October 14, 2019, 1:03 am

তালায় জোরপূর্বক বসত বাড়ীর সম্পত্তি রাতের আধারে গাছপাল কর্তন করে ঘর নির্মান করার অভিযোগ

Spread the love

 

নজরুল ইসলাম তালা (সাতক্ষীরা) প্রতিনিধি ঃ

সাতক্ষীরার তালায় জোরপূর্বক বসত বাড়ীর সম্পত্তি রাতের আধারে গাছপাল কর্তন করে ঘর নির্মান করার অভিযোগ পাওয়া গেছে।ঘটনাটি ঘটেছে শুক্রবার(৪অক্টোবর) রাতে তালা সদরের জেয়ালানলতা গ্রামে।

জেয়ালানলতা গ্রামের মৃত সৈয়দ আলী শেখের ছেলে আব্দুল রাজ্জাক জানান,পৈত্রিক সূত্রে ৩৩ শতক জমি প্রাপ্য। ১৯৭৫ সাল থেকে  শান্তিপূর্ণ ভাবে ভোগ দখল করে আসছি।একই এলাকার নুর আলী গাজীর ছেলে আসাদুল গাজী (৩০) তার মা মর্জিনা বেগম জৈনক অরুনা বিবির নামে ভুয়াওয়ারেশ কায়েম তৈরি করে ৩৩ শতাংশ জমির মধ্য থেকে ১৬ শতাংশ জমি রেজিষ্ট্রি করে নেয়। শুক্রবার রাতে একদল দূর্র্বূত্তদের নিয়ে গাছ পালা কেটে সাবাড় করে বসত বাড়ী নির্মানের পায়তারা করে। এ সময় বাঁধা দেওয়ার চেষ্টা করলে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে রাখে তাদের ও জীবন নাশের হুমকি প্রদান করতে থাকে।এতে তাদের প্রায় দুই লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

অভিযোগে আরো জানান, ২০১২ সালের সঠিক ওয়ারেশকায়েম পাওয়ার জন্য তালা উপজেলা নির্বাহী ্কর্মকর্তার কাছে আবেদন করলে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুবুর রহমান ২০১২ সালের ৩০ জুলাই স্থানীয় এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গদের উপস্থিততে সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দাখিলে উল্লেখ করেছেন অরুনা বিবি নামে তাদের কোন ওয়ারেশ ছিল না। এবিষয়ে জাতপুর ক্যাম্প ইনচার্জ এসআই সাইদুর রহমানের জানতে চাইলে তিনি জানান,লিখিত অভিযোগ পেয়ে ঘটনা স্থলে পরিদর্শ করেছি এবং উভয়কে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য নির্দেশ দিয়েছি। তাদের কাগজ-পত্রাদি নিয়ে তার ক্যাম্পে উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ