November 14, 2019, 9:50 am

পদত্যাগ করবেন না ইমরান, সংবিধান রক্ষার ঘোষণা সেনাবাহিনীর

Spread the love

পদত্যাগ করবেন না ইমরান, সংবিধান রক্ষার ঘোষণা সেনাবাহিনীর

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

বিরোধী দলগুলো যতই বিক্ষোভ-সমাবেশ করুক না কেন, পদত্যাগ করছেন না ইমরান খান। গদি ছাড়তে ইমরানের সরকারকে গত শুক্রবার মাওলানা ফজলুর রহমান দুইদিনের আল্টিমেটামের প্রেক্ষিতে শনিবার প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাত্তাক তার সরকারের এ অবস্থান নিশ্চিত করেন। এদিকে ‘সাংবিধানিকভাবে নির্বাচিত’ সরকারকে সমর্থন দিয়ে যাবে বলে জানিয়েছে দেশটির সেনাবাহিনী।

 

মওলানা ফজলুর রহমানের নেতৃত্বাধীন জমিয়তে উলামায়ে ইসলামসহ বেশ কয়েকটি বিরোধী দল ইমরান সরকারের পদত্যাগের সরকার বিরোধী ‘আজাদি মার্চে’ অংশ নিয়েছে। তারা এখন রাজধানী ইসলামাবাদে অবস্থান করছেন। এখান থেকেই বর্তমান সরকারকে অদক্ষ ও অবৈধ ঘোষণা করে তারা সরকারকে পদত্যাগের জন্য দুইদিনের আল্টিমেটাম দেন।

 

গণমাধ্যমের সংবাদ থেকে জানা যায়, চলমান আন্দোলনের প্রতি বেশ সহনশীল আচরণ করছে দেশটির সরকার। এ বিষয়ে ইমরান খানের বক্তব্য, গণতান্ত্রিক মূল্যবোধকে সমুন্নত রাখতে আইনের মধ্যে থেকে যত খুশি আন্দোলন করতে পারে বিরোধীরা। প্রতিবাদ বিক্ষোভ চলাকালীন সকল কাজকর্ম চালিয়ে যাবে তার সরকার।

 

এদিকে আন্দোলনের মুখে ইমরান সরকারকে সমর্থন জানিয়েছে দেশটির সেনাবাহিনী। সেনা মুখপাত্র লে. জেনারেল আসিফ গফুর গত শুক্রবার এক বক্তব্যে জানান, দেশকে অস্থিতিশীল করার যেকোনো চেষ্টা ব্যাহত করবেন তারা।

 

পাকিস্তান সেনাবাহিনী সবসময় নিরপেক্ষতা বজায় রেখে ‘সাংবিধানিকভাবে নির্বাচিত’ সরকারকে সমর্থন দিয়ে যাবে বলেও জানান জেনারেল আসিফ গফুর।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ