June 6, 2020, 4:45 am

শিরোনাম :
বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের তমব্রু শূন্যরেখার কাছাকাছি ব্যাপক গুলিবর্ষণ করছে মিয়ানমার রাজাপুরে গ্রামীণফোন নের্টওয়ার্ক বিভ্রাটে এলাকাবাসীর মানববন্ধন মহিপুরে ডাকাত শামসু গ্রেফতার মুজিব বর্ষে বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করেন এমপি মুহিব নাটোরে নতুন করে আরোও ৩ জনের করোনা শনাক্ত; জেলায় মোট আক্রান্ত ৬৫ জন বক‌শিগ‌ঞ্জে ডিবি পুলিশের উপর হামলা করে আসামী ছিনতাই বান্দরবান জেলার সেনা রিজিয়নের তত্ত্বাবধানে বান্দরবান, রুমা, অলীকদম এর বিভিন্ন দুর্গম পাহাড়ী এলকায় দুস্থ মানুষের পাশে সেনাবাহিনী কুয়াকাটায় প্রজনন মৌসুমে অমান্য করায় দুই জেলেকে ১০হাজার টাকা জরিমানা বান্দরবানে দূর্গম পাহাড়ে খাদ্য সামগ্রী বিতরণ অবহ্যত রেখেছে সেনাবাহিনী চৌদ্দগ্রাম পৌর কাউন্সিলর শাহীনসহ ২২ জনের করোনা শনাক্ত

নবাবগঞ্জে জনস্বার্থে মোবাইল কোর্ট,সরকারী সম্পত্তি দখলমুক্ত

Spread the love

নবাবগঞ্জে জনস্বার্থে মোবাইল কোর্ট,সরকারী সম্পত্তি দখলমুক্ত

মোঃ জুলহাজুল কবীর নবাবগঞ্জ,দিনাজপুর

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমানের নেতৃত্বে ৩১ জুলাই মঙ্গলবার বেলা ১১ টায় উপজেলার দাউদপুর এলাকার নবাবগঞ্জ-ভাদুরিয়া প্রধান পাকা রাস্তা সংলগ্ন দাউদপুর ডিগ্রী কলেজের সামনে দাউদপুর মৌজায় ৩১০ ও ৫৬০ নং দাগে ৩০শতাংশ ডাঙ্গা শ্রেণীর জমি যাহা দাউদপুর হালুয়াঘাট(কুমারপাড়া) গ্রামের মৃত গৌর চন্দ্র মহন্তের ৫ জন ওয়ারিশ দখল করে রেখেছিল।  নবাবগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তার দাবীকৃত কৃষি অফিসের ঐ  সরকারী সম্পত্তি উচ্ছেদ অভিযানের মাধ্যমে দখলমুক্ত করা হয়েছে।
দখলমুক্ত সরকারী সম্পত্তি দাউদপুর হালুয়াঘাট(কুমারপাড়া)গ্রামের মৃত গৌর চন্দ্র মহন্তের ওয়ারিশগণ দাবী করছে। মৃত গৌর চন্দ্রের পুত্র শ্রী হরেন চন্দ্র মহন্ত জানান, আমরা ছোট বেলা থেকে জেনে আসছি এই সম্পত্তি আমার স্বর্গীয় পিতার। আমরা এখন ঐ সম্পত্তির ওয়ারিশ। আমাদের উপযুক্ত কাগজপত্র আছে। আমরা প্রয়োজনে আদালতে দেখাব।এদিকে উপজেলা কৃষি কর্মকর্তা আবু রেজা মোঃ আসাদুজ্জামান জানান, দখলমুক্ত সম্পত্তি নবাবগঞ্জ কৃষি অফিসের সরকারী সম্পত্তি। আমরা আইনগতভাবে উপজেলা প্রশাসনের সহায়তা নিয়ে দখলমুক্ত করেছি। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মশিউর রহমান জানান,সরকারের সম্পত্তি দখলমুক্ত করে সরকারের কাছে ফেরত দেওয়া হয়েছে।  দখল মুক্ত অভিযানে উপজেলা কৃষি কর্মকর্তা আবু রেজা মোঃ আসাদুজ্জামান, বন কর্মকর্তা নিশিকান্ত মালাকার,দাউদপুর ইউনিয়ন ভ’মি সহকারী কর্মকর্তা মোঃ মিজানুর রহমানসহ থানা পুলিশের কর্মকর্তা ও স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
অপরদিকে উপজেলা নির্বাহী অফিসার দাউদপুর হাটের বিভিন্ন সমস্যা ও উন্নয়ন কল্পে হাটের বিভিন্ন সমস্যাপূর্ণ এলাকা ঘুরে দেখেন।
অপরদিকে পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী নবাবগঞ্জের রামপুর বাজার এলাকায় অবৈধভাবে গড়ে তোলা বাবা ব্রিকস্ প্রোঃ রুমি আক্তার নামে একটি অবৈধ ইট ভাটার চিমনি প্রায় ৩০ ফিট পরিমান মোবাইল কোর্টের  মাধ্যমে ভেঙ্গে দেন। মোবাইল কোর্ট পরিচালনার সময় অবৈধ ভাটার চিমনি না ভাঙ্গার জন্য ভাটা মালিকের ভাড়া করা ৫০/৬০ জন মহিলা সরকারী কাজে বাধা প্রদানের চেষ্টা চালায়। বাধা উপেক্ষা করে আরও বাড়তি নিরাপত্তা বাহিনী নিয়োগ করে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ভাঙ্গার যন্ত্র সময়মত না পাওয়ায় সম্পুর্ন চিমনি ভাঙ্গা সম্ভব হয়নি।
পরে নবাবগঞ্জ সাব-রেজিস্ট্রি কার্যালয়ে দাবী বিহীন ৬৫৭৫ টি দলিল আগুনের সাহায্যে পুড়ে বিনষ্ট করা হয়।এ সময় উপজেলা সাব-রেজিস্টার মোঃমামুনুল ইসলামসহ দলিল লেখকগণ উপস্থিত ছিলেন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ