January 24, 2020, 11:25 am

শিরোনাম :
নির্বাচিত হলে ২৪ ঘণ্টা সেবা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী ব্যারিস্টার ফজলে নূর তাপস ২৪শে জানুয়ারির চট্টগ্রাম গনহত্যা, শহীদ বেদীতে সৈনিকলীগ(কামরুল/ওয়াদুদ) নগর ও দক্ষিণ জেলার পুস্পান্জলী অর্পন পীর মুর্শিদ ও বিশ্বের সকল অলি আল্লাহর স্মরণে আগাণী ৯ই ফেব্রুয়ারি রোজ রবিবার ২০২০ইংরেজি তারিখে পালিত হতে যাচ্ছে ৯তম বার্ষিক ফাতেহা শরীফ সামনে রমজানে বাজার তদারকিতে সরকারের উদ্যোগ যেন ফলপ্রসূ হয় রাজধানী ঢাকার মিরপুরে চলন্তিকা বস্তিতে ফের ভয়াবহ আগুন নর্থ বেঙ্গল সুগার মিলস্ লিঃ এর শ্রমিক ইউনিয়নের দ্বী-বার্ষিক নির্বাচন সম্পূর্ণ দেশের ৯৭৩টি টেক্সটাইল কোম্পানি ৫ হাজার ৫১ কোটি টাকা গ্যাস বিল বকেয়া রেখেছে লাহোরে প্রথম টি-২০ আজ জয় দিয়েই সিরিজ শুরু করতে চায় বাংলাদেশ শক্তিশালী ঝড় গ্লোরিয়ার আঘাতে স্পেনে ১৩ জন নিহত হয়েছেন আজ ২৪ জানুয়ারি ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস

চীনের কিছু পণ্যে শুল্কারোপ আপাতত স্থগিত করছেন ট্রাম্প

Spread the love

চীনের কিছু পণ্যে শুল্কারোপ আপাতত স্থগিত করছেন ট্রাম্প

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

চীন থেকে আমদানি করা কয়েক হাজার কোটি ডলারের পণ্যে সেপ্টেম্বর থেকে ১০ শতাংশ শুল্কারোপের পরিকল্পনা থাকলেও কয়েকটি পণ্যে তা আপাতত স্থগিত রাখছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প।ওই কয়েকটি পণ্যে শুল্কারোপ ১৫ ডিসেম্বর পর্যন্ত বন্ধ রাখা হচ্ছে। এগুলোর মধ্যে রয়েছে, মোবাইল ফোন, ল্যাপটপ, ভিডিও গেম কনসোল, কিছু খেলনা, কম্পিউটার মনিটর এবং কিছু কাপড়চোপড় ও পায়ে পরার জিনিস।

স্বাস্থ্য, নিরাপত্তা, জাতীয় নিরাপত্তাসহ আরো কয়েকটি দিক বিবেচনায় পণ্যগুলোতে শুল্কারোপের দিন পিছিয়ে দিয়েছে যুক্তরাষ্ট্র। ওই কয়েকটি পণ্য ছাড়া বাকী পণ্যগুলোতে পূর্বপরিকল্পনা মতো ১ সেপ্টেম্বর থেকেই ১০ শতাংশ শুল্ক আরোপ করা হবে।

ক্রিসমাসের আগে মার্কিন ক্রেতাদের যাতে শুল্কের কারণে জিনিস কিনতে সমস্যায় না পড়তে হয় সে কারণেও দেরিতে শুল্কারোপের পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে সাংবাদিকদের জানিয়েছেন ট্রাম্প।

শুল্কারোপ পেছানোর এ খবরেই অ্যাপলের শেয়ার একলাফে ৫ শতাংশ বেড়ে গেছে বলে জানিয়েছে বিবিসি। প্রযুক্তিখাতে বিনিয়োগকারীরাও শুল্কে এ ছাড়ের খবরকে স্বাগত জানিয়েছেন।

ট্রাম্প ১ অগাস্টেই চীনের ৩০ হাজার কোটি ডলারের পণ্যে ১০ শতাংশ শুল্কারোপের ঘোষণা দিয়েছিলেন।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ