August 25, 2019, 2:28 pm

শিরোনাম :
গ্রেফতার-২ পীরগঞ্জে প্রেমের প্রস্তাব প্রত্যাক্ষান করায় ছাত্রী গনধর্ষণের স্বীকার মুকসুদপুর পৌর মেয়র আতিকুর রহমান সরকারী সফরে সাউথ কোরিয়া ও থাইল্যান্ড গেছেন জাতির জনকের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জে আলোচনা সভা ও দোয়া পাইকগাছার ভাঙ্গন কবলিত জেলে পল্লীবাসীর পাশে দাড়ালেন এমপি বাবু বোয়ালমারীতে মিল্কভিটার ম্যানেজারের বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগ সামাজিক ও স্বেচ্ছাসেবী কর্মকাণ্ডে বিশেষ অবদান রাখায় তাহিরপুরের স্বপ্নচূড়া-কে সম্মাননা স্মারক প্রদান কম্পিউটারের হার্ড ড্রাইভ ফেল হলে করণীয় ‘বঙ্গবন্ধু ও গণমাধ্যম’ শীর্ষক আলোচনা ইবিতে সাময়িক বিরতির নির্দেশ হাইকোর্টের তিন বিচারপতিকে ডিসি আহমেদ কবীরকে ওএসডি করার সিদ্ধান্ত – জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

চীনের কিছু পণ্যে শুল্কারোপ আপাতত স্থগিত করছেন ট্রাম্প

Spread the love

চীনের কিছু পণ্যে শুল্কারোপ আপাতত স্থগিত করছেন ট্রাম্প

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

চীন থেকে আমদানি করা কয়েক হাজার কোটি ডলারের পণ্যে সেপ্টেম্বর থেকে ১০ শতাংশ শুল্কারোপের পরিকল্পনা থাকলেও কয়েকটি পণ্যে তা আপাতত স্থগিত রাখছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প।ওই কয়েকটি পণ্যে শুল্কারোপ ১৫ ডিসেম্বর পর্যন্ত বন্ধ রাখা হচ্ছে। এগুলোর মধ্যে রয়েছে, মোবাইল ফোন, ল্যাপটপ, ভিডিও গেম কনসোল, কিছু খেলনা, কম্পিউটার মনিটর এবং কিছু কাপড়চোপড় ও পায়ে পরার জিনিস।

স্বাস্থ্য, নিরাপত্তা, জাতীয় নিরাপত্তাসহ আরো কয়েকটি দিক বিবেচনায় পণ্যগুলোতে শুল্কারোপের দিন পিছিয়ে দিয়েছে যুক্তরাষ্ট্র। ওই কয়েকটি পণ্য ছাড়া বাকী পণ্যগুলোতে পূর্বপরিকল্পনা মতো ১ সেপ্টেম্বর থেকেই ১০ শতাংশ শুল্ক আরোপ করা হবে।

ক্রিসমাসের আগে মার্কিন ক্রেতাদের যাতে শুল্কের কারণে জিনিস কিনতে সমস্যায় না পড়তে হয় সে কারণেও দেরিতে শুল্কারোপের পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে সাংবাদিকদের জানিয়েছেন ট্রাম্প।

শুল্কারোপ পেছানোর এ খবরেই অ্যাপলের শেয়ার একলাফে ৫ শতাংশ বেড়ে গেছে বলে জানিয়েছে বিবিসি। প্রযুক্তিখাতে বিনিয়োগকারীরাও শুল্কে এ ছাড়ের খবরকে স্বাগত জানিয়েছেন।

ট্রাম্প ১ অগাস্টেই চীনের ৩০ হাজার কোটি ডলারের পণ্যে ১০ শতাংশ শুল্কারোপের ঘোষণা দিয়েছিলেন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ