September 19, 2020, 7:37 pm

শিরোনাম :
রাজশাহীর কাটাখালীতে ইয়াবাসহ ০১ মাদক ব্যবসায়ী গ্রেফতার লাখো মুসল্লির অশ্রুসিক্ত ভালোবাসায় আল্লামা শফী হুজুরের জানাযা সম্পন্ন রংপুর বদরগজ্ঞে পুলিশের গায়েবি মামলায় সাংবাদিক কারাগারে কেশবপুরে নছিমন ও মোটরসাইকেলের সংঘর্ষে আহত ৪ বেনাপোল বাদে সব দিয়ে স্থলবন্দর দিয়েই ভারতীয় পেঁয়াজ আমদানি শার্শার সাতমাইলে ৪৯ বোতল ফেনসিডিল সহ এক যুবক আটক কলাপাড়ায় বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে শিক্ষার্থীর মৃত্যু কুয়াকাটা অপরাধীদের নিরাপদ জোন হিসেবে ব্যবহার হচ্ছে পুলিশের অভিযানে রাজশাহীর তানোরে গ্রেফতারি পরোয়ানা ভুক্ত পলাতক আসামী গ্রেফতার সরিষাবাড়ীতে বিনামুল্যে চক্ষু শিবির ও ছানি অপারেশন ক্যাম্পিং চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে অবশেষে ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু ছাগল চাপা-পড়ায় মোটরসাইকেল বাহিনীর বেধড়ক মারপিটে ট্রাক ড্রাইভার নিহত বান্দরবান নাইক্ষ্যংছড়িতে মা-ভাইয়ের সাথে অভিমান করে কিশোরের আত্মহত্যা লালবাগ থানা এলাকাথেকে ইয়াবাসহ আটক ০১ আরো ৩২ মৃত্যু, শনাক্ত ১৫৬৭ আহমদ শফীর দাফন সম্পন্ন নিজের কিশোরী মেয়েকে ধর্ষন করলেন পিতা রংপুর নগরীর গণেশপুর এলাকায় নিজবাড়ি থেকে দুই বোনের মৃতদেহ উদ্ধার ইউপি সদস্য অসামাজিক কার্যকলাপের সময় আপত্তিকর অবস্থায় ধরা রাজশাহীতে বাসযাত্রী সেজে অভিনব কায়দায় পায়ুপথে হেরোইন পাচারকালে দুই যুবক গ্রেফতার

চিলমারীতে দীর্ঘদিন থেকে তেল শূন্য ভাসমান ডিপো

Spread the love
চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃঃ

দিনের পর দিন মাসের পর মাস পেড়িয়ে গেলেও তেল শূন্য হয়ে পরে আছে চিলমারীর মেঘনা পেট্রোলিয়াম লিঃ ও যমুনা ওয়েল কোঃ লিঃ এর ভাসমান তেল ডিপো। ডিপো কর্তৃপক্ষ নাব্যতা সংকটের অযুহাতের কথা বললে এর প্রতিবাদ জানান কর্মরত শ্রমিকগণ। দিশাহারা হয়ে পড়েছেন কৃষকসহ জ্বালানী তেলের উপর নির্ভরশীল সকল সাধারণ জনগণ ।
জানা গেছে, বর্তমান চিলমারী পয়েন্টে নদীতে নব্যতা সংকট না থাকলেও বারবার একই অযুহাতে অজ্ঞাত কারনে চিলমারী ভাসমান ডিপোতে তেল সরবরাহ বন্ধ রাখায় দিশেহারা হয়ে পড়েছে জ্বালানী তেলেও উপর নির্ভরশীল সাধারণ জনগণ । সারা বছরে ডিপো দু’টি থেকে প্রায় দেড় কোটি লিটার তেলের চাহিদা থাকলেও অর্ধেকেরও অনেক কম তেল সরবরাহ করা হয়। ফলে দিশেহারা হয়েছেন এই অঞ্চলের মানুষজন। চাহিদা অনুযায়ী তেল সরবরাহ না থাকায়। সাথে সাথে মাসের পর মাস ভাসমান ডিপো তেল শূন্য থাকায় প্রায় সময় চড়া মূল্যে তেল কিনতে হচ্ছে কৃষকসহ এই এলাকার মানুষজনকে। শুধু তাই নয় ডিপোর উপর নির্ভরশীল শ্রমিকরাও বেকার  হয়ে পড়েছেন, কাজ না থাকায়, চলতে হয় খেয়ে না খেয়ে। সংবাদিকদের দেয়া ডিপো কর্তৃপক্ষের ( নাব্যতা সংকট রয়েছে) এই বক্তব্যের প্রতিবাদ জানিয়ে সংগঠনের অফিসে প্রতিবাদ সমাবেশ করেন চিলমারী লড়ি শ্রমিক ইউনিয়নের শ্রমিকরা। রংপুর বিভাগ ট্যাংক লড়ি শ্রমিক ইউনিয়ন চিলমারী সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রিয়াজুল হক বলেন, ব্রহ্মপুত্র নদী এবং এই চ্যানেল ব্যবহার করে প্রতিনিয়ম ভারতের জাহাজ আসা যাওয়া করছে এছাড়াও নদীতে কোন নাব্যতা সংকট নেই। তিনি আরো জানান, বর্তমান সময় নদীতে প্রচুর পানি আর এই সময় নাব্যতা সংকটের প্রশ্নেই আসেনা। আমরা কোন অযুহাত শুনতে চাইনা আমরা এর সমাধান চাই, চাই তেল সরবরাহ এবং ডিপো দু’টি স্থায়ী করন করা হক। খোঁজ নিয়ে জানা গেছে, কতিপয় স্টাফ, ইনচার্জ ও ব্যবসায়ীদের দুর্নীতির কারনে তেল সরবরাহ বন্ধসহ ডিপোর কার্যক্রম অচল হয়ে পড়েছে ফলে কুড়িগ্রামসহ কয়েকটি জেলার মানুষ দুর্ভোগে পড়েছে। বিআইডাব্লিউটিএ চিলমারী অফিস পাইলট মাইদুল ইসলাম জানান, বর্তমানে নদীতে কোন নাব্যতা নেই এছাড়াও চ্যানেল গুলোতে বর্তমানে অনাশায়ে বিভিন্ন জাহাজ এই রুটে চলাচল করছে। তেলের বর্তমান ব্যাপক চাহিদা জানিয়ে তিনি আরো বলেন, আমরা ডিপো কর্তৃপক্ষকে জানিয়েছি তেলবাহী জাহাজ আসতে কোন সমস্যা নেই, কিন্তু এরপরেও তেল কি কারনে যে সরবরাহ করছেনা কর্তৃপক্ষ তা আমারাও বুঝতে পারছিনা।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ