September 19, 2019, 12:23 pm

শিরোনাম :
পটুয়াখালী মেডিকেল কলেজের অধ্যাপককে হত্যার হুমকি ও হাসপাতাল ভাংচুরের ঘটনায় যৌথ সাংবাদিক সম্মেলন পটুয়াখালীতে মাদক, দেশীয় অস্ত্রসহ যুবক আটক র‌্যাব-৫ এর অভিযানে ইয়াবাসহ ০১ জন মাদক ব্যবসায়ী আটক বিসিআইসির ট্যাকেরঘাট চুনাপাথর খনি প্রকল্পের প্রশাসনিক কর্মকর্তা রেজওয়ান চৌধুরী আর নেই ভোলার দুলার হাটে ইয়াবা সহ এক মাদক ব্যাবসায়ী আটক ভোলায় যৌতুকের দায়ে স্ত্রীর উপর নির্যাতন চালিয়েছে পাষন্ড স্বামী ভোলায় মরননেশা ইয়াবা সহ দুই মাদক ব্যাবসায়ী আটক ভোলায় ডিবি পুলিশ এর অভিযানে ১৩৩পিচ ইয়াবাসহ ’তিন’ মাদক ব্যাবসায়ী আটক ভোলা দৌলতখানে গৃহবধূকে হত্যার অভিযোগ ভোলা লালমোহনে বাসের চাপায় স্কুল ছাত্র নিহতের ঘটনায় উত্তেজিত জনতার সড়ক অবরোধ

তালায় বিদ্যুৎ স্পৃষ্টে ইলেকট্রিশিয়ানের মৃত্যু

Spread the love

নজরুল ইসলাম তালা(সাতক্ষীরা)প্রতিনিধি ঃ

সাতক্ষীরার তালায় বিদ্যুৎ স্পৃষ্টে সোহাগ বিশ্বাস (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। সোহাগ তার পিতা নজরুলসহ অন্যান্যদের সাথে তালা উপজেলার হাসপাতাল সংলগ্ন জনৈক হান্নান নামের এক শিক্ষককের বাড়ীতে কাজ করছিল। এসময় বিকাল সাড়ে ৫টার দিকে অসাবধানতাবশত বিদ্যুৎ স্পৃষ্ট হয়। তাৎক্ষণিক অন্যান্যরা তাকে উদ্ধার করে তালা ৫০ শষ্যা স্বাস্থ্যকম্পেক্য্রে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। নিহত সোহাগের বাড়ী খুলনা জেলার পাইকগাছা উপজেলার পার্শ্ববর্তী কাশিমনগর গ্রামে।প্রত্যক্ষদর্শী ও পারিবারিক সূত্র জানায়,সোহাগ তার পিতা নজরুলসহ অন্যান্যদের সাথে তালা উপজেলার হান্নান শিক্ষককের বাড়ীতে কাজ করতে গিয়েছিল। তার পিতা নজরুল একজন রাজমিস্ত্রী ও সে একজন ইলেকট্রিশিয়ান। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত লাশ তালা ৫০ শষ্যা স্বাস্থ্যকম্পেক্য্রে’র জরুরী বিভাগে রয়েছে। তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

তালা প্রেসক্লাবের কর্তব্যরত সাংবাদিকদের সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তার মতবিনিময়
নজরুল ইসলাম তালা(সাতক্ষীরা)প্রতিনিধি ঃ
তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন বলেন, “আমি সরকারের প্রতিনিধি হিসেবে উপজেলায় দায়িত্ব পালন করছি। আমি যা করছি তালাবাসীর স্বার্থেই করছি। খাস খাল উন্মুক্ত,ফুটপাতের অবৈধ দখল উচ্ছেদ,ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানসহ ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায় সবই তালাবাসীর স্বার্থে।” বুধবার(১১ সেপ্টেম্বর) দুপুরে তালা প্রেসক্লাবের কর্তব্যরত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় একথা বলেন। এ সময় তিনি জানান, সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল তালা কপোতাক্ষ ব্রীজের দু’পাশে ইকোপার্ক নির্মাণের জন্য তাগিদ দেন। তালার গোপালপুরে একটি ষ্টেডিয়াম করার প্রচেষ্টায় কাজও চলছে। এছাড়া তালা উপজেলাকে একটি পৌরসভা করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বলে তিনি জানান।এ সময় উপস্তিত ছিলেন তালা প্রসক্লাবের উপদেষ্টা এমএ হাকিম,সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমান,সিনিয়র সহ-সভাপতি গাজী জাহিদুর রহমান,সহ-সভাপতি নজরুল ইসলাম,সহ-সম্পাদক সব্যসাচী মজুমদার বাপ্পী,সাংগঠনিক সম্পাদক সেলিম হায়দার,অর্থ সম্পাদক এমএ ফয়সাল, প্রেসক্লাবের সদস্য মোঃ নূর ইসলাম,কাজী লিয়াকত,আসাদুজ্জামান রাজু, সেকেন্দার আবু জাফর বাবু প্রমুখ।
তালায় পূর্ব শত্রুতার জের ধরে বসতঘরে আগুন!
নজরুল ইসলাম তালা(সাতক্ষীরা)প্রতিনিধি ঃ
তালা উপজেলার পল্লীতে পূর্ব শত্রুতার জের ধরে পূর্ব পরিকল্পিতভাবে বসত বাড়িতে আগুন ধরিয়ে দেয়ার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে গত ৭ সেপ্টেম্বর রাত অনুমান ৩টার সময় খেশরাা ইউনিয়নের শাহপুর গ্রামের মৃত দলিল উদ্দীন গাজীর ছেলে আবু কওছারের বাড়ীতে। এ ঘটনায় তালা থানায় একটি লিখিত অভিযোগ করেছে। লিখিত অভিযোগে জানাযায়, একই এলাকার বাছের আলীর ছেলে আলতাব হোসেন গাজী, মৃত শহর আলী গাজীর ছেলে বাছের আলী গাজী ও খালেক সরদারের ছেলে রিন্টু সরদার গংদের সাথে দীর্ঘদিন ধরে জমি-জমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। তারই এক পর্যায়ে গত ৭ সেপ্টেম্বর দিবাগত রাত অনুমান ৩টার দিকে পরিকল্পিতভাবে আবু কওছার এর বাড়ীতে আগুন ধরিয়ে দেয়। এ সময় বসত ঘরে আগুন ধরিয়ে দিয়ে তারা পালিয়ে যায়। এতে তার প্রায় লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে। এ ব্যাপারে বালিয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ জানান,তালা থানার ওসি মেহেদী রাসেল অভিযোগ পবার বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি নিয়ে তদন্ত চলছে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তালায় ডেঙ্গু আক্রান্ত গৃহবধুর মৃত্যু
নজরুল ইসলাম তালা(সাতক্ষীরা)প্রতিনিধি ঃ
সাতক্ষীরার তালায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রহিমা বেগম (৪৩) নামে এক গৃহবধুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাত ১১ দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এনিয়ে এখন পর্যন্ত তালায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।নিহত গৃহবধু রহিমা সাতক্ষীরার তালা উপজেলার আটারই গ্রামের রফিকুল ইসলাম মোড়লের স্ত্রী এবং দুই সন্তানের জননী। বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল ১০টায় জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।রহিমা বেগমের ছেলে হারুন মোড়ল জানান, মা ডায়বেটিকস রোগে ভুগছিলেন। আকষ্মিক প্রচন্ড জ্বর শুরু হলে স্থানীয়ভাবে জ্বর না কমায় তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা নিরীক্ষা করে গত (৪ সেপ্টেম্বর) বুধবার মায়ের ডেঙ্গু ধরা পড়ে।
তালা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরদার জাকির হোসেন বলেন, রহিমা বেগম ডায়াবেটিস রোগে ভুগছিলেন। এরপর তার ডেঙ্গু রোগ ধরা পড়ে। এক সপ্তাহ চিকিৎসাধীন থাকা অবস্থায় ডেঙ্গু জ্বরে তার মৃত্যু হয়েছে।

আওয়ামীলীগ অফিসে হামলা নেতাদের মারপিটের অভিযোগ-
তালার খলিষখালী ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি ফারদিন এহসান দ্বীপ বহিষ্কার
নজরুল ইসলাম তালা(সাতক্ষীরা)প্রতিনিধি ঃ
আওয়মী লীগ অফিসে হামলা চালিয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক,যুগ্মসম্পাদকসহ ৫ জন সিনিয়র নেতাকে মারপিট ও ভাংচুর করার অভিযোগে খলিষখালী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ফারদিন এহসান দ্বীপকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। স্থাগীত করা হয়েছে সংগঠনের কার্যক্রম। গত ৯ সেপ্টম্বর তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাদী ও সাধারন সম্পাদক মশিউর আলম সুমন স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তি থেকে বিহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়। জানা গেছে ১৩ মার্চ উপজেলা নির্বাচন চলাকালে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ঘোষ সনৎ কুমারের পক্ষে খলিষখালী ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকর্মীরা নির্বাচনী প্রচার প্রচারনা চালিয়ে আওয়ামীলীগ অফিসে বসে ছিলেন। এসময় পূর্ব বিরোধের জের ধরে ছাত্রলীগ সভাপতি ফারদিন এহসান দ্বীপের নেতৃত্বে বহিরাগত কয়েকজন সন্ত্রাসী আওয়ামীলীগের অফিসে লাঠি সোটা নিয়ে হামলা চালায়। হামলায় ইউনিয়ন আওয়ামলীগের সাধারন সম্পাদক সমীর কান্তি দাশ,যুগ্ম সাধারন সম্পাদক সরদার শরিফুল ইসলাম, প্রচার প্রকাশনা সম্পাদক অজয় কুমার দাশ, ১ নং ওর্য়াড আওয়ামী লীগের সাধারন সম্পাদ নীল কমল দাশ আহত হয়। এসময় ভাংচুর করা হয় অফিসের নির্বাচনী প্রচার সামগ্রী। নৌকার ব্যানার পোষ্টার ছিড়ে ফেলা হয়। ঘটনার প্রতিবাদে পরদিন ইউনিয়ন আওয়ামীলীগ বিক্ষোভ মিছিল সমাবেশ করে হামলাকারীদের গ্রেপ্তারসহ সংগঠন থেকে ছাত্রলীগ সভাপতির বহিষ্কারের দাবী জানানো হয়। সমাবেশে নৌকা প্রতিকের প্রাথী ঘোষ সনৎ কুমারসহ স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। পরবর্তীতে বিষয়টি নিয়ে ইউনিয়ন আওয়ামী লীগ সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের কাছে মৌখিক ও লিখিত অভিযোগ করেন। সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল ইসলাম রেজা জানান,অভিযোগ পেয়ে বিষয়টি নিয়ে তালা উপজেলা ছাত্রলীগকে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। নির্দেশ পেয়ে গত ৯ সেপ্টম্বর তালা উপজেলা ছাত্রলীগ তদন্ত করে অভিযোগ প্রমানিত হওয়ায় খলিষখালী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ফারদিন এহসান দ্বীপকে সংগঠন থেকে বহিষ্কার করেন। একই সাথে ইউনিয়ন ছাত্রলীগের সকল কার্যক্রম স্থগীত করেন।ছাত্রলীগের বহিষ্কৃত সভাপতি ফারদিন এহসান দ্বীপের বিরুদ্ধে রয়েছে মাদক সেবনের অভিযোগ। ইতিপূর্বে মাদকসহ দেবহাটা থানা পুলিশের হাতে আটক হলেও সে সময় তদ্বিরে ছাড়া পেয়ে যান। এলাকায় তার বেপওয়ারা আচারনে সংগঠনের ভাবমূর্তি বিনষ্ট হয়। দুই বছরের অধিক সময় ছাত্রলীগের সভাপতির থাকা কালে একটি ওয়ার্ড কমিটি করতে পারেনি এমনটা স্বীকার করে উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মশিউল আলম সুমন। স্থানীয়ভাবে অভিযোগ রয়েছে কয়েক জন স্থানীয় ছাত্রলীগ নেতাকে বিভিন্ন সময় মোবাইলে হুমকি ধামকি দিয়ে তার পক্ষে আনার চেষ্টা করেন ফারদিন এহসান দ্বীপ। এঘটনায় স্থানীয় পুলিশের কাছে ওই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অভিযোগও করা হয়।

প্রাইভেট ডিটেকটিভ/১২ সেপ্টেম্বর ২০১৯/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ