November 17, 2019, 5:49 pm

শিরোনাম :
শ্রীলঙ্কার নতুন প্রেসিডেন্ট চীনপন্থী রাজাপাকসে সেক্স ট্যুরিজম ও ‘গ্রীষ্মকালীন স্ত্রী’ চট্টগ্রামে গ্যাসলাইন বিস্ফোরণে নিহত হলেন যারা যশোরে চিকিৎসকের ভুল চিকিৎসার কারণে গৃহবধূর মৃত্যুর ঘটনায় মামলা আটক-২ থানা পুলিশের অভিযানে রাজশাহীর তানোরে ৫০ গ্রাম গাঁজাসহ ১ মাদক ব্যবসায়ী আটক রাজশাহীর তানোরে বিরোধের জেরে দুই সন্তানের জননীর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা থানায় মামলা আটক ২ বোয়ালমারীতে সংখ্যালঘুর অর্ধকোটি টাকার সম্পত্তি দখলের অভিযোগ আজ স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানির ৪৩তম মৃত্যু বার্ষিকী পিরোজপুরে স্বরূপকাঠীতে এখনও গাছচাপা শতাধিক বসতঘর, বিদ্যুৎহীন কয়েক লক্ষাধিক মানুষ যশোর সদর আ’লীগের সভাপতি মোহিত-সম্পাদক শাহারুল, শহরের সভাপতি আসাদ-সম্পাদক বিপু

পবিত্র ঈদ-উল-আযহাকে সামনে রেখে র‌্যাবের অস্থায়ী নিরাপত্তা ক্যাম্প স্থাপন

Spread the love

আব্দুল্লাহ আল মামুন, বিশেষ প্রতিনিধি:

পবিত্র ঈদ-উল-আযহা (কোরবানির ঈদ) সামনে রেখে চাঁদাবাজি, ডাকাতি, অজ্ঞান পার্টি, মলম পার্টি, জাল নোটের ব্যবসা ও ছিনতাইসহ বিভিন্ন প্রতারক চক্র সক্রিয় হয়ে উঠছে। কোরবানির ঈদ যতই ঘনিয়ে আসছে ততই ঈদকেন্দ্রিক অপরাধী চক্রের তৎপরতা বেড়ে চলেছে। রাজধানী ঢাকাসহ সারাদেশে এই ধরনের অপরাধ কঠোরহস্তে দমনের সরকারি নির্দেশনায় বিশেষ অভিযানে নেমেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই সারাদেশে বিভিন্ন জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী ও মাদকের বিরুদ্ধে অত্যন্ত সফলভাবে অভিযান পরিচালনা করে আসছে। যা সারাদেশে সমাদৃত। এছাড়াও অভ্যন্তরীন আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণসহ বিভিন্ন জাতীয় ও ধর্মীয় উৎসবে একটি নিরাপদ, নির্বিঘœ ও উৎসবমুখর পরিবেশ তৈরীতে অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাবের রয়েছে বিশেষ ভূমিকা।
পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে রাজধানী থেকে মানুষের নাড়ির টানে ঘরে ফেরা ও ঈদ উদযাপন শেষে নিরাপদে ফিরে আসা নিশ্চিত করতে সর্বাত্মক ব্যবস্থা নিয়েছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-১০। এই প্রেক্ষিতে র‌্যাব-১০ এর আওতাধীন বাস ও লঞ্চ টার্মিনাল এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদারকরণ এবং ঘরমুখো মানুষের গমনাগমন নিরাপদ করতে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনাল ও সায়েদাবাদ বাস টার্মিনাল এলাকায় ২ টি অস্থায়ী নিরাপত্তা ক্যাম্প স্থাপন করা হয়েছে।
কোরবানির পশুর হাটগুলোর নিরাপত্তা নিশ্চিতকল্পে বিশেষ নিরাপত্তা টহল ও নজরদারী কার্যক্রম পরিচালনা করছে র‌্যাব-১০। এছাড়াও নদীপথে কোরবানির পশুবাহী নৌ-যানগুলোর নির্বিঘ্ন ও নিরাপদ গমনাগমন নিশ্চিত করতে পরিচালিত হচ্ছে বিশেষ নৌ-টহল। ঈদকে কেন্দ্র করে বিভিন্ন যানবাহনের টিকেটের উচ্চমূল্য, কালোবাজারি, অতিরিক্ত যাত্রীবহন, যাত্রী হয়রানি, চাঁদাবাজী, ছিনতাই, মলমপার্টি ও অজ্ঞান পাটিসহ বিভিন্ন অপরাধমূলক কার্যকলাপ রোধকল্পে এবং টার্মিনাল এলাকায় নিরাপত্তা ব্যবস্থা সমুন্নত রাখতে অন্যান্য আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সাথে সমন্বয়পূর্বক কাজ করে যাচ্ছে র‌্যাব-১০।
পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে অত্র ব্যাটালিয়নের আওতাধীন বিভিন্ন মার্কেট, বিপনী বিতান ও আড়ৎসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সার্বিক নিরাপত্তা নিশ্চিত এবং আইন শৃংখলা পরিস্থিতি স্বাাভাবিক রাখতে র‌্যাব-১০ বিশেষ টহল ও সাদা পোষাকে গোয়েন্দা নজরদারী অব্যাহত রেখেছে। র‌্যাব-১০ এর আওতাধীন বিভিন্ন এলাকা বিশেষ টহলের মাধ্যমে সার্বক্ষণিক প্রদক্ষিণ করে জনমনে আস্থা অর্জন এবং দূষ্কৃতকারীদের মনে ভীতি সঞ্চার করে একটি নিরাপদ পরিবেশ সৃষ্টিতে ব্যাপক ভূমিকা রাখছে বলে সংশ্লিষ্ট দায়িত্বশীলরা অভিমত ব্যাক্ত করেন। সেই সাথে যেকোনো ধরনের আপরাধমূলক কার্যকলাপের বিষয়ে তথ্য দিয়ে র‌্যাবকে সহায়তার জন্য জনসাধারনের প্রতি আহ্বান জানানো হয়।

প্রাইভেট ডিটেকটিভ/১১ আগস্ট ২০১৯/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ