February 28, 2020, 2:49 pm

চীনে কোয়ালকমের ২০০ কোটি ডলার বাণিজ্য

Spread the love

চীনে কোয়ালকমের ২০০ কোটি ডলার বাণিজ্য

ডিটেকটিভ প্রযুক্তি ডেস্ক

লেনোভো গ্রুপ, অপ্পো মোবাইল টেলিকমিউনিকেশনস কর্পোরেশন, ভিভো কমিউনিকেশন টেকনোলজি আর শিয়াওমি কমিউনিকেশনস-এর কাছে অন্তত দুইশ’ কোটি ডলার মূল্যের উপাদান বিক্রি করতে সমঝোতা স্মারক সই করেছে চিপ নির্মাতা মার্কিন প্রতিষ্ঠান কোয়ালকম।

বৃহস্পতিবার কোয়ালকমের পক্ষ থেকে বলা হয়, প্রতিষ্ঠানটির কাছ থেকে চীনা প্রতিষ্ঠানগুলো তিন বছরে অন্তত দুইশ’ কোটি ডলার মূল্যের উপাদান কিনতে আগ্রহ প্রকাশ করেছে।

চীনের বেইজিংয়ে কোয়ালকম আয়োজিত এক অনুষ্ঠানে প্রতিষ্ঠানটি এই চুক্তির তথ্য প্রকাশ করে। অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও প্রধান নির্বাহী উপস্থিত ছিলেন বলে রয়টার্স-এর প্রতিবেদনে উল্লেখ করা হয়।

সম্প্রতি ফেইসবুক অধীনস্থ ভিআর হেডসেট নির্মাতা প্রতিষ্ঠান অকুলাস-এর পক্ষ থেকে বলা হয়, তারা কোয়ালকমের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে আর নিজেদের মোবাইল ভিআর হেডসেটের জন্য তারা কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮২১ চিপসেট ব্যবহার করছে।

২০১৭ সালে মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের সঙ্গে পেটেন্টবিষয়ক বিবাদে জড়িয়ে পড়ে কোয়ালকম। সে বছরের ডিসেম্বরে কোয়ালকম-কে কিনতে ১০৩০০ কোটি ডলারের প্রস্তাব দেয় একই খাতের স্বদেশীয় আরেক প্রতিষ্ঠান ব্রডকম। কিন্তু কোয়ালকম ওই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ