February 23, 2020, 6:39 pm

শিরোনাম :
মিথ্যা দিয়ে কখনও সত্য মুছে ফেলা যায় না – প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপরাজনীতির শিকার ক্লিন ইমেজের কাউন্সিলর প্রার্থীরা,বাড়ছে অসন্তোষ যশোরের চৌগাছায় নকল ঔষধ বিক্রয়ের অভিযোগে আটক -২ চিলমারীতে ফ্রেন্ডশিপের প্রকল্প সুচনা কর্মশালা অুনষ্ঠিত বোয়ালমারীতে মোটরসাইকেলসহ চোর আটক ফলোআপ ২ প্রশাসনের ভুমিকা নিয়ে প্রশ্ন! পীরগঞ্জে সিলগালাকৃত তালা ভেঙ্গে চালাচ্ছে ব্যবসা! বোয়ালমারীতে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হযরত খাজার বশীর ইউনানী আয়ুর্বেদিক মেডিকেল কলেজ ও হাসপাতালের শুভ উদ্ধোধন বিদেশ থেকে কাঁচা ফুল ও প্লাস্টিক ফুল আমদানী বন্ধের দাবীতে ঝিনাইদহে মানববন্ধন একসঙ্গে দুটি স্বর্ণখনির সন্ধান পেল ভারত

ধর্ষককে নিয়ে চলচ্চিত্র, মূল চরিত্রে টিয়া পাখি!

Spread the love

ধর্ষককে নিয়ে চলচ্চিত্র, মূল চরিত্রে টিয়া পাখি!

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

গল্পটি একজন ধর্ষককে ঘিরে। আর মূল চরিত্রটিতে দেখা যাবে খাঁচায় বন্দি একটি টিয়া পাখিকে! এমনটা দেখা যাবে সোহেল রানা বয়াতির একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে। আন্না পুনমের ‘ভেনাসের ঝলসানো কিশোর ডানা’ ছোট গল্প অবলম্বনে নির্মাণচলতি এই চলচ্চিত্রের নাম ‘টিয়ার জবানবন্দি’। সম্প্রতি ঢাকার বিভিন্ন স্থানে চলচ্চিত্রটির চিত্রধারণের কাজ সম্পন্ন হয়েছে। চলছে সম্পাদনার কাজ। ধর্ষণ ও যৌন হয়রানির মনস্তাত্ত্বিক বিষয়বস্তুকে কেন্দ্র করে এটি নির্মাণ করছেন বলে জানান নির্মাতা বয়াতি।

তিনি এ প্রসঙ্গে বললেন, আমি মনে করি সমাজের প্রতিটি মানুষ ধর্ষণের সঙ্গে প্রত্যক্ষ, পরোক্ষ বা মানসিকভাবে জড়িত। যখন দেখি ছোট ছোট শিশুরা পর্যন্ত যৌন নির্যাতনের হাত থেকে রেহাই পায় না তখন নিজেকে অপরাধী মনে হয়। অথচ আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় এই ব্যাধি দূর করা যেতে পারে। ‘টিয়ার জবানবন্দি’তে ধর্ষিতার না বলা কথাগুলো তুলে ধরার চেষ্টা করছি।

চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আশীষ খন্দকার, ইকবাল হোসেন, জয়িতা মহলানবীশ, নিলুফার ওয়াহিদ এবং শিশুশিল্পী বৃষ্টি।

কাজটি প্রসঙ্গে একই মেইল বার্তায় অভিনেতা আশীষ খন্দকার বললেন, ‘মনস্তাত্ত্বিকভাবে আলোড়িত করার মতো একটি কাজ হচ্ছে। একজন অভিনেতা হিসেবে ধর্ষক চরিত্রে অভিনয় করা চ্যালেঞ্জ ছিল, কারণ যে কোনও চরিত্রে অভিনয় করতে গেলে আমি তার শিল্পমাত্রাকে ধরে রাখার চেষ্টা করি। কাজটি নিয়ে আমি খুবই আশাবাদী।”

নির্মাতা সোহেল রানা বয়াতি জানান, সম্পাদনা শেষে শিগগিরই সবার জন্য উন্মুক্ত হবে ‘টিয়ার জবানবন্দি’।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ