July 16, 2019, 8:17 pm

শিরোনাম :
পাইকগাছায় মফস্বল সাংবাদিক ফোরামের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত রেকজিল এগ্রো ডাচ কোম্পানির সাথে কৃষি মন্ত্রীর বৈঠক ৬৬টি শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ ঘোষণা ব্রহ্মপুত্র নদের চিলমারী পয়েন্টে পানি বিপদসীমার ৭৬ সে.মি উপর দিয়ে প্রবাহিত তাহিরপুরে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের ত্রাণসামগ্রী ও জরুরী ওষুধপত্র বিতরণ সুন্দরগঞ্জে বন্যা পরিস্থিতির আরো অবনতিতে একজনের মৃত্যু: পানি সম্পদ সচিবের পরিদর্শন তাহিরপুরে “স্বপ্নচূড়ার” বন্যা কবলিত ২ শতাধিক পরিবাকে শুখনো খাবার ও ঔষুধ প্রদান ৩১ মাসের মধ্যে সূচক সর্বনিম্ন অবস্থানে বাজারে হোন্ডার নতুন দুই মোটরসাইকেল ৭ কারণে হাত-পা অবশ হতে পারে অসহায় ও দদুরারোগ্যদের পাশে ত্রাণ ও প্রাথমিক চিকিৎসা নিয়ে আল-এহসান

ধান সংগ্রহে অনিয়ম-দুর্ণীতি বরদাস্ত করা হবেনা: খাদ্যমন্ত্রী

Spread the love

ধান সংগ্রহে অনিয়ম-দুর্ণীতি বরদাস্ত করা হবেনা: খাদ্যমন্ত্রী

ডিটেকটিভ নিউজ ডেস্ক

 

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি খাদ্য কর্মকর্তা ও গুদাম কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেছেন, গুদামে সরকারীভাবে ধান সংগ্রহে কোন প্রকার অনিয়ম, দুর্ণীতি ও স্বজনপ্রীতি বরদাস্ত করা হবেনা। প্রকৃত কৃষকদের কাছ থেকে সরকার নির্ধারিত মূল্যে ধান কিনতে হবে। কৃষি দপ্তর থেকে আগে সঠিকভাবে কৃষকদের তালিকা না পাওয়ার জন্য আমাদের সঠিকভাবে কৃষকদের কাছ থেকে ধান কিনতে বিড়ম্বনায় পড়তে হয়েছিল। সে সমস্যা কেটে গেছে। প্রতিবছরের ন্যায় এবারও ধান ক্রয় করা হচ্ছে। কিন্তু সারা জীবনে আমরা যা দেখিনি এবার তাই দেখলাম। প্রকৃত কৃষকদের কাছ থেকে নায্যমূল্যে ধান ক্রয় করার জন্য সংশ্লিষ্ট এলাকার ডিসি, এসপি, উপজেলা নির্বাহী অফিসাররা কৃষকদের বাড়ি বাড়ি গিয়ে ধান কিনেছেন। এটি কৃষক বাঁচাতে সরকারের একটি মহতি উদ্যোগ। বর্তমান সরকার যে কৃষক বান্ধব সরকার এটি তার উজ্জর দৃষ্টান্ত। মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ছাড়া এ দেশের আর কেউ এত উন্নয়ন করতে পারতো না। একমাত্র শেখ হাসিনার পক্ষেই দেশের এত উন্নয়ন সম্ভব হয়েছে। আপনারা তার জন্য দোয়া করবেন।  গতকাল রোববার বেলা ১১টায় নওগাঁর নিয়ামতপুর উপজেলা খাদ্যগুদাম পরিদর্শনকালে তিনি উপর্যুক্ত কথাগুলো বলেন।

খাদ্যগুদাম পরিদর্শন কালে সেখানে উপস্থিত ছিলেন, নিয়ামতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা কল্যানেে চৗধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ¦ আইয়ুব হোসাইন, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, সদ্য যোগদানকৃত থানার কর্মকর্তা ইনচার্জ মোঃ সামসুল আলম শাহ, জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য আবেদ হোসেন মিলন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আমিনুল কবির, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সেলিম উদ্দিন, সহকারী প্রকৌশলী (বিএমডিএ) মতিউর রহমান, ভারপ্রাপ্ত কর্মকর্তা (খাদ্য গুদাম) আসাদ উজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ঈশ্বর চন্দ্র বর্মন, সাধারণ সম্পাদক ও বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আবুল কালাম আজাদ প্রমুখ।

খাদ্যগুদাম পরিদর্শন শেষে মন্ত্রী উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কল্যাণ চৌধুরীর সভাপতিত্বে উপজেলা পরিষদ উন্নয়ন তহবিল (রাজস্ব) হতে নারী উন্নয়ন ফোরাম কর্তৃক দুঃস্থ মহিলাদের আত্মকর্মসংস্থানের লক্ষে এবং কিশোর-কিশোরী ক্লাব সমূহতে সেলাই মেশিন ও সাইকেল বিতরণসহ ঐচ্ছিক তহবিলের চেক বিতরণ করেন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ