May 26, 2019, 6:57 am

দুদকের হাতে ঘুষের টাকাসহ হাতেনাতে ধরা গোদাগাড়ীর সমবায় কর্মকর্তা নৃপেন্দ্র নাথ

Spread the love
রুহুল আমীন খন্দকার, ব্যুরো প্রধান :
ঘুষের টাকাসহ রাজশাহীর গোদাগাড়ী উপজেলা সমবায় কর্মকর্তা নৃপেন্দ্র নাথ দাসকে
গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার ১৪ই মে ২০১৯ ইং  দুপুরে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের একটি দল এ অভিযান চালায়। এ ঘটনায় ওই সমবায় কর্মকর্তার বিরুদ্ধে গোদাগাড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম বলেন, গোদাগাড়ীর কয়েকজন মৎস্যচাষী একটি সমবায় সমিতি খোলেন। এর নিবন্ধনের জন্য তারা গত সোমবার ১৩ই মে ২০১৯ ইং উপজেলা সমবায় কর্মকর্তার কাছে আবেদন করেন। কিন্তু সমবায় কর্মকর্তা ১৫ হাজার টাকা ঘুষ দাবি করেন।
বাধ্য হয়ে মৎস্যচাষীরা সেদিন সমবায় কর্মকর্তার দফতরে ৭ হাজার টাকা ঘুষ দিলেও নিবন্ধনের কাজ হয়নি। তিনি আরও ৮ হাজার টাকা ঘুষের জন্য আবেদন পত্রে সই না করায়। মঙ্গলবার দুপুরের দিকে আরও ৮ হাজার টাকা নিয়ে সমবায় কর্মকর্তার দফতরে যান মৎস্যচাষীরা। এই টাকা গ্রহণের সময় হাতেনাতে সমবায় কর্মকর্তাকে আটক করে দুদকের টিম।এ অভিযানে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আলমগীর হোসেন, মো. আল-আমিন, আমিনুল ইসলাম, উপ-সহকারী পরিচালক আবুল বাশারসহ ছয়জনের একটি দল অংশ নেয়।
এই ঘটনায় দুদক কর্মকর্তা আলমগীর হোসেন সমবায় কর্মকর্তা নৃপেন্দ্র নাথ দাসের বিরুদ্ধে গোদাগাড়ী থানায় একটি মামলা করেছেন। ঘুষের ৮ হাজার টাকাসহ তাকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। পুলিশ তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠাবে বলেও জানান দুদক কর্মকর্তা জাহাঙ্গীর আলম।রাজশাহীর গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসার এই সমবায় কর্মকর্তা নৃপেন্দ্র নাথ দাসকে গ্রেফতার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুদুক কর্মকর্তারা এসে তাকে আটক করে থানায় নিয়ে গেছেন।
প্রাইভেট ডিটেকটিভ/ ১৫ মে ২০১৯/ইকবাল
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ