July 15, 2019, 9:45 am

শিরোনাম :
লক্ষ্মীপুরে পুলিশ সুপারের বদলী, নতুন পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান পিপিএম (সেবা) পাটগ্রামের চার টি ইউনিয়ানের ঝড়োমেঘে ক্ষতি সাঘাটায় বন্যা পরিস্থিতি ভয়াবহ হাজার হাজার মানুষ পানিবন্দী জামালপুর বন্যা পরিস্থিতি অবনতি অর্ধলক্ষ মানুষ পানিবন্ধি বোয়ালমারীতে ১শ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক বগুড়ায় নব্য মাদক ব্যবসায়ী ১০ বোতল ফেন্সিডিল সহ আটক চৌদ্দগ্রামে দিনব্যাপী হজ্জ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত মোরেলগঞ্জে ১২৫ পিচ ইয়াবাসহ ৪যুবক আটক,প্রাইভেটকার জব্দ কিস্তির টাকা পরিশোধ করতে না পেরে যুবকের আত্মহত্যা চিলমারীতে বন্যা পরিস্থিতির অবনতি, ৩০ হাজার মানুষ পানি বন্দি

টমেটোর ফেসপ্যাক

Spread the love

টমেটোর ফেসপ্যাক

ডিটেকটিভ নিউজ ডেস্ক

অর্ধেকটি টমেটো চটকে ১ চা চামচ জোজোবা অয়েল ও কয়েক ফোঁটা টি ট্রি অয়েল মেশান। মিশ্রণটি ব্লেন্ড করে ত্বকে লাগিয়ে রাখুন ১৫ মিনিট। প্রথমে কুসুম গরম পানির ঝাপটায় ত্বক ধুয়ে তারপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিন। ব্রণ দূর হবে।

২ টেবিল চামচ টমেটোর সঙ্গে ১ চা চামচ মধু মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে ১৫ মিনিট লাগিয়ে রাখলে দূর হবে কালচে দাগ।

ব্ল্যাকহেডস দূর করতে ২ টেবিল চামচ টমেটোর সঙ্গে ১ টেবিল চামচ ওট এবং ১ টেবিল চামচ টক দই মিশিয়ে নিন। মিশ্রণটি সামান্য গরম করে নিন। ঠাণ্ডা হলে ত্বকে ঘষে ঘষে লাগান। শুকিয়ে গেলে হাত ভিজিয়ে ঘষে উঠিয়ে ফেলুন।

১ চা চামচ টমেটোর রসের সঙ্গে কয়েক ফোঁটা অ্যালোভেরা জেল মিশিয়ে নিন। মিশ্রণটি চোখের নিচে লাগিয়ে রাখুন। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। চোখের নিচের কালি দূর হবে।

শুষ্ক ত্বকের জন্য ১টি টমেটো চটকে নিন। ১ চা চামচ অলিভ অয়েল মিশিয়ে ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

১ চা চামচ টমেটোর রসের সঙ্গে কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে ত্বকে লাগান। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। ত্বকের কালচে দাগ দূর করবে এই ফেসপ্যাক।

ত্বকে উজ্জ্বলতা আনতে ১টি টমেটো চটকে ২ টেবিল চামচ চন্দনের গুঁড়া মিশিয়ে নিন। ১ চিমটি হলুদ মেশান। মিশ্রণটি ত্বকে লাগিয়ে রাখুন না শুকানো পর্যন্ত। ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ