November 18, 2019, 9:22 am

শিরোনাম :
রংপুরের পীরগঞ্জ আওয়ামী লীগের সদস্য সজীব ওয়াজেদ জয় চট্টগ্রামে ভয়াবহ বিস্ফোরণে নিহত ৭,বড়ুয়া ভবন ঝুঁকিপূর্ণ ঘোষণা সড়ক আইন কার্যকর, অপরাধ অনুযায়ী জরিমানা – সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কেশবপুরে ফ্রি মেডিকেল ক্যাম্পের যাত্রা শুরু শৈলকুপায় চাউলে বিষ মিশিয়ে ৩০টি মুরগী নিধন বগুড়ার সারিয়াকান্দিতে প্রাথমিক ও এবতেদায়ী সমাপনী পরীক্ষায় ১৬টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত কিছু পরগাছা, কিছু হাইব্রিড আওয়ামী লীগে আশ্রয় গ্রহণ করেছে- আল মাহমুদ স্বপন ফুলবাড়ী থানা পুলিশের অভিযানে ১৫ বোতল ফেন্সিডিলসহ আটক-১ সুনামগঞ্জের তাহিরপুরে হচ্ছেনা আ’লীগের কাউন্সিল, তৃণমূল নেতাকর্মীদের মাঝে হতাশা নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে যশোরের ১৮ টি রুটে বাস চলাচল বন্ধ

চুল জট মুক্ত রাখার উপায় বর্ষা মৌসুমে

Spread the love

চুল জট মুক্ত রাখার উপায় বর্ষা মৌসুমে

ডিটেকটিভ লাইফস্টাইল ডেস্ক

বর্ষাকালে চুল পড়া, কোঁকড়াভাব ও রুক্ষতা দেখা দেয়। এজন্য চাই নিয়মিত চুলের যত্ন।

রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে বর্ষাকালে চুল জট মুক্ত রাখার কয়েকটি উপায় এখানে দেওয়া হল।

মাথায় তেল দীর্ঘক্ষণ না রাখা: মাথায় তেল ব্যবহার করে অবশ্যই তা মালিশ করতে হবে এবং দুএক ঘণ্টা পরে তা ধুয়ে ফেলতে হবে। তেল মাথার ত্বকে বেশিক্ষণ থাকলে চুল ধোয়ার পরেও তা জটালো হয়ে যেতে পারে।

প্রতিদিন চুল না ধোয়া: এই সময় চুল খুব সহজেই তৈলাক্ত ও নির্জীব হয়ে যায়। তাই বলে প্রতিদিন চুল শ্যাম্পু করা ঠিক না। এতে চুল অতি শুষ্ক হয়ে ক্ষতি হতে পারে।

বৃষ্টিতে ভেজার পরে চুল পরিষ্কার করা: বৃষ্টিতে যদি ভিজে যান তাহলে সঙ্গে সঙ্গেই চুল ধুয়ে নিতে হবে। বৃষ্টির পানি মাথার ত্বকে ব্যাক্টেরিয়া সৃষ্টি করতে পারে এবং ভেজা চুল বেঁধে রাখার কারণে আগা ফাটা ও রুক্ষতার সমস্যাও দেখা দিতে পারে।

কন্ডিশনার ব্যবহার: চুল পরিষ্কার করার পরে অবশ্যই কন্ডিশনার ব্যবহার করতে হবে। এটা চুলের রুক্ষ ও কোঁকড়াভাব দূর করে।

ব্লো ড্রাই না করা: চুলের অবস্থা খুব বেশি খারাপ থাকলে ব্লো ড্রাই ব্যবহার করা যাবে না। এতে চুলের ক্ষতি হতে পারে। চুল ধোয়ার পরে সিরাম ব্যবহার করা ভালো। আর প্রাকৃতিক বাতাসেই তা শুকিয়ে নিন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ