January 18, 2020, 5:21 pm

শিরোনাম :
ঢাকা অফিসার্স ক্লাবের দ্বি-বার্ষিক নির্বানে জাহাঙ্গীরের জয়ে পীরগঞ্জ প্রেস ক্লাবের অভিনন্দন পীরগঞ্জ উপজেলা বি এন পির পক্ষে শীতার্থদের মাঝে কম্বল বিতরন পীরগঞ্জে এশিয়ান টেলিভিশন এর সপ্তম বর্ষ পূর্তি পালিত আলফাডাঙ্গায় ফারিয়ার নির্বাচন সম্পন্ন বেনাপোল আইসিপি ক্যাম্পের বিজিবির অভিযানে ২টি স্বর্ণের বার উদ্ধার রাবি প্রতিষ্ঠাতা মাদার বখশ’র ৫৩তম মৃত্যুবার্ষিকীর স্বরণ সমাবেশ সফল করার আহবান পুলিশের অভিযানে রাজশাহীর তানোরে গ্রেফতারী পরোয়ানা ভুক্ত ১আসামি আটক রাজশাহীর তানোরে পেল্ট্রোল দিয়ে ৩০ বিঘা জমির খড়ের পালায় দুর্বৃত্তদের আগুন সুন্দরগঞ্জে মাদক কারবারি গ্রেফতার যশোর ২৫০ শয্যা হাসপাতালে একের পর এক দরপত্রে অনিয়ম

দুই কোটির বেশি রেটিং গায়েব

Spread the love

দুই কোটির বেশি রেটিং গায়েব

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক

অ্যাপলের অ্যাপ স্টোরে ত্রুটির কারণে বিশ্বজুড়ে দুই কোটির বেশি অ্যাপের রেটিং মুছে গেছে। অ্যাপগুলোর মধ্যে গুগল, মাইক্রোসফট, নাইকি, স্টারবাকস এবং হুলু’র মতো জনপ্রিয় অ্যাপও রয়েছে।

অ্যাপ স্টোরের এই ত্রুটি এক সপ্তাহ স্থায়ী ছিলো বলে প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস।

রেটিংয়ে বিশাল ধ্বস নামার এই বিষয়টি প্রথম জানায় মোবাইল অ্যাপ পর্যবেক্ষণ প্ল্যাটফর্ম অ্যাপফিগারস। দুই শতাধিক ডেভেলপারের তিন শতাধিক অ্যাপ এই ত্রুটির কারণে আক্রান্ত হয়েছে। এতে আইওএস অ্যাপ স্টোর থেকে মোট দুই কোটি ২০ লাখ রেটিং মুছে গেছে বলে জানিয়েছে প্ল্যাটফর্মটি।

অক্টোবরের ২৩ তারিখ থেকে ২৯ তারিখ পর্যন্ত অ্যাপ স্টোরে এই ত্রুটি ছিল। এই সময়ের মধ্যেও গ্রাহকের কাছ থেকে রেটিং গ্রহণ করেছে আইফোন নির্মাতা প্রতিষ্ঠানটি।

অ্যাপ স্টোরের এই ত্রুটি বিশ্বজুড়েই বিস্তৃত ছিলো। তবে মার্কিন যুক্তরাষ্ট্রেই এর সবচেয়ে বড় প্রভাব পড়েছে। যুক্তরাষ্ট্রের অ্যাপ স্টোর থেকেই গায়েব হয়েছে প্রায় এক কোটি রেটিং।

যুক্তরাষ্ট্র ছাড়াও চীন, যুক্তরাজ্য, দক্ষিণ কোরিয়া, রাশিয়া এবং অস্ট্রেলিয়াসহ ১৫৫টি দেশে অ্যাপ স্টোর সমর্থন রয়েছে অ্যাপলের। এই দেশগুলোও ত্রুটিতে আক্রান্ত হয়েছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ