July 11, 2020, 1:03 am

শিরোনাম :
ডাকাতির প্রস্তুতিকালে কেরাণীগঞ্জে পাঁচ ডাকাত আটক বাংলাদেশ সরকারের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে এমপি দুর্জয়ের শোক শিশু আহমদের সাইকেল কেনার টাকা প্রধানমন্ত্রীর করোনা তহবিলে দান কেরানীগঞ্জে ডাকাত চক্রের ৫ সদস্য গ্রেফতার র‌্যাব-৫ এর মাদক বিরোধী অভিযানে গাঁজা ও ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার রাজশাহীর পবায় বাসের ধাক্কায় এক ট্রলিচালক নিহত র‌্যাব-৫ এর অভিযানে পিস্তল, ম্যাগজিন, ওয়ান শুটারগান ও গুলিসহ ১ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার ঝিনাইদহে গড়াই নদী ভাঙ্গনে কয়েকশত পরিবারের বসত বাড়ি ও ফসলি জমিসহ বিলীন হচ্ছে মসজিদ ভাঙন প্রতিরোধে এলাকাবাসীর মানববন্ধন চাইলেও সব সিনেমার শুটিং শুরু করতে পারবো না -চিত্রনায়ক বাপ্পী চৌধুরী পদত্যাগ করলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের বিসিসিআই প্রধান নির্বাহী রাহুল জোহরি

ত্বকের যত্নে দুধের ব্যবহার

Spread the love

ত্বকের যত্নে দুধের ব্যবহার
ডিটেকটিভ লাইফস্টাইল ডেস্ক


দুধের পুষ্টি যেমন শরীরের জন্য ভালো তেমনি সরাসরি ব্যবহারে ত্বক হয় কোমল।
দুধে রয়েছে ক্যালসিয়াম ও পটাশিয়াম। যা শরীরের জন্য উপকারী। স্থাস্থ্যোজ্জ্বল ও সুন্দর ত্বকের জন্য প্রতিদিন দুধ পানের পাশাপাশি শরীরে বাহ্যিক ভাবেও ব্যবহার করা যায়।
রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে ত্বকে দুধের ব্যবহার সম্পর্কে জানানো হল।
ভালো পরিষ্কারক: ত্বক পরিষ্কারক হিসেবে দুধ বেশ উপকারী। এটা ত্বকের মৃত কোষ দূর করে।
এক চামচ দুধ ত্বকে ভালোভাবে মালিশ করুন। পরে ভেজা টিস্যু দিয়ে মুছে ফেলুন।
বয়সের ছাপ দূর করে: দুধে আছে ল্যাক্টিক অ্যাসিড যা ত্বকের স্বাস্থ্য ভালো রাখে। কোষকলা উৎপাদন করতে সাহায্য করে। ফলে ত্বক দেখতে টানটান লাগে।
ভালো ফলাফলের জন্য কাঁচা দুধ ফেইসপ্যাক হিসেবে ব্যবহার করুন।
রোদপোড়া-ভাব কমায়: ত্বকে খুব বেশি রোদপোড়া-ভাব থাকলে তা দূর করতে দুধ ব্যবহারের জুড়ি নেই। দুধ অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ যা সংক্রমণ কমানোর পাশাপাশি ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে।
আর্দ্রতা রক্ষা: কাঁচা দুধে ল্যাক্টিক অ্যাসিড থাকায় তা ত্বক খুব ভালো ভাবে ময়েশ্চারাইজ করতে সাহায্য করে।
ঠাণ্ডা দুধে তুলার বল ডুবিয়ে ত্বকে লাগান। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ