January 22, 2020, 4:49 pm

শিরোনাম :
শার্শার অগ্রভুলোট সীমান্তে বি এস এফের পিটুনিতে বাংলাদেশী যুবক নিহত বন্ধুর বাড়ীতে বেড়াতে এসে হাতির আক্রমনে নরসিংদীর যুবকের মৃত্যু সাগরদাড়ী শুরু হয়েছে মাইকেল মধুসূদন দত্তের জন্মবার্ষিকী উপলক্ষে মধুমেলা সারিয়াকান্দিতে মরহুম আব্দুল মান্নান এমপির কবর জিয়ারত করলেন-জেলা পুলিশ সুপার তাহিরপুর ও জামালগঞ্জ উপজেলার হাওর রক্ষা বাঁধের কাজ পরিদর্শন বগুড়া সদরের পাঁচবাড়ীয়া দাখিল পরীক্ষার্থী ছাত্র-ছাত্রীদের বিদায় অনুষ্ঠান প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা ৫৩ কর্মচারীকে চাকুরীচ্যুতির প্রতিবাদে সমাবেশ ও স্মারকলিপি প্রদান অরফান ওয়েলফেয়ার ট্রাস্টের কম্বল বিতরণে ভাইস চেয়ারম্যান কয়েছ মৌলভীবাজার সদর সোনারবাংলা আদর্শ ক্লাবের দশ বছর উপলক্ষে ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন ঝিনাইদহে ট্রাফিক পুলিশের বিশেষ অভিযানে অবৈধ এলইডি লাইট ও হাইড্রোলিক হর্ন জব্দ

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল আমলাকে নিয়েই

Spread the love

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল আমলাকে নিয়েই

ডিটেকটিভ স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপ দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের দলে তেমন কোনও চমক নেই। ফর্মহীনতায় ভোগা হাশিম আমলার স্কোয়াডে না থাকার আলোচনা খানিক হলেও এই ব্যাটসম্যানকে নিয়েই ১৫ জনের চ‚ড়ান্ত দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা।

প্রত্যাশিতভাবেই বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার অধিনায়কের দায়িত্বে থাকছেন ফাফ দু প্লেসি। তবে বিশেষজ্ঞ উইকেটরক্ষক হিসেবে কেবল কুইন্টন ডি কককে অন্তর্ভুক্ত করা হয়েছে। ম্যাচ চলাকালীন ডি কক ইনজুরিতে পড়লে তার ব্যাকআপ হিসেবে থাকবেন ডেভিড মিলার।

বৃহস্পতিবার ঘোষিত বিশ্বকাপ দলে জায়গা হয়নি রিজা হেনড্রিকসের। গত বছরের আগস্টে শ্রীলঙ্কার বিপক্ষে সাদা বলের ক্রিকেটে অভিষেক হওয়ার পর এই ওপেনার নিয়মিত সদস্য ছিলেন প্রোটিয়াদের ওয়ানডে দলের। তবে ইংল্যান্ডের প্রতিযোগিতায় যাওয়া হচ্ছে না তার। সুযোগ হয়নি পেস বোলার অলরাউন্ডার ক্রিস মরিসেরও।

দক্ষিণ আফ্রিকা অলরাউন্ডার হিসেবে আস্থা রেখেছে আন্দিলে ফেলুকাও ও ডোয়াইন প্রিটোরিয়াসের ওপর। বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে দু প্লেসির সঙ্গে আছেন আমলা, মিলার, জেপি দুমিনি, এইডেন মারক্রাম ও রাসি ফন ডের ডুসেন। প্রোটিয়াদের পেস বোলিং আক্রমণ হয়েছে দুর্দান্ত। অভিজ্ঞ ডেল স্টেইনের সঙ্গে ইংল্যান্ডের মাটিতে ঝড় তুলবেন কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি ও এনরিখ নোর্টি।

আর স্পিন আক্রমণে দুই বিশেষজ্ঞ স্পিনার ইমরান তাহির ও তাবরেজ শামসির সঙ্গে দুমিনির কার্যকরী অফ স্পিনেও ভরসা রাখবে দক্ষিণ আফ্রিকা।

৩০ মে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ দিয়েই মিশন শুরু হবে দক্ষিণ আফ্রিকার।

চ‚ড়ান্ত স্কোয়াড:

ফাফ দু প্লেসি (অধিনায়ক), জেপি দুমিনি, ডেভিড মিলার, ডেল স্টেইন, আন্দিলে ফেলুকাও, ইমরান তাহির, কাসিগো রাবাদা, ডোয়াইন প্রিটোরিয়াস, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), এনরিখ নোর্টি, লুঙ্গি এনগিদি, এইডেন মারক্রাম, রাসি ভন ডের ডুসেন, হাশিম আমলা, তাবরেজ শামসি।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ