August 23, 2019, 7:30 pm

শিরোনাম :
শিবগঞ্জ বাসি বীরমুক্তিযোদ্ধার সন্তান ডঃ তোহিদুল ইসলাম পলাশকে শ্রমিকলীগ সভাপতি হিসেবে দেখতে চায় দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার “সুলতান মাহমুদ অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ের উদ্দেগে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত চাদাঁ দিয়ে নয় ,একই মায়ের অভিন্ন সন্তান হিসেবে বসবাস করতে চাই-কংজরী চৌধুরী তোয়াকুল ছাত্র জমিয়তের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত বগুড়ার মহাস্থান উচ্চ বিদ্যালয়ে ডেঙ্গু প্রতিরোধে শিক্ষার্থীদের নিয়ে জনসেচনতামূলক র‌্যালী ও লিফলেট বিতরন বোয়ালমারীতে প্রাইম ব্যাংক কর্মকর্তার বিদায় বরণ অনুষ্ঠান সারিয়াকান্দিতে বজ্রঘাতে মানুষ সহ গরুর মৃত্যু তাহিরপুর প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদকসহ ৩ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে তাহিরপুর প্রেসক্লাবের নিন্দা ও প্রতিবাদ দেশে সত্যিকারের হিরো কৃষক- কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি এলাকায় মিশ্র প্রতিক্রিয়া তালায় এক বৃদ্ধ রহস্যজনকভাবে আত্নহত্যা

নাইজেরিয়ায় বোকো হারামে হামলায় নিহত ১৪

Spread the love

নাইজেরিয়ায় বোকো হারামে হামলায় নিহত ১৪

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

নাইজেরিয়ার উত্তরপূর্বাঞ্চলে জঙ্গি গোষ্ঠী  বোকো হারাম হামলায় ১৪ কাঠুরে নিহত হয়েছেন। বন থেকে কাঠ সংগ্রহ করার সময় তাদের ওপর এ হামলা চালানো হয়। বোকো হারাম ২০০৯ সাল থেকেই উত্তর-পূর্ব নাইজেরিয়াতে ইসলামি শাসন প্রতিষ্ঠার চেষ্টা করছে। সেখান থেকে তারা নাইজার, চাঁদ এবং ক্যামেরুনে যেমন চালিয়েছে হামলা তেমন ঘটিয়েছে আত্মঘাতী বোমা বিস্ফোরণ। তাদের জঙ্গি তৎপরতায় ১৫ হাজার মানুষ প্রাণ হারিয়েছে। ঘর হারিয়েছে লাখ লাখ মানুষ। মঙ্গলবার রাতে মরদেহগুলো উদ্ধার করা হয়। কাঠুরেদের লাশ নাইজেরিয়ার বর্নো রাজ্যের মোঙ্গুনো শহরের দুওয়াবায়ি গ্রামের জঙ্গলের মধ্যে পাওয়া গেছে।

মোঙ্গুনোর বাসিন্দা কুলো গানা বলেন, ‘আজ (বুধবার) সন্ধ্যায় মোঙ্গুনোতে ১৪টি লাশ আনা হয়েছে। স্থানীয়রা লাশগুলোকে সনাক্ত করতে থানায় গেছে।’ অপর বাসিন্দা বুনামি মুক্তার বলেন, নিহতদের শরীরে ‘গুলির চিহ্ন’ রয়েছে।

জঙ্গি সংগঠনটির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে চাদ, ক্যামেরুন,প্রতিবেশী চাদ, ক্যামেরুন, নাইজেরিয়া এবং বেনিনের সঙ্গে নাইজারও এখনও বেঁচে থাকা জঙ্গিদের নির্মূল করতে গঠিত আঞ্চলিক বাহিনীতে ৯ হাজার সেনা পাঠিয়েছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ