August 18, 2019, 2:29 am

শিরোনাম :
হাকিমপুরে যুবতীর লাশ উদ্ধার জামালপুরের দেওয়ানগঞ্জে ব্রহ্মপুত্র থেকে কিশোরের লাশ উদ্ধার নিলাদ্রী থেকে বাড়ি ফেরার পথে তরুণী ধর্ষণের ঘটনায় ধর্ষক গ্রেফতার নবীগঞ্জে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত ঝালকাঠিতে বিএনপি’র চেয়ারপার্সন বেগম জিয়ার জন্মবার্ষিকী পালন মিঠাপুকুরে স্বামীর নেশার টাকা যোগান দিতে না পারায় স্ত্রীকে গলায় ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা স্বামী আটক শিবগঞ্জে শতাধিক এতিম প্রতিবন্ধীদের মাঝে শাড়ী লুঙ্গী বিতরণ তালায় অবিরাম বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত পানিবন্দি হয়ে পড়েছে শত শত পরিবার ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়তে চাওয়ায় বঙ্গবন্ধুকে হত্যা করা হয় পাইকগাছার দুস্থ ও হতদরিদ্র মানুষের সাথে শোক দিবসের খাবার খেলেন এমপি বাবু সুন্দরগঞ্জে শিশু বলাৎকারের অভিযোগে যুবক গ্রেফতার

‘ডক্টর অব লেটারস’ উপাধিতে ভূষিত হলেন শাহরুখ

Spread the love

‘ডক্টর অব লেটারস’ উপাধিতে ভূষিত হলেন শাহরুখ

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

২৭ বছর ধরে বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে রাজত্ব করছেন বলিউড সুপারস্টার শাহরুখ খান। তবে শুধু অভিনয় নয়, পাশাপাশি নানা সামাজিক কাজেও সম্পৃক্ততা রয়েছে এই অভিনেতার। আর সেকারণেই এবার অস্ট্রেলিয়ার লা ট্রোব বিশ্ববিদ্যালয় তাকে সম্মান জানালো।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, শাহরুখকে ডক্টর অব লেটারস উপাধিতে ভূষিত করা হয়।

ভারতীয় চলচ্চিত্র উৎসব উপলক্ষে বর্তমানে অস্ট্রেলিয়ার মেলবোর্নে অবস্থান করছেন শাহরুখ খান। এর আগেও সামাজিক কাজের জন্য লন্ডনের এডিনবরা ও বেডফোর্ডশায়ার বিশ্ববিদ্যালয় এবং লন্ডন ইউনিভার্সিটি অব ল-এর তরফে বিশেষ সম্মানসূচক ডিগ্রি পেয়েছিলেন এই সুপারস্টার।

মূলত সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তা, নারীর ক্ষমতায়ন এবং অ্যাসিড আক্রান্ত নারীদের সহায়তার জন্য শাহরুখের ‘মীর ফাউন্ডেশন’ প্রতিষ্টা করার জন্যই তাকে এই উপাধিতে ভূষিত করা হবে।

অস্ট্রেলিয়ার মেলবোর্নে প্রথমবারের মতো এমন সম্মান ও স্বীকৃতি পাওয়ার বিষয়ে শাহরুখ বলেন যে, লা ট্রোবের মতো একটি বিশ্ববিদ্যালয় আমাকে এমন একটি উপাধিতে ভূষিত করায় আমি গর্বিত। মূলত ভারতীয় সংস্কৃতির সাথে দীর্ঘকালীন সম্পর্ক এবং নারীদের নানা সামাজিক জটিলতার সমাধানে নিয়জিত থাকায় আমার এই প্রাপ্তি। লা ট্রোব বিশ্ববিদ্যালয়কে বিনীত ভাবে ধন্যবাদ জানাতে চাই আমাকে এই সন্মান মূলক উপাধিতে ভূষিত করার জন্য।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ