April 2, 2020, 11:05 pm

শিরোনাম :
আগামী ৫ এপ্রিল রবিবার করোনা পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সৌদি আরবের দুই পবিত্র নগরী মক্কা ও মদিনায় ২৪ ঘণ্টার কারফিউ জারি করোনা ভাইরাস প্রতিরোধে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের দিক নির্দেশনামূলক সভা অনুষ্ঠিত প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতায় রাজশাহী পুলিশ সুপারের কার্যক্রম অব্যাহত করোনা ভাইরাস প্রতিরোধে দ্বিগুণ বন্দি নিয়ে দুশ্চিন্তায় রাজশাহী কারা কর্তৃপক্ষ রাজশাহীতে গোপন বৈঠকের সময় র‌্যাব-৫ এর অভিযানে জঙ্গি সংগঠনের ৩ সদস্য গ্রেফতার তাহিরপুরে উপজেলা নির্বাহী অফিসারের বাজার মনিটরিং,সচেতনামূলক পরামর্শ কেশবপুরে চারুপীট আর্ট স্কুলের উদ্যোগে হতদরিদ্র ৬০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ সারিয়াকান্দিতে নিজস্ব অর্থায়নে ১০০ চা দোকানদার পেলেন খাদ্য সহায়তা লক্ষ্মীপুরের দালাল বাজারে করোনা উপসর্গে ৭০বছরের বৃদ্ধের মৃত্যু,বাড়ি লকডাউন

চীনা এক নারীকে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি

Spread the love

রোস্তম আলী, রংপুর জেলা প্রতিনিধি:

১৬ ফেব্র“য়ারি ২০২০ রোববার বিকেলে ২৯ বছর বয়সী এক নারীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক রোস্তম আলী বিষয়টি নিশ্চিত করেন। ডা. রোস্তম আলী বলেন, তাকে দ্রুত হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডের করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে। তবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা এখনও নিশ্চিত নয়। এ নিয়ে চীন ফেরত মোট চারজনকে রংপুর মেডিকেলে আনা হলো, যাদের তিনজন বাংলাদেশি এবং একজন চীনা নাগরিক।
রোস্তম আলী বলেন, ওই চীনা নাগরিক গত ৪ ফেব্রুয়ারি ২০২০ চীন থেকে বাংলাদেশের আসেন। ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শারীরিক পরীক্ষা শেষে ছেড়ে দেওয়া হলে তিনি নীলফামারী উত্তরা ইপিজেড-এ এসে তার কাজে যোগদান করেন। শনিবার (১৫ ফেব্রুয়ারি) তিনি জ্বর ও শ্বাসকষ্টে অসুস্থ হয়ে পড়েন। তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখাসহ বিষয়টি সরকারের রোগতত্ত¡, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) জানানো হয়েছে। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে চারজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। এর আগে গত ৪ ফেব্রুয়ারি নীলফামারী জেলার ডোমার থানার ৪নং জোড়াবাড়ি ইউনিয়নের এক যুবককে এই হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়। চীন থেকে ফিরেছেন বলে করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে তাকে ভর্তি করা হয়। কিন্তু তার শরীরে করোনাভাইরাসের লক্ষণ পাওয়া যায়নি বলে আইইডিসিআর জানিয়েছে। এর পর (৯ ফেব্রুয়ারি) চীন থেকে আসেন লালমনিরহাটের এক ছাত্র। লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার চলবলা ইউনিয়নের মদনপুর গ্রামের ৩০ বছর বয়সী ওই ব্যক্তি ৪ ফেব্রুয়ারি সকালে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর হয়ে চীন থেকে দেশে আসেন। তার শ্বাসকষ্ট ও বমি হওয়ায় তাকে রাত সাড়ে দশটায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তবে তার শরীরে করোনাভাইরাসের কোনো লক্ষণ নেই বলে পরে আইইডিসিআর জানিয়েছে। আবারও তিনদিন পর গত বুধবার (১২ ফেব্রুয়ারি) দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার এক যুবককে রংপুর মেডিকেলে ভর্তি করা হয়। নাম প্রকাশে অনিচ্ছুক রংপুর মেডিকেলের এক চিকিৎসক জানিয়েছেন, এই তিনজনের মধ্যে একজনকে ঢাকায় রেফার্ড করা হয়েছে। বাকি দুইজনকে এখান থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

প্রাইভেট ডিটেকটিভ/১৯ ফেব্রুয়ারী ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ