October 18, 2019, 11:53 am

শিরোনাম :
সাহেবগঞ্জ ইক্ষু খামার এলাকায় সাঁওতাল ও বাঙ্গালীর বিক্ষোভ সমাবেশ কেশবপুরে বিদ্যুৎস্পৃৃষ্টে বিড়ল প্রজাতির ২টি কালোমুখো হনুমানের মৃত্যু জানাযা শেষে রাজশাহীর তানোর পৌর কেন্দ্রীয় কবরস্থানে সাংবাদিক রুহুল আমীন খন্দকারের মাতার দাফন সম্পুর্ণ অস্ত্রসহ ৭ মামলার আসামি শুটার লিটন ও তার সহযোগী লারা গ্রেফতার অস্ত্রসহ ৭ মামলার আসামি শুটার লিটন ও তার সহযোগী লারা গ্রেফতার বড় ভাই সেজে ঘুষখোর ভূমি কর্মকর্তাকে ধরলেন সাতক্ষীরার ডিসি মোস্তফা কামাল প্রভাবশালী নারীর তালিকায় রোহিঙ্গা জেসমিন-কাশ্মিরি পারভীনা পাঁচ স্ত্রী চালাতে ৫০ নারীর সঙ্গে প্রতারণা রাজশাহীতে বিজিবির গুলিতে বিএসএফ নিহত ফল-সবজির খোসা ব্যবহারের পদ্ধতি

তালায় মাদক ব্যবসায়ী জুয়েল ৬৭ পিচ ইয়াবাসহ আটক -৩

Spread the love

নজরুল ইসলাম ,তালা (সাতক্ষীরা) প্রতিনিধি ঃ
সাতক্ষীরার তালায় ৬৭পিচ ইয়াবাসহ ৩ যুবককে আটক করেছে থানা পুলিশ। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুর ২টার উপজেলার আগোলভাড়া গ্রাম থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃত গলেন আগোলঝাড়া গ্রামের আবু সাঈদ বিশ্বাসের ছেলে জুয়েল পারভেজ ওরফে মুখো সংকার(৩২),রহিমাবাদ গ্রামের আব্বাজ মোল্যার ছেলে হোসেন মোল্যা (২৪) ও আশাশুনি উপজেলার হাসনাবাদ গ্রামের আঃ লতিফ গাজীর ছেলে হাফিজুর (৩০) জাতপুর ক্যাম্পের ইনচার্জ এসআই সাহিদুর রহমান জানান, আটককৃত জয়েল বহুদিন ধরে ইয়াবা ব্যবসা করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে তার নিজ বাড়ি আগোলঝাড়া গ্রামে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৬৭ পিচ ইয়াবা উদ্ধার করা হয়। তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

তালার ধানদিয়া-কাটাখালী পশ্চিম বিলের মৎস্য ঘেরের মালিকানা নিয়ে জটিলতা
জোরপূর্বক দখল আশংকায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন বৈধ ঘের মালিকরা
নজরুল ইসলাম তালা (সাতক্ষীরা) প্রতিনিধি ঃ
সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটার ধানদিয়া-কাটাখালী পশ্চিম বিলের ১৬০ বিঘা জমির বৈধ ডিড লিখে মৎস্য চাষ শুরু করলেও প্রতিপক্ষের বিভিন্ন হুমকি-ধামকিতে নানা আশংকা জেঁেকে বসেছে ঘের মালিক রুহুল আমিন মল্লিক ও শাহীন শেখ’র মধ্যে। এমন পরিস্থিতিতে সার্কেল এমসপি’র কার্যালয়ে কয়েক দফা বসাবসিতেও বিষয়টির সমাধান না হওয়ায় ঘেরের ভবিষ্যত নিয়ে রীতিমত আতংকে রয়েছেন তারা। তাদের দাবি,যেকোন সময় পূর্বতন ঘের মালিক কোন অনাকাংখিত পরিবেশ সৃষ্টি করে ঘেরটি দখলে নিতে পারে।অভিযোগে জানাযায়,সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা থানার ধানদিয়া ইউনিয়নের কাটাখালী পশ্চিম বিলের প্রায় ১৯৫ বিঘা জমির মধ্যে ১৬০ বিঘা জমির মালিকদের কাছ থেকে ৫ বছর মেয়াদী বৈধ ডিড করে তার দখল বুঝে নেন,উপজেলার কাটাখালী গ্রামের মো: শহীদুল ইসলামের ছেলে রুহুল আমিন মল্লিক ও মৃত আব্দুল হক শেখ’র ছেলে শাহীন শেখ। ডিডের শর্তানুযায়ী তারা জমির মালিকদের যথাক্রমে বিঘা প্রতি সাড়ে ৬ হাজার ও ১৫ হাজার টাকা করে হারির সমুদয় টাকা পরিশোধও করেছেন।তারা জানায়,সাতক্ষীরা নোটারী পাবলিকের মাধ্যমে বাংলা ১৪২৬ সালের ১ বৈশাখ থেকে ১৪৩১ সালের চৈত্র মাসের শেষ পর্যন্ত ৫ বছর মেয়াদী ডিড লিখে নিয়ে তারা জমির মালিকদের কাছ থেকে ঐ ঘেরের দখল বুঝে নেয়। এরপর তারা সেখানে মাছের পোনা (চারা মাছ) অবমুক্ত করে ঘের পরিচালনা করছেন। এমন অবস্থায় পূর্বতন ঘের মালিক একই ইউনিয়নের পাঁচপাড়া গ্রামের মৃত আব্দুস সাত্তার ধবকের ছেলে মো: রেজাউল ধাবক ঘেরটি ফের জবর দখল নিতে এলাকার ও বহিরাগত সুযোগ সন্ধানীদের সম্পৃক্ত করে নানা পায়তারা চালিয়ে যাচ্ছে। এমনকি ঘের দখলে তারা বিভিন্ন স্থানে নানা হুমকি-ধামকিও অব্যাহত রেখেছে। এর প্রেক্ষিতে রুহুল আমিন গং আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে এনিয়ে সাতক্ষীরা পুলিশ সুপার বরাবর রেজাইলের বিরুদ্ধে একটি অভিযোগও দাখিল করেন। যার পরিপ্রেক্ষিতে পুলিশ সুপার বিষয়টি সুষ্ঠু তদন্তপূর্বক মিমাংশার জন্য এএসপি (সার্কেল) হুমায়ুন কবিরকে নির্দেশ দেন। যার প্রেক্ষিতে বিষয়টি নিয়ে তিনি অন্তত ৫ দফায় উভয় পক্ষকে নিয়ে বসাবসি ও সরেজমিনে তদন্ত করে রুহুল আমিন গংদের পক্ষে মত দেন। কিন্তু রেজাউল গং তা মেনে না নিয়ে বরাবরের মত হুমকি-ধামকি অব্যাহত রেখেছেন বলে অভিযোগে বলা হয়েছে।সর্বশেষ এব্যাপারে মোঃ শাহীন শেখ বাদী হয়ে সাতক্ষীরা যুগ্ন জেলাজজ আদালতে মোঃ রেজাউল করিম দিং এর বিরুদ্ধে একটি অস্থায়ী নিষেধাজ্ঞা মামলা করেন। যার নং-১২৯/২০১৯। তাং ৫/৮/২০১৯। সিরিয়াল নং-১৯।এব্যাপারে বাদী পক্ষ সুষ্ঠুভাবে মাছ করতে সকল প্রকার অবৈধ অনুপ্রবেশকারীদের প্রশমনে প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

প্রাইভেট ডিটেকটিভ/১৮ সেপ্টেম্বর ২০১৯/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ