September 24, 2020, 5:34 pm

শিরোনাম :
প্রতিটি অঞ্চলে জমিয়তের বিপ্লব ঘটাতে হবে; শায়খুল হাদীস আতাউর রহমান মোরেলগঞ্জে খাল থেকে চা বিক্রেতার লাশ উদ্ধার জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট স্বপনের মাতার ইন্তেকাল’ জানাযা শেষে দাফন সম্পন্ন রংপুরে বাবা কর্তৃক নিজকন্যাকে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধন বগুড়া সদরের নুনগোলা ইউনিয়নের ধন্বন্তরী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপন জগন্নাথপুরে বিরোধের বলি নিষ্পাপ যুবক এমরান পুলিশের অভিযানে চাঁপাইনবাবগঞ্জে ৩ কেজি গাঁজা উদ্ধার’ শীর্ষ মাদক ব্যবসায়ী লালচান গ্রেফতার বান্দরবান লামা শিশু ও নারী উন্নয়নে তথ্য অফিসের কর্মশালা অনুষ্ঠান তথ্যপ্রযুক্তি নির্ভর শিক্ষার বিকাশ ঘটিয়ে তরুণ প্রজন্মকে দক্ষ মানবসম্পদে পরিণত করবে–স্পীকার বেগমগঞ্জে ছাপা খতিয়ান বিতরণে অনিয়ম মহেশপুরে প্রাইভেট কার ভর্তি ফেন্সিডিলসহ ৩ মাদক ব্যবসায়ী আটক বাগআঁচড়া পুলিশ ফাঁড়ির অভিযানে ফেন্সিডিল সহ আটক ১ ঢাকার খিলগাঁও থেকে বিদেশী পিস্তলসহ ০৩ জন অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার জগন্নাথপুর এলাকা থেকে দেশীয় একটি পাইপগান উদ্ধার করেছে র‌্যাব-৯ রাজশাহী শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যানসহ ১৪ জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের ৩টি মামলা কলাপাড়ায় ড্রেন ভেঙ্গে ভবন নির্মাণ জলাবদ্ধতায় দূর্ভোগে পৌরবাসী কেশবপুরে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক ৩ প্রতিষ্ঠানকে ৭৩ হাজার টাকা জরিমানা পটুয়াখালীতে হত্যা মামলার আসামীর বাড়িতে হামলা ও লুটপাটের অভিযোগ ঝিকরগাছার সমালোচিত সেই সালেহা ক্লিনিকের নাম পরিবর্তন নতুন আঙ্গিকে আশার পরিকল্পনা নওগাঁর আত্রায়ে ঘূর্ণিঝড়ে দু’টি গ্রামের শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত’ খুঁটি উপড়ে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ!

জামালপুর সদরের সাতপাকিয়া মৌজার ৪.৬৭ একর জমির খারিজ খতিয়ান নিজ নামে খুলতে পারছেননা শেরপুরের এক অসহায় কৃষক

Spread the love

শামীম আলম , জামালপুর থেকে ঃ

প্রতিকি ছবি

সর্বোচ্চ আদালতের রায়ের পরও জামালপুর সদরের সাতপাকিয়া মৌজার ৪.৬৭ একর জমির খারিজ খতিয়ান নিজ নামে খুলতে পারছেননা শেরপুরের এক অসহায় কৃষক। দীর্ঘদিনের আইনি লড়াইয়ে জয়ী হয়ে খারিজ খতিয়ান খুলতে না পারায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে মো. কছির উদ্দিন নামের ওই কৃষক ও তার পরিবারকে। এই সুযোগে স্থানীয় একটি প্রভাবশালী চক্র ওই জমি নিয়ে নানা অপপ্রাচার চালিয়ে জমিটি দখলের পায়তারা করছে বলে অভিযোগ ওই কৃষকের।
আজ রবিবার মো. কছির উদ্দিন নামের ওই কৃষক জামালপুরের শহীদ হিরু সড়কে তার আইনজীবীর চেম্বারে এক সংবাদ সম্মেলনে দবি করেন, সাতপাকিয়া মৌজার ৪.৬৭ একর জমির মালিকানা নিয়ে ২০১৩ সালের ১৩ জানুয়ারি সুপ্রীম কোর্টের হাইকের্ট বিভাগে একটি রিট পিটিশন করেন কছির উদ্দিন। পরে জামালপুরের ডেপুটি কমিশনারকে কছির উদ্দিনের আবেদন নিষ্পত্তির আদেশ দেন হাইকোর্ট। ওই আদেশের বিরুদ্ধে ভুমি মন্ত্রনালয়ের পক্ষ থেকে লীভ-টু আপীল ও পরবর্তীতে রিভিউ আবেদনও নামঞ্জুর করে আদালত। দেশের সর্বোচ্চ আদালতের রায়ের পর জামালপুরের ডেপুটি কমিশনারের কাছে নিজ নামে খরিজ খতিয়ান খোলার আবেদন করলে আবেদনটি নামঞ্জুর করা হয়।কছির উদ্দিনের নামে খারিজ খতিয়ান খুলতে না পারার সুযোগ নিয়ে স্থানীয় একটি প্রভাবশালী চক্র জমিটিতে মসজিদ, মন্দির ও শ্মশান রয়েছে বলে অপপ্রচার চালিয়ে ধর্মীয় অনুভুতিতে আঘাতের মাধ্যমে মানুষকে বিভ্রান্ত করে জমিটি দখলের পায়তারা চালাচ্ছে। প্রকৃতপক্ষে উক্ত জমিতে কোন মসজিদ, মন্দির বা শ্মশানের কোন অস্তিত্ব নেই। হয়রানির হাত থেকে রক্ষা পেতে নিজ নামে খারিজ খতিয়ান খোলার সুযোগ সৃষ্টি করে দেওয়ার জন্য সংবাদ সম্মেলনের মাধ্যমে জেলা প্রশাসনের কাছে আহ্বান জানান কছির উদ্দিন।

প্রাইভেট ডিটেকটিভ/১২ জানুয়ারি ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ