April 2, 2020, 3:51 am

শিরোনাম :
ভৈরবে মোবাইল কোর্ট পরিচালনা করে ৮ জন কে আইনের আওতায় আনা হয় ও ১৭৫০০ টাকা জরিমানা করা হয় নিষেধাজ্ঞা উপেক্ষা করে ব্রহ্মপুত্র নদে হিন্দু সম্প্রদায়ের অষ্টমী পালন কুয়াকাটায় দেয়াল চাপা পরে ৬ষ্ঠ শ্রেনীর শিক্ষার্থী নিহত গভীর রাতে কর্মহীন অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন ভৈরব থানার অফিসার ইনচার্জ মোঃ শাহিন যশোরে কেটলির গরম পানিতে চা-দোকানির হাত ঝলসে দিল পুলিশ বাদাঘাট শ্রী কৃষ্ণ সেবা সংঘের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ সাবেক ডিসি,আরডিসি,দুই নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে মামলা নথিভুক্ত ফুলবাড়ীতে বাজার পরিস্কার করলো রংধণু পাঠাগার ও চাষী ক্লাবের সেচ্ছাসেবীরা ভোলায় সাংবাদিকের উপর হামলা সেই চেয়ারম্যানের ছেলে নাবিল হায়দার গ্রেফতার রাজশাহী মেডিকেলে শুরু হয়েছো করোনা পরীক্ষা’ রিপোর্ট মিলবে ৮ থেকে ১২ ঘণ্টায়
প্রতিকি ছবি

তাহিরপুরে বিদেশ ফেরত ৪২ জনর ২৩জনকে রাখা হয়েছে হোম কোয়ারেন্টাইনে: ১৯ জন অধরা

Spread the love

কামাল হোসেন,তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ

প্রতিকি ছবি

তাহিরপুর উপজেলায় বিদেশ ফেরত ৪২ জনের মধ্যে ২৩ জনকে রাখা হয়েছে হোম কোয়ারেন্টাইনে। এর মধ্যে বিদেশ ফেরত ১৯ জনেই রয়েছে কোয়ারেন্টাইনের বাহিরে। যারা আত্নীয় স্বজনের বাড়ি বেরানোসহ অনায়াসেই ঘুরে বেড়াচ্ছেন স্থানীয় হাট বাজারসহ জন সমাগম স্থানে। যার ফলে করোনা ভাইরাস সংক্রমণের আতঙ্কের মধ্যে রয়েছে তাহিরপুর উপজেলা বাসী। করোনা ভাইরাস সংক্রমণে রোধে এখন সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা স্বাস্থ্য বিভাগ ও উপজেলা প্রশাসন এখন উপজেলায় কোয়ারেন্টাইনে না থাকা বিদেশ ফেরত বাকি ১৯ জনকে খোঁজে । বিদেশ ফেরত ৪২ জনের মধ্যে ২৩জনের খোঁজ পেয়ে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছেন তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আতিকুর রহমান। বুধবার সিলেট হযরত শাহ্ জালাল (রহ.) আন্তর্জাতিক বিমান বন্দর ও সিলেট এমএএজি ওসমানী বিমান বন্দর ইমিগ্রেশন কতৃপক্ষ যৌথভাবে এ তালিকাটি প্রেরণ করেছেন। জরুরী ই-মেইল বার্তায় ৪২ জন বিদেশ ফেরত বাংলাদেশীর তালিকা প্রেরণ করা হয়েছে। উক্ত তালিকা একই দিন ই-মেইলে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার অফিসার ইনচার্জ (ওসি) কেও প্রেরন করা হয়েছে।

বৃহস্পতিবার তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পকিল্পনা কর্মকর্তা ডা. ইকবাল হোসেন এ প্রতিবেদককে জানিয়েছেন, ১লা মার্চ হতে তালিকাভুক্ত বিদেশ ফেরত সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৪২ জন তাদের নিজ গ্রামে ফিরে আসে। এসকল প্রবাসীরা ভারত, সিঙ্গাপুর, দুবাই, কাতার, ওমানসহ বিভিন্ন দেশ হতে নিজ নিজ বাড়িতে ফিরেন। কিন্তু  প্রবাসীরা নিজ বাড়িতে ফিরলেও তারা করোনাভাইরাস ঝুঁকি মুক্ত কিনা সে বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোন রকম শারিরীক পরীক্ষা নিরীক্ষা বা অবহিত করেননি। তিনি আরো বলেন, উপজেলার সাতটি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে থাকা সহকারি স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য কর্মীদের সমন্বয়ে গঠিত মেডিকেল টিম এসব বিদেশ ফেরত বাংলাদেশীদের পরীক্ষা নিরীক্ষার পর যদি করোনা ভাইরাস আক্রান্তের শঙ্কামুক্ত থাকেন তবুও তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেবেন। আর করোনা ভাইরাসে আক্রান্ত হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থাকা আইসোলেশন ওয়ার্ডে নিয়ে এসে ভর্তি করার পর জরুরী ভিত্তিতে রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা বিভাগে (আইইডিসিআর) যোগাযোগ করে পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে।
তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আতিকুর রহমান জানিয়েছেন, ৪২ জনের মধ্যে ২২/২৩ জনের সন্ধান পাওয়া গেছে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বাকিদের সন্ধানেও প্রশাসনিক তৎপরতা অব্যহত রয়েছে।
প্রাইভেট ডিটেকটিভ/১৯ মার্চ ২০২০/ইকবাল
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ