February 20, 2020, 4:32 pm

শিরোনাম :
১৫ মার্চ বিশ্ব ভোক্তা অধিকার দিবসঃ মুজিববর্ষের অঙ্গীকার, সুরক্ষিত ভোক্তা অধিকার! নাটোর অর্থনৈতিক অঞ্চল পরিদর্শনে“বেজা” উপ-সচিবের সন্তোষ সুন্দরগঞ্জে অসহায় পরিবারে হামলা: আহত-৮ রংপুরে ফেন্সিডিলের বিরাট চালান ও মজুদ আবিস্কার পীরগঞ্জে ডায়াগনস্টিক সেন্টারে মোবাইল কোর্ট ২জনের জরিমানা অন্যরা বহাল তবিয়তে! যশোরের বাঁকড়ায় দরগাডাঙ্গা থেকে গাঁজাসহ আটক- ২ রমজান মাসকে সামনে রেখে ৩০ হাজার টন সয়াবিন তেল ও ২৫ হাজার টন চিনি কিনছে সরকার রাজধানীর উত্তরায় হঠাৎ ছাদ থেকে লাফিয়ে পড়ার পর চিৎকার, কিশোরীর মৃত্যু গ্রামীণফোনকে আগামী ২৪ ফেব্রুয়ারী সোমবারের মধ্যে ১ হাজার কোটি টাকা দেওয়ার নির্দেশ সিরাজগঞ্জে রাস্তার কাজে অনিয়মের সংবাদ সংগ্রহ করতে গিয়ে ঠিকাদারের সন্ত্রাসী বাহিনীর হামলায় ৫ সাংবাদিক আহত

জামালপুরে যক্ষ্মা নিয়ন্ত্রণে সাংস্কৃতিক কর্মীদের নিয়ে আলোচনা সভা

Spread the love

শামীম আলম,জামালপুর জেলা প্রতিনিধিঃ

জামালপুরে যক্ষ্মা রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলার সাংস্কৃতিক কর্মীদের নিয়ে এই আলোচনা সভার আয়োজন করা হয়।
১৩ ফেব্রুয়ারী ২০২০ ইং তারিখ বৃহস্পতিবার দুপুরে শহরের পাবলিক লাইব্রেরীতে বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) জামালপুর জেলা শাখা এই আলোচনা সভার আয়োজন করে।নাটাব জামালপুর জেলা শাখার সভাপতি তানভীর আহমেদ হীরার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডা. মো: শফিকুজ্জামান।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারীনেত্রী অ্যাডভোকেট শামীম আরা, উদীচী জেলা সংসদের সাধারণ সম্পাদক গৌতম সিংহ সাহা।এছাড়াও সাংস্কৃতিক কর্মী সাংবাদিক সুশান্ত কানু, ফজলুল করিম ভানু, পারভীন তরফদার, বাহাউদ্দিন খান, মানসী গোস্বামী প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় বক্তারা বলেন, যক্ষ্মা রোগ যে কোন সময় যে কারো হতে পারে। আমাদের অজান্তেই যক্ষ্মার জীবানু আমারা নিজেদের দেহে বহন করছি।তাই নিকটস্থ যক্ষ্মা হাসপাতালে গিয়ে যক্ষ্মার জীবানু আছে কিনা তা পরীক্ষা করে নিশ্চিত হতে হবে। যক্ষ্মা রোগের চিকিৎসা সম্পুর্ণ বিনামূল্যে করা হয়।তাছাড়া যক্ষ্মা রোগ প্রতিরোধের জন্য সবাইকে সচেতন হওয়ার আহবান জানান বক্তারা। আলোচনা সভায় ৩০ জন সাংস্কৃতিক কর্মী অংশগ্রহন করেন।

প্রাইভেট ডিটেকটিভ/১৩ ফেব্রুয়ারী ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ