাস, অঞ্চল সমন্বয়ক সাইফুল ইসলাম, সিপিবি নেতা শেখ আব্দুল হান্নান, গোলজার হোসেন, আফজাল হোসেন, ভূমিহীন সংগঠনের নেতা বলরাম বাইন, আশুতোষ মন্ডল, সবিতা ঢালী, শংকর মন্ডল ও রঞ্জন সরকার।

পাইকগাছায় দুই চিংড়ি ব্যবসায়ীকে জরিমানা
এস, এম, আলাউদ্দিন সোহাগ,পাইকগাছা (খুলনা) প্রতিনিধিঃ
পাইকগাছায় অস্বাস্থ্যকর পরিবেশে চিংড়ি পরিবহন ও বিপনন করার অভিযোগে ২ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস সোমবার সকালে শিবসা ব্রীজ এলাকায় বিভাগীয় অভিযান পরিচালনা করে চিংড়ি ব্যবসায়ী তেজেন্দ্রনাথ মন্ডল (৪২) কে ৩৫০ টাকা ও আগড়ঘাটা বাজারের সেতু ফিসের মালিক শেখ ফারুক হোসেন (৪০) কে ১ হাজার টাকা জরিমানা করেন। এ সময় উপস্থিত ছিলেন, সহকারী মৎস্য কর্মকর্তা এসএম শহিদুল্লাহ, ক্ষেত্র সহকারী রণধীর, আল আমিন ও বিশ্বজিৎ।

প্রাইভেট ডিটেকটিভ/০৬ আগস্ট ২০১৯/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ