January 25, 2020, 8:00 pm

শিরোনাম :
বাঘৈর হাইস্কুলে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত সুন্দরগঞ্জে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ সুন্দরগঞ্জে যুবককে হত্যার চেষ্টায় ছুরিকাঘাত পুলিশের অভিযানে রাজশাহীর তানোর থানায় ওয়ারেন্ট ভুক্ত পলাতক ২ আসামী গ্রেফতার ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা রংপুর পীরগঞ্জে ইউএনও’র পক্ষে মানববন্ধন গেলো ভেস্তে মৌলভীবাজার সরকারি কলেজ অডিটোরিয়ামে বন্ধুমহল এর উদ্যোগে বিশাল ফুসকা প্রতিযোগিতা ২০২০ অনুষ্ঠিত বাংলাদেশে অন্য জাতিরা সবচেয়ে বেশি নিরাপদ-পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান ঐতিহ্যবাহী নীলাখিয়ায় ব্যাডমিন্টন টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত দাঁড়াও পথিক-বর জন্ম যদি তব বঙ্গে! তিষ্ঠ ক্ষণকাল ! এ সমাধি স্থলে. আজ ২৫ জানুয়ারি মহাকবি মাইকেল মধুসূদনের ১৯৬তম জন্মবার্ষিকী,কেশবপুরের সাগরদাঁড়ীতে চলছে সপ্তাহব্যাপী মধুমেলা সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছে জামালপুর বিজিবি ৩৫ ব্যাটালিয়ান

তৈলাক্ত ত্বকের যত্নে মুলতানি মাটি অনন্য

Spread the love

তৈলাক্ত ত্বকের যত্নে মুলতানি মাটি অনন্য

ডিটেকটিভ লাইফস্টাইল ডেস্ক

শুষ্ক ত্বকের যত্নে মুলতানি মাটি, তবে শুষ্ক ত্বক ভালো রাখতেও বেশ কার্যকর।

রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে শুষ্ক ত্বক পরিচর্যায় মুলতানি মাটির ব্যবহার সম্পর্কে জানানো হল।

– সমপরিমাণ মূলতানি মাটি ও টক দই মিশিয়ে প্যাক তৈরি করুন। এতে মধু ও সামান্য লেবুর রস মেশান। প্যাকটি ত্বকে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ত্বক মসৃণ ও সুন্দর হবে।

– এক কাপ পাঁকা পেঁপে পিষে নিন। এতে এক টেবিল-চামচ মুলতানি মাটি মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করতে পর্যাপ্ত পানি দিন। সবশেষে এক চা-চামচ মধু যোগ করুন। পরিষ্কার ত্বকে এই প্যাক মেখে ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

– দুই টেবিল-চামচ মুলতানি মাটির সঙ্গে দুধ ও শসার রস মিশিয়ে প্যাক তৈরি করুন। পরিষ্কার মুখে প্যাকটি মেখে ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ