January 28, 2020, 4:44 pm

শিরোনাম :
সময়সূচী বৃদ্ধির দাবিতে সিরাক বাংলাদেশের মানবন্ধন র‌্যাব-৫ এর অভিযানে বিপুল পরিমান হেরোইন উদ্ধারসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার রাজশাহী শিক্ষাবোর্ডে অর্ডিন্যান্স বহির্ভূত প্রেষণে অবৈধ নিয়োগ ব্যবস্থা গ্রহণে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি জৈন্তাপুর ছদ্মবেশী ইয়াবা ব্যবসায়ী আটক ভোলা জেলা পুলিশের আয়োজনে লালমোহন কামিল মাদ্রাসার মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত ইউএনও কোচিং সেন্টারের বিদায় অনুষ্ঠানে চীনা নাগরিকদের করোনা ভাইরাস বিষয়ে সচেতনতামূলক প্রশিক্ষণ কলাপাড়ায় দুই ইউপি চেয়ারম্যানকে আদালতে তলব রংপুর প্রধান ডাকঘরে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় চার কর্মকর্তা প্রত্যাহার শহীদ আলাউদ্দিনের ৫১তম মৃত্যু বার্ষিকী পালন
প্রতিকি ছবি

জামালপুর সদরের সাতপাকিয়া মৌজার ৪.৬৭ একর জমির খারিজ খতিয়ান নিজ নামে খুলতে পারছেননা শেরপুরের এক অসহায় কৃষক

Spread the love

শামীম আলম , জামালপুর থেকে ঃ

প্রতিকি ছবি

সর্বোচ্চ আদালতের রায়ের পরও জামালপুর সদরের সাতপাকিয়া মৌজার ৪.৬৭ একর জমির খারিজ খতিয়ান নিজ নামে খুলতে পারছেননা শেরপুরের এক অসহায় কৃষক। দীর্ঘদিনের আইনি লড়াইয়ে জয়ী হয়ে খারিজ খতিয়ান খুলতে না পারায় চরম ভোগান্তি পোহাতে হচ্ছে মো. কছির উদ্দিন নামের ওই কৃষক ও তার পরিবারকে। এই সুযোগে স্থানীয় একটি প্রভাবশালী চক্র ওই জমি নিয়ে নানা অপপ্রাচার চালিয়ে জমিটি দখলের পায়তারা করছে বলে অভিযোগ ওই কৃষকের।
আজ রবিবার মো. কছির উদ্দিন নামের ওই কৃষক জামালপুরের শহীদ হিরু সড়কে তার আইনজীবীর চেম্বারে এক সংবাদ সম্মেলনে দবি করেন, সাতপাকিয়া মৌজার ৪.৬৭ একর জমির মালিকানা নিয়ে ২০১৩ সালের ১৩ জানুয়ারি সুপ্রীম কোর্টের হাইকের্ট বিভাগে একটি রিট পিটিশন করেন কছির উদ্দিন। পরে জামালপুরের ডেপুটি কমিশনারকে কছির উদ্দিনের আবেদন নিষ্পত্তির আদেশ দেন হাইকোর্ট। ওই আদেশের বিরুদ্ধে ভুমি মন্ত্রনালয়ের পক্ষ থেকে লীভ-টু আপীল ও পরবর্তীতে রিভিউ আবেদনও নামঞ্জুর করে আদালত। দেশের সর্বোচ্চ আদালতের রায়ের পর জামালপুরের ডেপুটি কমিশনারের কাছে নিজ নামে খরিজ খতিয়ান খোলার আবেদন করলে আবেদনটি নামঞ্জুর করা হয়।কছির উদ্দিনের নামে খারিজ খতিয়ান খুলতে না পারার সুযোগ নিয়ে স্থানীয় একটি প্রভাবশালী চক্র জমিটিতে মসজিদ, মন্দির ও শ্মশান রয়েছে বলে অপপ্রচার চালিয়ে ধর্মীয় অনুভুতিতে আঘাতের মাধ্যমে মানুষকে বিভ্রান্ত করে জমিটি দখলের পায়তারা চালাচ্ছে। প্রকৃতপক্ষে উক্ত জমিতে কোন মসজিদ, মন্দির বা শ্মশানের কোন অস্তিত্ব নেই। হয়রানির হাত থেকে রক্ষা পেতে নিজ নামে খারিজ খতিয়ান খোলার সুযোগ সৃষ্টি করে দেওয়ার জন্য সংবাদ সম্মেলনের মাধ্যমে জেলা প্রশাসনের কাছে আহ্বান জানান কছির উদ্দিন।

প্রাইভেট ডিটেকটিভ/১২ জানুয়ারি ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ