October 13, 2019, 3:56 am

জবস প্রয়াণের অষ্টম বছরে কুকের শ্রদ্ধা

Spread the love

জবস প্রয়াণের অষ্টম বছরে কুকের শ্রদ্ধা

ডিটেকটিভ নিউজ ডেস্ক

২০১২ সাল থেকেই প্রতি বছর ৫ অক্টোবর স্টিভ জবসকে স্মরণ করেন টিম কুক। এবার সাবেক বসকে তিনি শ্রদ্ধা জানিয়েছেন পুরোনো একটি ছবি টুইটারে পোস্ট করে।

৫ অক্টোবর শনিবার এক টুইট বার্তায় নিউ ইয়র্কের ফিফথ এভিনিউ অ্যাপল স্টোরের বাইরে তোলা স্টিভ জবসের একটি ছবির সঙ্গে তার একটি উদ্ধৃতি পোস্ট করেছেন কুক– খবর আইএএনএস-এর।

জবস-এর উদ্ধৃতিটি ছিলো– “আমাদের সবচেয়ে মূল্যবান সম্পদ হলো সময়।” এর সঙ্গে ছবিতে নিজের একটি উদ্ধৃতি জুড়ে দিয়েছেন কুক। “তোমাকে সব সময় স্মরণ করি।”

২০০৩ সালে অগ্ন্যাশয়ের নিউরোএন্ডোক্রাইন টিউমারে আক্রান্ত হন জবস। ২০১১ সালের ৫ অক্টোবর ৫৬ বছর বয়সে মারা যান সাবেক এই অ্যাপল প্রধান।

জবস-এর মৃত্যুর পর সমালোচকরা ধারণা করেছিলেন অ্যাপল হয়তো খুব বেশি হলে দুই থেকে চার বছর চলবে।

কুকের নেতৃত্বে ২০১৮ সালে বিশ্বের প্রথম প্রতিষ্ঠান হিসেবে ট্রিলিয়ন মার্কিন ডলারের প্রতিষ্ঠান হওয়ার মাইলফলকে পৌঁছে অ্যাপল। সাংবাদিক লিনডার ক্যানেইয়ের লেখা কুকের আত্মজীবনীতে তার সাফল্যের কথা তুলে ধরা হয়েছে। প্রায় দেউলিয়া হওয়ার পথে একটি প্রতিষ্ঠানকে কীভাবে কর্মীর দুর্বল মনোবল নিয়েও ট্রিলিয়ন ডলারের মাইলফলকে নিয়ে আসা হয়েছে তা তুলে ধরা হয়েছে এই বইতে।

কিছু অনন্য সামর্থ্যের কারণেই এমনটা সম্ভব করতে পেরেছেন কুক। তার এই সামর্থ্যগুলো বুঝতে পেরেই মৃত্যুর কয়েক মাস আগেই ২০১১ সালে অগাস্টে তাকে প্রধান নির্বাহী নিযুক্ত করেন জবস।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ