April 2, 2020, 1:29 pm

শিরোনাম :
প্রতি উপজেলার দুজনের নমুনা পরীক্ষার নির্দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় সাধারণ ছুটিতে ব্যাংক লেনদেনের সময় বাড়ল প্রাণঘাতী করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধ করুন,আমাদের সঙ্গে নয়-মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ইরান কাশ্মীরের বাসিন্দাদের সংজ্ঞা বদলে দিল নরেন্দ্র মোদির সরকার যুক্তরাষ্ট্রে মহামারী করোনাভাইরাসে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড  প্রাণঘাতী করোনাভাইরাস- পুলিশ সদস্যদের বিনয়ী হতে বললেন আইজিপি ড. জাবেদ পাটোয়ারী দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত বেড়ে ৫৬ রোহিঙ্গা ক্যাম্পে ভলান্টিয়ার দিয়ে কাজ চালানোর নির্দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কেশবপুরের সড়ক দূর্ঘটনায় আহত আওয়ামীলীগ নেতা সাবেক চেয়ারম্যান শহিদুল ইসলাম হাসপাতালে ২৫ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে মৃত্যুর কাছে হার মানলেন একটি জরুরী ঘোষনা

ডাক্তার ও শিক্ষক সংকটে ভোলার দৌলতখানের পৌরবাসী

Spread the love

ডাক্তার ও শিক্ষক সংকটে ভোলার দৌলতখানের পৌরবাসী

ডিটেকটিভ নিউজ ডেস্ক

Exif_JPEG_420

Exif_JPEG_420

 

ভোলার দৌলতখানে পৌরসভার সরেজমিনে ঘুরে দেখা গেছে,  অত্র এলাকায় মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে ডাক্তার সংকট। এলাকার ঐতিহ্যবাহী দৌলতখান সরকারি উচ্চ বিদ্যালয় ১৯১৬ সালে স্থাপিত হয়। সময়ের পরিক্রমায় বেড়েছে শিক্ষার্থী এবং বিদ্যালয়ের পরিধি। কিন্তু সেই তুলনায় বাড়েনি শিক্ষক সংখ্যা। একই অবস্থা দেখা গেছে দৌলতখান সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে। শিক্ষক সংকটের ফলে ব্যাহত হচ্ছে এসব প্রতিষ্ঠানের শিক্ষা ব্যবস্থা। এ বিষয়ে বিস্তারিত জানার জন্য উপজেলায় গেলে পাওয়া যায় নি উপজেলা শিক্ষা কর্মকর্তাকে। অপরদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে ডাক্তার সংকট।  ফলে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হচ্ছে উপজেলাবাসী। এ বিষয়ে দৌলতখান পৌরসভার মেয়র জনাব মোঃ জাকির হোসেন তালুকদার জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার সংকটের বিষয়ে এম পি মহোদয়কে জানানো হয়েছে। কিছুদিন পূর্বে এম পি মহোদয় আলহাজ্ব আলী আজম মুকুল(ভোলা-২) ৮ জন মেডিকেল অফিসারকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার ব্যবস্থা করেন। পরবর্তীতে তারা বিভিন্ন সময়ে বিভিন্ন কারনে এখান থেকে বদলি হয়ে যান।  ফলে আবারও দেখা দিয়েছে ডাক্তার সংকট এবং চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ মানুষ। তবে খুব তাড়াতাড়ি উক্ত সংকট দূরীকরণে ঊর্ধ্বতন কর্মকর্তাদেরকে জানানো হয়েছে।

ভোলার দৌলতখানে পৌরসভার মেয়র

 
শিক্ষক সংকটের বিষয়ে তিনি বলেন, খুব দ্রুতই দৌলতখান সরকারি উচ্চ বিদ্যালয়ে তিনজন নন-ক্যাডার শিক্ষক নিয়োগ দেয়া হতে পারে। তবে বিদ্যালয়গুলোতে যাতে এই সমস্যার দ্রুত  সমাধান ঘটে তার জন্য আমরা আমাদের এম পি মহোদয় আলহাজ্ব আলী আজম মুকুল সাহেবকে জানিয়েছি। তিনি আমাদেরকে খুব দ্রুত এই সমস্যার সমাধান দেবেন বলে আশ্বস্ত করেছেন। এছাড়াও তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ এলাকার অবকাঠামো উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন।  তাই আমরা আমাদের এম পি মহোদয় জনাব আলহাজ্ব আলী আজম মুকুল সাহেবের দীর্ঘায়ু কামনা করছি।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ