August 18, 2019, 2:58 am

শিরোনাম :
হাকিমপুরে যুবতীর লাশ উদ্ধার জামালপুরের দেওয়ানগঞ্জে ব্রহ্মপুত্র থেকে কিশোরের লাশ উদ্ধার নিলাদ্রী থেকে বাড়ি ফেরার পথে তরুণী ধর্ষণের ঘটনায় ধর্ষক গ্রেফতার নবীগঞ্জে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত ঝালকাঠিতে বিএনপি’র চেয়ারপার্সন বেগম জিয়ার জন্মবার্ষিকী পালন মিঠাপুকুরে স্বামীর নেশার টাকা যোগান দিতে না পারায় স্ত্রীকে গলায় ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা স্বামী আটক শিবগঞ্জে শতাধিক এতিম প্রতিবন্ধীদের মাঝে শাড়ী লুঙ্গী বিতরণ তালায় অবিরাম বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত পানিবন্দি হয়ে পড়েছে শত শত পরিবার ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়তে চাওয়ায় বঙ্গবন্ধুকে হত্যা করা হয় পাইকগাছার দুস্থ ও হতদরিদ্র মানুষের সাথে শোক দিবসের খাবার খেলেন এমপি বাবু সুন্দরগঞ্জে শিশু বলাৎকারের অভিযোগে যুবক গ্রেফতার

চুল জট মুক্ত রাখার উপায় বর্ষা মৌসুমে

Spread the love

চুল জট মুক্ত রাখার উপায় বর্ষা মৌসুমে

ডিটেকটিভ লাইফস্টাইল ডেস্ক

বর্ষাকালে চুল পড়া, কোঁকড়াভাব ও রুক্ষতা দেখা দেয়। এজন্য চাই নিয়মিত চুলের যত্ন।

রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে বর্ষাকালে চুল জট মুক্ত রাখার কয়েকটি উপায় এখানে দেওয়া হল।

মাথায় তেল দীর্ঘক্ষণ না রাখা: মাথায় তেল ব্যবহার করে অবশ্যই তা মালিশ করতে হবে এবং দুএক ঘণ্টা পরে তা ধুয়ে ফেলতে হবে। তেল মাথার ত্বকে বেশিক্ষণ থাকলে চুল ধোয়ার পরেও তা জটালো হয়ে যেতে পারে।

প্রতিদিন চুল না ধোয়া: এই সময় চুল খুব সহজেই তৈলাক্ত ও নির্জীব হয়ে যায়। তাই বলে প্রতিদিন চুল শ্যাম্পু করা ঠিক না। এতে চুল অতি শুষ্ক হয়ে ক্ষতি হতে পারে।

বৃষ্টিতে ভেজার পরে চুল পরিষ্কার করা: বৃষ্টিতে যদি ভিজে যান তাহলে সঙ্গে সঙ্গেই চুল ধুয়ে নিতে হবে। বৃষ্টির পানি মাথার ত্বকে ব্যাক্টেরিয়া সৃষ্টি করতে পারে এবং ভেজা চুল বেঁধে রাখার কারণে আগা ফাটা ও রুক্ষতার সমস্যাও দেখা দিতে পারে।

কন্ডিশনার ব্যবহার: চুল পরিষ্কার করার পরে অবশ্যই কন্ডিশনার ব্যবহার করতে হবে। এটা চুলের রুক্ষ ও কোঁকড়াভাব দূর করে।

ব্লো ড্রাই না করা: চুলের অবস্থা খুব বেশি খারাপ থাকলে ব্লো ড্রাই ব্যবহার করা যাবে না। এতে চুলের ক্ষতি হতে পারে। চুল ধোয়ার পরে সিরাম ব্যবহার করা ভালো। আর প্রাকৃতিক বাতাসেই তা শুকিয়ে নিন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ