February 22, 2020, 6:05 pm

শিরোনাম :
কক্সবাজারের পেকুয়ার ইঁদুরের বিষ খেয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা রংপুরে বিএনপির বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত রুহুল কবির রিজভীর উপর হামলার প্রতিবাদে কুয়াকাটায় পৌর মেয়রদের আঞ্চলিক সম্মেলন অনুষ্ঠিত চিলমারীতে চাঁদাবাজির মামলায় আটক ছাত্রলীগ সম্পাদক শামীমের মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সোনার বাংলা আদর্শ ক্লাবের শিক্ষা উপকরণ বিতরন সম্পন্ন হয় হাওরের ফসল রক্ষা বাঁধ পরিদর্শন করেছেন ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন এমপি চৌদ্দগ্রামে হতদরিদ্র পরিবারের মাঝে সেলাই মেশিন ও শিক্ষা সামগ্রী বিতরণ পীরগঞ্জে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক সিলগালা অতপর রাতের বেলায় তালা খোলা! একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকল ভাষা শহীদদের জানায় বিনম্র শ্রদ্ধা আলফাডাঙ্গায় শতভাগ ক্লিন কুকিং অর্জনে করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

নির্বাচন পরিচালনায় নিয়োজিত কর্মকর্তাতের দায়িত্ব ইসিকে নিতে হবে: কর্নেল অলি

Spread the love

নির্বাচন পরিচালনায় নিয়োজিত কর্মকর্তাতের দায়িত্ব ইসিকে নিতে হবে: কর্নেল অলি

ডিটেকটিভ নিউজ ডেস্ক

নির্বাচন পরিচালনায় যেসব কর্মকর্তা নিয়োজিত থাকবেন নির্বাচন কমিশনকে তাঁদের দায়িত্ব নিতে হবে বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ বীরবিক্রম। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বনানীতে ফিউশন হান্ট হোটেলে এক সংবাদ সম্মেলনে এলডিপি সভাপতি এ কথা বলেন। ২০ দলীয় জোটের শরিক দলের এই নেতা বলেন, তফশিল ঘোষণার পরও বিএনপির অনেক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়ে তাঁদের গ্রেফতার করা হচ্ছে। নির্বাচন কমিশন এ বিষয়ে নীরব ভূমিকা পালন করছে বলেও অভিযোগ করেন তিনি। এ ছাড়া, পরিস্থিতি এভাবে চলতে থাকলে একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হবে না বলেও মন্তব্য করেন অলি আহমদ। তিনি বলেন, নতুন নতুন ব্যাংক অনুমোদনের ফলে অর্থনীতিতে যেকোনো সময় ব্যাপক ধস নামতে পারে। এখন জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য জাতি, ধর্ম, দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এলডিপি সভাপতি আরও বলেন, ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে হবে। জনগণের দ্বারা নির্বাচিত প্রতিনিধির মাধ্যমে সরকার গঠন করতে হবে। এর জন্য প্রয়োজন জনগণের সৎ সাহস এবং সচেতনতা।

 

 

 

চিফ হুইপের ঋণ পুনঃতফসিলের সিদ্ধান্ত হাইকোর্টে স্থগিত

ডিটেকটিভ নিউজ ডেস্ক                 জাতীয় সংসদের চিফ হুইপ ও পটুয়াখালী ২ আসনের সংসদ সদস্য আ স ম ফিরোজের সোনালী ব্যাংকের ঋণ পুনঃতফসিলের সর্বশেষ সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। পটুয়াখালীর বাউফল মেয়রের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে গতকাল বৃহস্পতিবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, সঙ্গে ছিলেন এম মাইনুল ইসলাম। পটুয়াখালীর বাউফল পৌরসভার মেয়র জিয়াউল হক হাইকোর্টে এ রিটটি দায়ের করেন। আদেশের পরে মাইনুল ইসলাম বলেন, আইন অনুসারে তিনবারের বেশি কারো ঋণ পুনঃতফসিল করা যাবে না। কিন্তু এ ক্ষেত্রে তার ব্যত্যয় ঘটিয়ে নয়বার করা হয়েছে। রিটের পরিপ্রেক্ষিতে আদালত পুনঃতফসিলের সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করেছেন। ঋণ পুনঃতফসিলের সিদ্ধান্ত হাইকোর্ট স্থগিত করায় আ স ম ফিরোজ নির্বাচনে অংশ নিতে পারবেন কিনা এমন প্রশ্নে মাইনুল ইসলাম বলেন, আদালতের আজকের আদেশের ফলে তিনি এখন ঋণখেলাপি। আর আইন মোতাবেক ঋণখেলাপি তো নির্বাচনে অংশ নিতে পারেন না।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ