October 16, 2019, 3:44 pm

শিরোনাম :
সিরাজগঞ্জের সলঙ্গায় স্কুল ছাত্রীদের মাঝে বাই সাইকেল বিতরন সমকাল পত্রিকার হবিগঞ্জের নবীগঞ্জ প্রতিনিধি সাংবাদিক আজাদের মায়ের মৃত্যু সিরাজগঞ্জে যমুনায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার অপরাধে ৭ জেলের কারাদন্ড মৃত্যুর ৪মাস পর বড়াইগ্রামে আ”লীগ নতোর লাশ কবর থকেে উত্তোলন সুন্দরগঞ্জের পি আই ও কর্তৃক ১২ জনের বিরুদ্ধে মামলা বগুড়ায় আর কোন মাদক বিক্রি ও সেবন করতে দেওয়া হবে না ——– এস.আই আব্দুর রহিম ঝালকাঠির খোকন মিয়া জাল টাকাসহ ঢাকায় আটক আগামী ৭ নভেম্বর সংসদ অধিবেশন বসছে জগন্নাথপুরে সরকারি গাড়ির ধাক্কায় শিশু আহত জৈন্তাপুরে বিজিবি-বিএসএফ’র পতাকা বৈঠক আটক ভারতীয় নারী ও বাংলাদেশী পুরুষ হস্তান্তরে উভয়দেশ সম্মত

দাম বাড়বে বিদেশি ফ্রিজের

Spread the love

দাম বাড়বে বিদেশি ফ্রিজের

ডিটেকটিভ নিউজ ডেস্ক

বিদেশি ফ্রিজের দাম বেশ বাড়তে পারে। বাজেট কার্যকর হওয়ার আগে বিদেশি রেফ্রিজারেটর, ফ্রিজার ও সমজাতীয় পণ্য আমদানিতে সম্পূরক শুল্ক ১০ শতাংশ বাড়িয়ে ৩০ শতাংশ করা কথা বলেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

এখন ফ্রিজ আমদানিতে মোট করভার ৮৯ শতাংশের কিছু বেশি। নতুন করে বাড়তি সম্পূরক শুল্ক আরোপের ফলে করভারও আরও বাড়বে। অবশ্য এ শুল্ক আরোপ করা হয়েছে দেশীয় শিল্পকে সুরক্ষা দিতে। দেশে বেশ কিছু দেশি ও বিদেশি ব্র্যান্ড ফ্রিজ উৎপাদন করে। বাজেটে কমপ্রেসর উৎপাদনকারী প্রতিষ্ঠানকে কাঁচামাল আমদানিতে শুল্কছাড়ও দেওয়া হয়েছে।

জাতীয় সংসদে গত ১৩ জুন ২০১৯-২০ অর্থবছরের বাজেট পেশ করেন অর্থমন্ত্রী। এর আগে গতকাল শনিবার অর্থবিলের ওপর আলোচনায় সমাপনী বক্তব্য দেন তিনি। কাল সোমবার থেকে নতুন অর্থবছর শুরু হবে। নতুন বাজেটও কার্যকর হবে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ