October 11, 2019, 8:41 pm

ড. ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

Spread the love

ড. ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ডিটেকটিভ নিউজ ডেস্ক

অনৈতিকভাবে চাকরিচ্যুত করার অভিযোগে দায়ের করা মামলায় শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। আজ ঢাকার তৃতীয় শ্রম আদালতে হাজিরা না দিতে পারায় আদালতের চেয়ারম্যান রহিবুল ইসলাম এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

 

ড. ইউনূসের বিরুদ্ধে অভিযোগ, প্রতিষ্ঠানে ইউনিয়ন গঠন করায় তিনি চাকরিচ্যুত করেছেন। আজ সমনের জবাব দেওয়ার জন্য দিন ধার্য থাকলেও তিনি আদালতে উপস্থিত হননি।

 

তার পক্ষের আইনজীবী রাজু আহম্মেদ আদালতকে বলেন, ড. ইউনূস একজন সম্মানী ব্যক্তি। তিনি ব্যবসার কাজে বিদেশ অবস্থান করছেন। তিনি দেশে আসলে আদালতে উপস্থিত হবেন। যদিও তিনি বিদেশে থাকায় আমাকে পাওয়ার দেননি তবুও আপনার কাছে অনুরোধ করছি তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি না করার জন্য।

 

মামলার বাদী প্রস্তাবিত গ্রামীণ কমিউনিকেশন্স শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুস সালাম বলেন, প্রতিষ্ঠানে ইউনিয়ন গঠন করার জেরে চাকরিচ্যুতের করায় আমরা ড. ইউনূসের বিরুদ্ধে মামলা করি। তিনি আজ আদালতে উপস্থিত না হওয়ায় আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

 

গত ৩ জুলাই ঢাকার তৃতীয় শ্রম আদালতে ড. মুহাম্মদ ইউনূসসহ তিন জনের বিরুদ্ধে মামলা করেন তার প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান গ্রামীণ কমিউনিকেশন্সের সদ্য চাকরিচ্যুত সাবেক তিন কর্মচারী। আদালত ৮ অক্টোবর তাদের হাজির হওয়ার জন্য সমন জারি করেন। অপর দুই জন হলেন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক নাজনীন সুলতানা ও উপ-মহাব্যবস্থাপক খন্দকার আবু আবেদীন। তারা আদলতে আত্মসমর্পন করে জামিন আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ