October 23, 2019, 9:25 pm

শিরোনাম :
মোদির ওপর আত্মঘাতী হামলার হুমকি সাতক্ষীরায় অনার্স ১ম বর্ষের পরীক্ষার খাতা দেখছে ৩য় বর্ষের শিক্ষার্থী পলাশবাড়ীতে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের ৪৩ লক্ষ টাকা ব্যায়ে হিয়ারিং বন্ড রাস্তা নির্মানে স্মরন কালের শ্রেষ্ঠ অনিয়ম গোবিন্দগঞ্জে মৎস্যজীবি নেতা শম্ভু হাওলাদারের উপর হামলার মূল আসামী শাহিন গ্রেফতার সাঘাটায় সিগারেট নিতে গিয়ে পুলিশের ভূয়া এসআই আটক জামালপুরে অনলাইন ক্যাসিনো পরিচালনার অভিযোগে প্রায় ৪ লাখ টাকা ও মোবাইলসহ ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব সারিয়াকান্দিতে পৌর কাউন্সিলার মাফু কে ধারালো অস্ত্র দিয়ে আহত করেছে দুর্বৃত্তরা চৌগাছায় অভিযানে ১০০ বোতল ফেন্সিডিল ও গাজাসহ ৪ জন আটক জগন্নাথপুরে পুলিশের সচেতনতা মূলক সভা যশোরে অস্ত্র-গুলি ও ম্যাগজিনসহ সন্ত্রাসী আটক
জগন্নাথপুরে সরকারি ভাবে ধান কেনা পরিদর্শন কালে কৃষকদের সাথে কথা বলছেন সুনামগঞ্জ জেলা খাদ্য নিয়ন্ত্রক

জগন্নাথপুরে হয়রানীমুক্ত পরিবেশে ধান সংগ্রহ করা হচ্ছে – জেলা খাদ্য নিয়ন্ত্রক

Spread the love

ফখরুল ইসলাম,জগন্নাথপুর প্রতিনিধিঃ

জগন্নাথপুরে সরকারি ভাবে ধান কেনা পরিদর্শন কালে কৃষকদের সাথে কথা বলছেন সুনামগঞ্জ জেলা খাদ্য নিয়ন্ত্রক

সুনামগঞ্জের জগন্নাথপুরে কৃষকদের কাছ থেকে সরকারি ভাবে ধান কেনা কার্যক্রম পরিদর্শন করেছেন সুনামগঞ্জ জেলা খাদ্য নিয়ন্ত্রক জাকারিয়া মোস্তফা।গত ৩১ জুলাই বুধবার জগন্নাথপুর উপজেলা খাদ্য গোদাম ও রাণীগঞ্জ ইউনিয়নের খাদ্য গোদাম গুলোতে কৃষকদের কাছ থেকে কিভাবে ধান সংগ্রহ করা হচ্ছে, তা পরিদর্শন কালে সুনামগঞ্জ জেলা খাদ্য নিয়ন্ত্রক জাকারিয়া মোস্তফা সন্তোষ প্রকাশ করেন। এ সময় জগন্নাথপুর উপজেলা খাদ্য গোদাম কর্মকর্তা (ওসিএলএসডি) আবদুল হান্নান কামাল, রাণীগঞ্জ খাদ্য গোদাম কর্মকর্তা (ওসিএলএসডি) ছুরত আলী, ব্যবসায়ী সুশান্ত কুমার রায়, জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া সহ সরকারের কাছে ধান বিক্রি করতে আসা অন্যান্য কৃষকরা উপস্থিত ছিলেন।
এ সময় সুনামগঞ্জ জেলা খাদ্য নিয়ন্ত্রক জাকারিয়া মোস্তফা বলেন, কৃষকদের কাছ থেকে হয়রানীমুক্ত পরিবেশে ধান সংগ্রহ করা হচ্ছে। ধান কিনতে কৃষকদের কোন প্রকার হয়রানী না করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে। শুধু তাই নয়, কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের জন্য আপাতত চাল ক্রয় করা বন্ধ রয়েছে। ব্যাপক উৎসাহের সঙ্গে ১০৪০ টাকা মণ দরে জনপ্রতি ১০ মণ করে কৃষকরা নির্বিঘ্নে সরকারের কাছে তাদের কষ্টার্জিত ধান বিক্রি করছেন। এতে সুবিধাভোগী কৃষকদের মধ্যে আলাদা আনন্দ বিরাজ করছে।

জগন্নাথপুরে ডেঙ্গু রোধে পরিছন্নতা অভিযান

ফখরুল ইসলাম,জগন্নাথপুর প্রতিনিধিঃ

জগন্নাথপুরে পরিস্কার পরিছন্নতা অভিযানের সভা

সুনামগঞ্জের জগন্নাথপুরে ডেঙ্গু বিস্তার রোধে পরিস্কার-পরিছন্নতার বিশেষ অভিযান চালানো হয়েছে। অভিযানে পরিস্কার করা হয়, জগন্নাথপুর পৌর শহরের বিভিন্ন সড়কের ময়লা-আবর্জনা। এতে নিজ হাতে ঝাড়– নিয়ে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক, ব্যবসায়ীক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা অংশ গ্রহন করেন।গত ৩১ জুলাই বুধবার স্থানীয় পৌর পয়েন্টে অভিযানের শুরুতে শুভ যাত্রা নামে জন সচেতনতা বৃদ্ধির লক্ষে সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, সাবেক পৌর চেয়ারম্যান মিজানুর রশীদ ভূইয়া, ছাত্রলীগ নেতা আবদুল মুকিত প্রমূখ। এ সময় ব্যবসায়ী প্রজেশ গোপ, পৌর আ.লীগের সাংগঠনিক সম্পাদক শশী কান্ত গোপ, উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, ব্যবসায়ী মকবুল হোসেন ভূইয়া, পৌর যুবলীগ নেতা সৈয়দ জিতু মিয়া, উদীচী শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দেব, কোষাধ্যক্ষ জুয়েল দাস, ব্যবসায়ী বিজয় কৃষ্ণ দাস, ছাত্রনেতা রনিরাজ সহ বিভিন্ন শ্রেণি-পেশার শতশত জনতা উপস্থিত ছিলেন।

জগন্নাথপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা আদায়

ফখরুল ইসলাম,জগন্নাথপুর প্রতিনিধিঃ
সুনামগঞ্জের জগন্নাথপুরে ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযানে মোট ৪৩ হাজার ১শ টাকা জরিমানা আদায় করা হয়েছে।গত ৩১ জুলাই বুধবার জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের জগন্নাথপুর সদর বাজারে ভেজাল বিরোধী অভিযান চালানো হয়। অভিযানে হাবিব স্টোরকে ৩০ হাজার ও প্রকাশে ধূপপানের দায়ে এক ব্যক্তিকে ১শ টাকা সহ ৩০ হাজার ১শ টাকা জরিমানা আদায় করা হয়।এদিকে-জগন্নাথপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত এর নেতৃত্বে পৃথক অভিযানে মিক্সফুডকে ৮ হাজার, পিকআপ গাড়িকে ২ হাজার, মোটরসাইকেল কে ৫শ, ২ টি অটোরিকশা সিএনজিকে ১ হাজার, পোনামাছ বিক্রির দায়ে আরো ২ জনকে ১ হাজার ৫শ সহ ১৩ হাজার টাকা সহ পৃথক অভিযানে মোট ৪৩ হাজার ১শ টাকা জরিমানা আদায় করা হয়।

প্রাইভেট ডিটেকটিভ/০১ আগস্ট ২০১৯/ইকবাল

 

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ