August 2, 2020, 2:55 pm

শিরোনাম :
পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে মুন্ডুমালা পৌরসভাসহ দেশবাসীকে সাইদুর রহমানের ঈদ শুভেচ্ছা ঈদ-উল-আজহা উপলক্ষে তানোর বাসীকে ইউএনও সুশান্ত কুমার মাহাতো এবং ওসি রাকিবুল হাসানের শুভেচ্ছা পবিত্র ঈদুল আজহা উপলক্ষে কুমিল্লা-চাঁপাইনবাবগঞ্জসহ দেশবাসীকে এসপি সৈয়দ নুরুল ইসলামের ঈদ শুভেচ্ছা ঈদুল আজহার জামাতের মোনাজাতে রোগমুক্তির আকুতি বাদাঘাট ইউনিয়ন সহ দেশবাসীকে ঈদ-উল আয্-হার শুভেচ্ছা জানালেন সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা রাখাব উদ্দিন বক‌শিগঞ্জে মরা গরুর মাংস বি‌ক্রির চেষ্টা -কসাই ও বি‌ক্রেতা‌র জ‌রিমানা বাদামতলীতে ফেন্সিডিলের বড় চালানসহ দুই কারবারি আটক পলাশপুর ও ভবেরচরে ইয়াবাসহ তিন কারবারি আটক প্রাইভেট ডিটেকটিভ পত্রিকার পক্ষ থেকে দেশবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা র‍্যাব-৫ এর মাদক বিরোধী অভিযানে রাজশাহীতে হেরোইনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

চুল জট মুক্ত রাখার উপায় বর্ষা মৌসুমে

Spread the love

চুল জট মুক্ত রাখার উপায় বর্ষা মৌসুমে

ডিটেকটিভ লাইফস্টাইল ডেস্ক

বর্ষাকালে চুল পড়া, কোঁকড়াভাব ও রুক্ষতা দেখা দেয়। এজন্য চাই নিয়মিত চুলের যত্ন।

রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে বর্ষাকালে চুল জট মুক্ত রাখার কয়েকটি উপায় এখানে দেওয়া হল।

মাথায় তেল দীর্ঘক্ষণ না রাখা: মাথায় তেল ব্যবহার করে অবশ্যই তা মালিশ করতে হবে এবং দুএক ঘণ্টা পরে তা ধুয়ে ফেলতে হবে। তেল মাথার ত্বকে বেশিক্ষণ থাকলে চুল ধোয়ার পরেও তা জটালো হয়ে যেতে পারে।

প্রতিদিন চুল না ধোয়া: এই সময় চুল খুব সহজেই তৈলাক্ত ও নির্জীব হয়ে যায়। তাই বলে প্রতিদিন চুল শ্যাম্পু করা ঠিক না। এতে চুল অতি শুষ্ক হয়ে ক্ষতি হতে পারে।

বৃষ্টিতে ভেজার পরে চুল পরিষ্কার করা: বৃষ্টিতে যদি ভিজে যান তাহলে সঙ্গে সঙ্গেই চুল ধুয়ে নিতে হবে। বৃষ্টির পানি মাথার ত্বকে ব্যাক্টেরিয়া সৃষ্টি করতে পারে এবং ভেজা চুল বেঁধে রাখার কারণে আগা ফাটা ও রুক্ষতার সমস্যাও দেখা দিতে পারে।

কন্ডিশনার ব্যবহার: চুল পরিষ্কার করার পরে অবশ্যই কন্ডিশনার ব্যবহার করতে হবে। এটা চুলের রুক্ষ ও কোঁকড়াভাব দূর করে।

ব্লো ড্রাই না করা: চুলের অবস্থা খুব বেশি খারাপ থাকলে ব্লো ড্রাই ব্যবহার করা যাবে না। এতে চুলের ক্ষতি হতে পারে। চুল ধোয়ার পরে সিরাম ব্যবহার করা ভালো। আর প্রাকৃতিক বাতাসেই তা শুকিয়ে নিন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ