October 18, 2019, 7:07 am

শিরোনাম :
সাহেবগঞ্জ ইক্ষু খামার এলাকায় সাঁওতাল ও বাঙ্গালীর বিক্ষোভ সমাবেশ কেশবপুরে বিদ্যুৎস্পৃৃষ্টে বিড়ল প্রজাতির ২টি কালোমুখো হনুমানের মৃত্যু জানাযা শেষে রাজশাহীর তানোর পৌর কেন্দ্রীয় কবরস্থানে সাংবাদিক রুহুল আমীন খন্দকারের মাতার দাফন সম্পুর্ণ অস্ত্রসহ ৭ মামলার আসামি শুটার লিটন ও তার সহযোগী লারা গ্রেফতার অস্ত্রসহ ৭ মামলার আসামি শুটার লিটন ও তার সহযোগী লারা গ্রেফতার বড় ভাই সেজে ঘুষখোর ভূমি কর্মকর্তাকে ধরলেন সাতক্ষীরার ডিসি মোস্তফা কামাল প্রভাবশালী নারীর তালিকায় রোহিঙ্গা জেসমিন-কাশ্মিরি পারভীনা পাঁচ স্ত্রী চালাতে ৫০ নারীর সঙ্গে প্রতারণা রাজশাহীতে বিজিবির গুলিতে বিএসএফ নিহত ফল-সবজির খোসা ব্যবহারের পদ্ধতি

ট্রাম্প-কিম বৈঠকের প্রশংসায় পোপ, শান্তির আশাবাদ

Spread the love

ট্রাম্প-কিম বৈঠকের প্রশংসায় পোপ, শান্তির আশাবাদ

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

উত্তর কোরিয়ার নেতা কিমের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের বৈঠকের গুরুত্বপূর্ণ এ পদক্ষেপ শান্তি বয়ে আনবে, বলেছেন পোপ ফ্রান্সিস।দুই কোরিয়ার সীমান্ত এলাকায় উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের বৈঠককে গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে প্রশংসা করেছেন রোমান ক্যাথলিক খ্রিস্টানদের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস।

এ উদ্যোগ শান্তি বয়ে আনবে বলে আশা প্রকাশ করেন তিনি। পিটার্স স্কয়ারে হাজার হাজার মানুষের উদ্দেশে পোপ তার সাপ্তাহিক ভাষণে বলেন, “গত কয়েক ঘন্টায় আমরা কোরিয়ায় মেলবন্ধনের এক চমৎকার উদাহরণ দেখলাম। এর হোতাদের আমি স্যালুট করছি।”“সেইসঙ্গে এও প্রার্থনা করছি যেন এমন একটি গুরুত্বর্র্পণ পদক্ষেপ শান্তি প্রতিষ্ঠার পথে আরো একধাপ এগিয়ে যায়। কেবল কোরিয়া উপদ্বীপই নয় বরং গোটা বিশ্বের ভালর জন্যই যেন তা হয়।মার্কিন প্রেসিডেন্ট হিসাবে ডনাল্ড ট্রাম্পই প্রথম গত রোববার উত্তর কোরিয়ায় পা রেখেছেন।  দুই কোরিয়ার মধ্যবর্তী অসামরিক এলাকায় (ডিএমজেড)  সাক্ষাৎ করেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে। বৈঠকে থমকে থাকা পরমাণু আলোচনা ফের শুরুও করতে রাজি হয়েছেন ট্রাম্প এবং কিম।দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে-ইন এর আগে কিমের পক্ষ থেকে মৌখিকভাবে পোপকে উত্তর কোরিয়া সফরের আমন্ত্রণ জানিয়েছিলেন। ভ্যাটিকানের কর্মকর্তারা বলছেন, শান্তির জন্য সহায়ক হলে কয়েকটি শর্তসাপেক্ষে উত্তর কোরিয়া সফরের ইচ্ছে রয়েছে পোপের।এ বছরই জাপান সফরের কথা রয়েছে পোপের। দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে-ইন জানান, পোপ তাকে বলেছেন, উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের কাছ থেকে কোনো আনুষ্ঠানিক, লিখিত আমন্ত্রণ পেলে তিনি অবশ্যই এর উত্তর দেবেন। তবে এ ধরনের কোনো আমন্ত্রণ এখনো জানানো হয়নি।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ