June 2, 2020, 9:22 am

শিরোনাম :
করোয় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু শনাক্ত ২৯১১ লালপুরে সাব-রেজিষ্ট্রারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগে মানববন্ধন গোয়াইনঘাটে প্রধানমন্ত্রীর বরাদ্দকৃত ৫৪১টি মসজিদে চেক বিতরণ জামালপুর আওয়ামীলীগ নেতা রুবেলের পিতা ১২তম মৃত্যু বাষিকী পালিত চিলমারীতে উপকার ভুগীদের তালিকা প্রকাশের দাবীতে মানব বন্ধন জামালপুরে র‌্যাব-১৪ এক হাজার চারশত ষাট পিছ ইয়াবা উদ্ধার ও এক মাদক ব্যাবসায়ী আটক ভোলায় মাদক নিয়ন্ত্রণের অভিযানে এক মাদক ব্যবসায়ী আটক শ্বেতাঙ্গ পুলিশের হাতে নিহত কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের ময়নাতদন্তের রিপোর্টেও শ্বাসরোধ করে হত্যার কথা উল্লেখ করা হয়েছে মহামারী মরন ব্যাধী করোনা জয় করলেন ২৯ লাখ মানুষ লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে করোনা রোগীর ৪দিন যাবত ব্যবসা পরিচালনা ও মসজিদে জামাতে নামায আদায়!

জঙ্গি সংগঠন ‘আল্লার দল’ নিষিদ্ধ

Spread the love

জঙ্গি সংগঠন ‘আল্লার দল’ নিষিদ্ধ

ডিটেকটিভ নিউজ ডেস্ক

দেশে জঙ্গি সংগঠন ‘আল্লার দল’ এর সকল কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সংগঠনটিকে নিষিদ্ধ ঘোষণা করে আদেশ জারি করার পর মঙ্গলবার তা গেজেট আকারে প্রকাশ করা হয়।

গেজেটে বলা হয়, ‘সরকারের কাছে এ মর্মে প্রতীয়মান হয় যে, ‘আল্লার দল’ নামক জঙ্গি দল বা সংগঠনটির ঘোষিত কার্যক্রম দেশের শান্তি শৃঙ্খলার পরিপন্থী। ইতোমধ্যে সংগঠনটির কার্যক্রম জননিরাপত্তার জন্য হুমকি বলে বিবেচিত হওয়ায় বাংলাদেশে এর কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করা হলো।’

এর আগে রোববার সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) আয়োজিত ‘বিএসআরএফ সংলাপ’ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, দেশে ‘আল্লার দল’ নামক জঙ্গি সংগঠনটির সকল ধরনের কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করা হচ্ছে।

 

প্রসঙ্গত, জঙ্গি কার্যক্রমের সঙ্গে জড়িত থাকায় এর আগে ২০১৭ সালের ১ মার্চ ‘আনসার আল ইসলাম’, ২০১৫ সালের ২৫ মে ‘আনসারুল্লাহ বাংলা টিম’, ২০০৯ সালের ২২ অক্টোবর ‘হিযবুত তাহরীর’, ২০০৫ সালের ১৭ অক্টোবর ‘জাগ্রত মুসলিম জনতা বাংলাদেশ (জেএমজেবি)’, একই বছর সেপ্টেম্বরে ‘হরকাতুল জিহাদ বাংলাদেশ’ এবং ২০০৩ সালের ৯ ফেব্রুয়ারি ‘শাহাদত-ই-আল হিকমা’ কে নিষিদ্ধ ঘোষণা করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ