February 23, 2020, 4:31 pm

শিরোনাম :
মিথ্যা দিয়ে কখনও সত্য মুছে ফেলা যায় না – প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপরাজনীতির শিকার ক্লিন ইমেজের কাউন্সিলর প্রার্থীরা,বাড়ছে অসন্তোষ যশোরের চৌগাছায় নকল ঔষধ বিক্রয়ের অভিযোগে আটক -২ চিলমারীতে ফ্রেন্ডশিপের প্রকল্প সুচনা কর্মশালা অুনষ্ঠিত বোয়ালমারীতে মোটরসাইকেলসহ চোর আটক ফলোআপ ২ প্রশাসনের ভুমিকা নিয়ে প্রশ্ন! পীরগঞ্জে সিলগালাকৃত তালা ভেঙ্গে চালাচ্ছে ব্যবসা! বোয়ালমারীতে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হযরত খাজার বশীর ইউনানী আয়ুর্বেদিক মেডিকেল কলেজ ও হাসপাতালের শুভ উদ্ধোধন বিদেশ থেকে কাঁচা ফুল ও প্লাস্টিক ফুল আমদানী বন্ধের দাবীতে ঝিনাইদহে মানববন্ধন একসঙ্গে দুটি স্বর্ণখনির সন্ধান পেল ভারত

ছাতকে পাথর উত্তোলনকালে শিশু শ্রমিকের মৃত্যু

Spread the love

ছাতকে পাথর উত্তোলনকালে শিশু শ্রমিকের মৃত্যু
চান মিয়া, ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি


ছাতকে অবৈধভাবে টিলা কেটে পাথর উত্তোলনকালে হাদা-চানপুর প্রাথমিক বিদ্যালয়ের সমাপনী পরিক্ষার্থীর ফলপ্রার্থী জাহাঙ্গির (১২) মৃত্যুবরণ করেছে। সে দোয়ারাবাজার উপজেলা নরসিংপুর ইউনিয়নের শারফিন নগর গ্রামের আফিজ আলীর পুত্র। বুধবার ২৭ডিসেম্বর সকাল ১০টায় ইসামপুর ইউনিয়নের হাদা-টিলায় গ্রামের ইয়াছিন আলীর পুত্র আলালের গর্তে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকে টিলা খেকোচক্র লাশ গুম করার পাঁয়তারা চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে।

কিন্তু পুলিশ অনেক অনুসন্ধানের পর লাশ খোঁজে পেয়েছে। এঘটনা নিশ্চিত করেছেন সুনামগঞ্জ সহকারি পুলিশ সূপার (ছাতক-দোয়ারা) মো. দোলন মিয়া। তিনি জানান, টিলা কেটে উত্তোলিত পাথর টলি দিয়ে পরিবহনের সময় অসাবধানতাবশতঃ টলি থেকে ছিটকে পড়ে শিশুটি মৃত্যুবরণ করেছে। ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি টের পেয়ে অবৈধভাবে টিলা কাটার মালিক ও শ্রমিকরা এলাকা ছেড়ে পালিয়ে গেছে। জানা গেছে, হাদা টিলা এলাকায় দীর্ঘদিন থেকে প্রশাসনের সহযোগিতায় অবৈধভাবে টিলা কেটে কোটি কোটি টাকার পাথর উত্তোলন করা হচ্ছে। ফলে মারাত্মক ঝুঁকির মূখে পড়েছে ছাতক সিমেন্ট কারখানার রোপওয়ে ও ভোলাগঞ্জ রোপওয়ের একাধিক ট্রেসেল। এখানে পাথর উত্তোলনের সময় আরো একাধিক মৃত্যুবরণকারি শ্রমিকের লাশ গুম করা হয়েছে বলে এলাকাবাসি জানিয়েছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ