October 19, 2020, 9:29 pm

শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কারেন্ট জাল জব্দ লামায় প্রধানমন্ত্রীর ছবি নিয়ে ব্যঙ্গ করায় ইউপি সদস্য আটক লালপুরে যৌতুকের দাবীতে ঘরে তালাবদ্ধ রেখে স্ত্রীকে নির্যাতনের অভিযোগ কথিত যুবলীগ নেতার বিরুদ্ধে রংপুর সদরের তিন ইউনিয়ন নির্বাচনে কালো টাকার ছড়াছড়ি ব্যাপক আচরণবিধি লঙ্ঘণ পটুয়াখালীর রাঙ্গাবালীতে গৃহবধূকে ধর্ষণের চেষ্টা, আটক- ১ চার শিশুকে যৌন নির্যাতনের দায়ে মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার পঞ্চম দফায় পদ্মাসেতুর নির্মাণ ব্যয় বাড়ছে চাঁপাইনবাবগঞ্জে ট্রাক-মোটরসাইকেল মুখোমুখী সংঘর্ষে সেনাবাহিনীর এক সদস্যের স্ত্রী ও শ্যালিকা নিহত রাজশাহীতে র‌্যাব-৫ এর অভিযানে একটি ওয়ান শুটারগান ও দু’টি ককটেল উদ্ধার’ শীর্ষ অস্ত্র ব্যবসায়ী আটক কেশবপুরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করায় পানি সংকটে আমন ধানের উৎপাদন ব্যাহত হওয়ার আশংকা জামালপুরের বকশীগঞ্জে আওয়ামী লীগ-ছাত্রলীগ ধাওয়া পাল্টা ধাওয়া জামালপুরে জিয়াউল হত্যা মামলায় একজনের ফাঁসি, ২ জনের যাবজ্জীবন তারাগঞ্জে কিন্ডার গার্টেন স্কুলে জরিমানা রংপুরে নারী নির্যাতন ও ধর্ষণ বিরোধী পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত রাজশাহীতে আরএমপি কমিশনারের নেতৃত্বে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত ওয়ান শুটারগান ও রিভলবারসহ দুই জনকে গ্রেফতার আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক ঘরনির্মাণ’ ভুক্তভোগীদের রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন! রাজধানীর মাতুয়াইল এলাকা হতে ২৭২ বোতল ফেন্সিডিলসহ ০২ জন মাদক ব্যাবসায়ী গ্রেফতার হবিগঞ্জের নবীগঞ্জে টেইলারী শিখতে গিয়ে ফুফায় করলো এক তরুণীকে ধর্ষন! স্বামী- স্ত্রী আটক কুয়াকাটায় সহিংসতা বিরোধী সাইকেল র‌্যালি

চিলমারীতে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে হাজার হাজার মানুষ

Spread the love

চিলমারী (কুড়িগ্রাম)প্রতিনিধিঃঃ

 

সারা দেশে উন্নয়নের  ধারা এগিয়ে গেলেও এগিয়ে যায়নি চিলমারীর উন্নয়ন । বন্যাসহ নানা দুর্যোগে উন্নয়নের চাকা আটকে যাওয়ার সঙ্গে প্রায় দেড় বছর ধরে রাজারঘাট ব্রিজটি পরিণত হয়েছে মৃত্যুকূপে। দিনের পর দিন মাসের পর মাস  ধরে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে হাজার হাজার  মানুষ। প্রায়ই শিকার হচ্ছে  নানা রকম দুর্ঘটনার,  দুর্ভোগে চরমে এলাকাবাসী। নজর নেই কর্তৃপক্ষের।
জানা গেছে, কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলা সদর থেকে রানীগঞ্জ যাওয়ার, প্রধান সড়কে অবস্থিত রাজার ঘাট এলাকার রাজারঘাট ব্রিজটি। বুড়ি তিস্তার উপর নির্মিত ব্রিজটির দু’পাশে গাইডওয়াল না থাকায়। গত বছরে বন্যার পানির তোড়ে ব্রিজের দু’পাশের মাটি ধসে রাস্তা ভেঙে যায় এবং যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। এ সময় এলাকাবাসী বাঁশের চাটাই দিয়ে মানুষজনের চলাচলের ব্যবস্থা করে দেন।পরে প্রশাসনের সহযোগিতায় এলাকাবাসীর উদ্যোগে বস্তা ফেলে মাটি ভরাট করে চলাচলের ব্যবস্থা করা হলেও ব্রিজটির দু’পাশে ছিল মৃত্যু ফাঁদ। প্রায় দেড় বছরেও মেরামতের কোনো ব্যবস্থা না নেয়ায় চলতি বন্যা ও টানা বৃষ্টিতে আবারো দু’পাশের মাটি ধসে ব্রিজটি মৃত্যুফাঁদে পরিণত হওয়ায় বিপাকে জনসাধারণ। জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে ছোট ছোট যানবাহন ও মানুষজন। ‘ব্রিজের কাছে এলেই বড় ডর করে’ মন্তব্য করে ব্যাপারীবাজার এলাকার বাবু, জসিম বলেন এই রাস্তা দিয়ে হাজার হাজার মানুষ রানীগঞ্জ বাজারসহ উলিপুর যাতায়াত করে কিন্তু এই ব্রিজের সামনে এলেই শরীরের লোম খাড়া হয়ে যায় আর মনে হয় এই বুঝি পড়ে গেলাম। এলাকার মাহমুদুল বলেন, ব্রিজটি ১ বছরের বেশি সময় ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকলেও সঠিক পদক্ষেপ না নেয়ায় দিন দিন ঝুঁকি বাড়ছে। তিনি আরো জানান, এ ছাড়াও প্রায় দিন ঘটছে নানান দুর্ঘটনা। ব্রিজটি ঝুঁকিপূর্ণ ও মৃত্যুফাঁদ স্বীকার করে রানীগঞ্জ ইউপি চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম বলেন, ব্রিজটি দেড় বছরেও ভালো না করায় উক্ত রাস্তা দিয়ে যানবাহন চলাচল করতে পারছে না। জীবনের ঝুঁকি নিয়ে অটো, নছিমন চলাচল করতে গিয়ে প্রায় সময় ঘটছে দুর্ঘটনা। তিনি আরো জানান, দায়িত্বরতদের সঙ্গে বারবার যোগাযোগ করা হলেও ফল পাওয়া যাচ্ছে না। উপজেলা প্রকৌশলী মো. রফিকুল ইসলাম বলেন, আমি নতুন এসেছি, বিষয়টি আমার জানা নেই। দুর্ভোগের কথা স্বীকার করে উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহ্‌ বলেন, এর আগে কিছু বস্তা দেয়া হয়েছিল এবং এর দ্রুত সমাধানের চেষ্টা চলছে।
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ