July 9, 2020, 11:59 pm

শিরোনাম :
র‌্যাবের পৃথক তিন অভিযানে এক নারীসহ পাঁচ মাদক কারবারি আটক র‌্যাব-৫ এর পৃথক দু’টি অভিযানে হেরোইন ও ইয়াবাসহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার ভারতে ফিরতে বাংলাদেশে আটকে পড়াদের অশ্রুসিক্ত আকুতি’ চাঁপাইনবাবগঞ্জেই রয়েছে প্রায় ৩’হাজার বক‌শিগঞ্জ শিক্ষক নেতার হা‌তে ১ প্রতিবন্ধী মার‌ধো‌রের শিকার শৈলকুপায় প্রধানমন্ত্রীর প্রকল্পের আওতায় ঘর বরাদ্দে দুর্নীতির প্রতিবাদে সংবাদ সম্মেলন কেশবপুরে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে মুক্তিযুদ্ধ মঞ্চ কেশবপুর শাখার নেতৃবৃন্দের শ্রদ্ধা নিবেদন এক কোন বর্বরতা” প্রতিবন্ধী যুবক কে পিটিয়ে জখম মহিপুরে সরকারী চাল জব্দ নিয়ে স্থানীয়দের ক্ষোভ সুন্দরগঞ্জে রাস্তা সংস্কারে চমক নাটোরে গরুর ধাক্কায় বিকল আন্তনগর কুড়িগ্রাম এক্সপ্রেস

চৌদ্দগ্রাম নজমিয়া কামিল মাদরাসা এমপিও কপিতে জন্ম তারিখ ভুলে বেতন পাচ্ছে না নৈশ প্রহরী আবু তাহের পাটোয়ারী

Spread the love

মোঃ এমদাদ উল্যাহ,চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধিঃ

এমপিও কপিতে জন্ম তারিখ ভুলের কারণে তিন মাস বেতন পাচ্ছে না কুমিল্লার চৌদ্দগ্রাম নজমিয়া কামিল মাদরাসার নৈশ প্রহরী মোঃ আবু তাহের পাটোয়ারী। তাঁর ইনডেক্স নং-৭০১৪৮৫। করোনা মহামারীর সময়ে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের মাদরাসা বন্ধ থাকলেও রাতে তাঁর ডিউটি বন্ধ ছিল না। জন্ম তারিখ ভুলের কারণে করোনা দুর্যোগকালিন সময়ে বেতন না পাওয়ায় কষ্টে সংসার জীবন কাটছে আবু তাহের পাটোয়ারীর।
মঙ্গলবার কাগজপত্র পর্যালোচনা করে জানা গেছে, উপজেলা সদরের চৌদ্দগ্রাম নজমিয়া কামিল মাদরাসার এমএলএসএস মোঃ আবু তাহের পাটোয়ারীর এমপিও কপিতে জন্ম তারিখ ১৯৬০ সালের ১ মার্চ। কিন্তু চিওড়া বেগম ফয়জুন্নেছা উচ্চ বিদ্যালয়ের ১৯৮৯ সালের প্রত্যয়নপত্র, ২০০৭ সালের ২৫ সেপ্টেম্বর করা জন্ম নিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র(নং-৪১৮০৬৬৪০৫৬) অনুযায়ী তাঁর জন্ম তারিখ ১৯৬৩ সালের ১ মার্চ। এমপিও কপি অনুযায়ী নৈশ প্রহরী হিসেবে তাঁর চাকরির মেয়াদ শেষ হয়েছে। এ কারণে বন্ধ রয়েছে এমপিও বেতন। ফলে কষ্টে জীবন কাটছে আবু তাহের পাটোয়ারীর। কিন্তু সনদ অনুযায়ী তাঁর চাকরির মেয়াদ আরও তিন বছর আছে। এমপিও কপিতে জন্ম তারিখ সংশোধনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র উপস্থাপন করে প্রতিষ্ঠান প্রধান একেএম শামছুদ্দিনের আবেদনের প্রেক্ষিতে চলতি বছরের ৬ জানুয়ারি জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আবদুল মজিদ মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবরে একটি আবেদন(স্মারক নং-৩৭.০২.১৯০০.০০০.৯৯.০০৪.২০.৭) প্রেরণ করেন।
এদিকে সমস্যাটি সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষা মন্ত্রী ড. দিপু মণিসহ সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিকট দাবি জানিয়েছেন এমএলএসএস মোঃ আবু তাহের পাটোয়ারী।

প্রাইভেট ডিটেকটিভ/৩০ জুন ২০২০ /ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ