September 19, 2020, 8:20 pm

শিরোনাম :
রাজশাহীর কাটাখালীতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার লাখো মুসল্লির অশ্রুসিক্ত ভালোবাসায় আল্লামা শফী হুজুরের জানাযা সম্পন্ন রংপুর বদরগজ্ঞে পুলিশের গায়েবি মামলায় সাংবাদিক কারাগারে কেশবপুরে নছিমন ও মোটরসাইকেলের সংঘর্ষে আহত ৪ বেনাপোল বাদে সব দিয়ে স্থলবন্দর দিয়েই ভারতীয় পেঁয়াজ আমদানি শার্শার সাতমাইলে ৪৯ বোতল ফেনসিডিল সহ এক যুবক আটক কলাপাড়ায় বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে শিক্ষার্থীর মৃত্যু কুয়াকাটা অপরাধীদের নিরাপদ জোন হিসেবে ব্যবহার হচ্ছে পুলিশের অভিযানে রাজশাহীর তানোরে গ্রেফতারি পরোয়ানা ভুক্ত পলাতক আসামী গ্রেফতার সরিষাবাড়ীতে বিনামুল্যে চক্ষু শিবির ও ছানি অপারেশন ক্যাম্পিং চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে অবশেষে ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু ছাগল চাপা-পড়ায় মোটরসাইকেল বাহিনীর বেধড়ক মারপিটে ট্রাক ড্রাইভার নিহত বান্দরবান নাইক্ষ্যংছড়িতে মা-ভাইয়ের সাথে অভিমান করে কিশোরের আত্মহত্যা লালবাগ থানা এলাকাথেকে ইয়াবাসহ আটক ০১ আরো ৩২ মৃত্যু, শনাক্ত ১৫৬৭ আহমদ শফীর দাফন সম্পন্ন নিজের কিশোরী মেয়েকে ধর্ষন করলেন পিতা রংপুর নগরীর গণেশপুর এলাকায় নিজবাড়ি থেকে দুই বোনের মৃতদেহ উদ্ধার ইউপি সদস্য অসামাজিক কার্যকলাপের সময় আপত্তিকর অবস্থায় ধরা রাজশাহীতে বাসযাত্রী সেজে অভিনব কায়দায় পায়ুপথে হেরোইন পাচারকালে দুই যুবক গ্রেফতার

জনগণের সেবায় দায়িত্ব পালনকালে আইনী সক্ষমতাকে কাজে লাগাতে হবে

Spread the love

মেহেদী হাসান, মিঠাপুকুর প্রতিনিধিঃঃ

মানুষের সাথে কোন ধরণের খারাপ আচরণ করা যাবে না, দায়িত্ব পালনকালে শারীরিক শক্তি নয়, আইনী সক্ষমতাকে কাজে লাগাতে হবে। কল্যাণ সভায় আলোচনার বক্তব্যে এ কথা বলেন রংপুরের পুলিশ সুপার এসপি বিপ্লব কুমার সরকার।
 আজ বৃহস্পতিবার বেলা ১২ ঘটিকায় পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ অডিটোরিয়াম রংপুরে সেপ্টম্বর এর ২০২০ মাসের মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়।
 উক্ত সভার অনুষ্ঠানে উপস্থিত থাকেন মোঃ আরমান হোসেন, পিপিএম, সিনিয়র সহকারি পুলিশ সুপার, সি-সার্কেল, রংপুর এর সঞ্চালনায় মাসিক কল্যাণ সভায় সভাপতিত্ব করেন, বঙ্গবন্ধুর আদর্শের পুলিশ, বাংলাদেশ পুলিশের উজ্জ্বল নক্ষত্র, রংপুর জেলা পুলিশের সম্মানিত অভিভাবক, মানবিক পুলিশ সুপার, বিপ্লব কুমার সরকার বিপিএম (বার) পিপিএম পুলিশ সুপার রংপুর।
মাসিক কল্যাণ সভার শুরুতেই পুলিশ সুপার, রংপুর মহোদয় সকল পুলিশ সদস্যদের শুভেচ্ছা জানিয়ে কল্যাণ সভা শুরু করেন। পুলিশ সুপার, রংপুর মহোদয় মাসিক কল্যাণ সভায় বলেন, আমরা হতে চাই স্বপ্নের পুলিশ। পুলিশে পরিবর্তনের যে হাওয়া লেগেছে-তা বজায় রাখার আহ্বান জানিয়ে পুলিশ সুপার, রংপুর মহোদয় বলেন, পুলিশ বদলে গেছে’ ২০৪১ সালে আমরা উন্নত বাংলাদেশের উন্নত পুলিশ হতে চাই। সেই অনুপ্রেরণা নিয়ে এগোতে চাই আমরা।
পুলিশ সুপার মহোদয় উক্ত কল্যাণ সভায়, সকল পুলিশ সদস্যদের উদ্যেশে বলেন প্রচলিত ধারা থেকে বেড়িয়ে বিট পুলিশিং সেবা চালুর মাধ্যমে জনগনের কাংক্ষিত সেবা নিশ্চিত করতে চাই। জনগনের দোড়গোড়ায় পুলিশি সেবা পৌছে দিতে বিট পুলিশিংয়ের বিকল্প নাই। বাংলাদেশ পুলিশের আইজিপি মহোদয়ের নির্দেশনা বাস্তবায়নে সকল পুলিশ সদস্যকে তৎপর থাকতে হবে। প্রত্যেক থানায় বিট পুলিশিং ব্যবস্থাকে জোরদার করতে হবে। এখন থেকে জনগন পুলিশের কাছে আসবেনা বরং পুলিশ প্রত্যেক জনগনের বাড়ি বাড়ি গিয়ে তাদের সমস্যা সমাধান করে আসবে।মহামারি করোনা ভাইরাসে জনগনের সেবা করে পুলিশ যে সুনাম কুড়িয়েছে এ সুনাম কে কাজে লাগিয়ে পুলিশকে জনগনের পুলিশে পরিনত হতে হবে।
পুলিশ সুপার রংপুর মহোদয় আরও বলেন, পুলিশের কোন সদস্য অবৈধ ভাবে অর্থ উপার্জন করলে তার বিরুদ্ধে যথাযথ ব্যাবস্থা নেয়া হবে। মাদক মুক্ত দেশ গড়তে হলে পুলিশকে আগে মাদক মুক্ত হতে হবে। আমরা নিজেরা পরিশুদ্ধ হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্য দেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিনত করার যে নিরন্তর প্রচেস্টা চালিয়ে যাচ্ছেন তার সে চেস্টা সফল ও সার্থক হবে। আমাদের এ দেশ বিশ্বের দরবারে একটি উন্নত ও মর্যাদা সম্পন্ন মডেল রাষ্ট্রে পরিনত হবে।
সেপ্টেম্বর ২০২০ মাসের, মাসিক কল্যাণ সভায় বিভিন্ন পদবীর অফিসার ও ফোর্স, তাদের দাবি পেশ করেন এবং তাদের সকল সমস্যা সভাপতি মহোদয় শুনেন ও সমস্যা সমাধানের প্রত্যয় ব্যক্ত করেন।
রংপুর জেলা পুলিশের আয়োজনে মাসিক কল্যান সভায় উপস্থিত ছিলেন,  মধুসূদন রায়, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) রংপুর। মোঃ মারুফ আহম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল) রংপুর, মোঃ আবু তৈয়ব মোঃ আরিফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) রংপুর, মোঃ আশরাফুল আলম পলাশ, সহকারী পুলিশ সুপার (এসএএফ) রংপুর। জেলা বিশেষ শাখার ডি আই ও (১) এ কে এম শরিফুল আলম, এবং মোঃ আঃ ওয়াহেদ (আরওআই) রিজার্ভ অফিস, রংপুর জেলার আটটি থানার অফিসার ইনচার্জ গণসহ জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তা ও পুলিশ সদস্য বৃন্দ মাসিক কল্যাণ সভায় উপস্থিত ছিলেন।
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ