August 24, 2019, 11:45 am

শিরোনাম :
বাবা মেয়ের একি কান্ড! স্বাধীনতার পক্ষের শক্তিকে বিরোধীদল হিসেবে দেখতে চাই-কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি  সুনামগঞ্জে ইয়াবার চালান সহ মাদক সম্রাট আটক ভোলায় ডিবি পুলিশ এর অভিযানে ৭পিচ ইয়াবা সহ এক মাদক ব্যবসায়ী আটক রৌমারীতে শ্রী কৃষ্ণের জন্ম অষ্টমী উদযাপন হাজার হাজার মুসল্লী ও প্রাক্তন শিক্ষার্থীর জানাযার নামাজে অংশগ্রহন বগুড়ার গোকুল তছলিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ছামছুল হক এর ইন্তেকাল! বোয়ালমারীতে জন্মাষ্টমীর শোভাযাত্রা অনুষ্ঠিত সুন্দরগঞ্জে হিন্দু মহাজোটের শোভাযাত্রা পূর্ব শত্রুতার জেরে তালায় প্রতিপক্ষের কলাগাছ কেটে সাবাড় বগুড়ার পীরগাছা শ্রীকৃষ্ণের জন্মদিন উপলক্ষে র‌্যালী

তৈলাক্ত ত্বকের যত্নে মুলতানি মাটি অনন্য

Spread the love

তৈলাক্ত ত্বকের যত্নে মুলতানি মাটি অনন্য

ডিটেকটিভ লাইফস্টাইল ডেস্ক

শুষ্ক ত্বকের যত্নে মুলতানি মাটি, তবে শুষ্ক ত্বক ভালো রাখতেও বেশ কার্যকর।

রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে শুষ্ক ত্বক পরিচর্যায় মুলতানি মাটির ব্যবহার সম্পর্কে জানানো হল।

– সমপরিমাণ মূলতানি মাটি ও টক দই মিশিয়ে প্যাক তৈরি করুন। এতে মধু ও সামান্য লেবুর রস মেশান। প্যাকটি ত্বকে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ত্বক মসৃণ ও সুন্দর হবে।

– এক কাপ পাঁকা পেঁপে পিষে নিন। এতে এক টেবিল-চামচ মুলতানি মাটি মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করতে পর্যাপ্ত পানি দিন। সবশেষে এক চা-চামচ মধু যোগ করুন। পরিষ্কার ত্বকে এই প্যাক মেখে ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করে পানি দিয়ে ধুয়ে ফেলুন।

– দুই টেবিল-চামচ মুলতানি মাটির সঙ্গে দুধ ও শসার রস মিশিয়ে প্যাক তৈরি করুন। পরিষ্কার মুখে প্যাকটি মেখে ১৫ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ