February 20, 2020, 11:17 pm

শিরোনাম :
১৫ মার্চ বিশ্ব ভোক্তা অধিকার দিবসঃ মুজিববর্ষের অঙ্গীকার, সুরক্ষিত ভোক্তা অধিকার! নাটোর অর্থনৈতিক অঞ্চল পরিদর্শনে“বেজা” উপ-সচিবের সন্তোষ সুন্দরগঞ্জে অসহায় পরিবারে হামলা: আহত-৮ রংপুরে ফেন্সিডিলের বিরাট চালান ও মজুদ আবিস্কার পীরগঞ্জে ডায়াগনস্টিক সেন্টারে মোবাইল কোর্ট ২জনের জরিমানা অন্যরা বহাল তবিয়তে! যশোরের বাঁকড়ায় দরগাডাঙ্গা থেকে গাঁজাসহ আটক- ২ রমজান মাসকে সামনে রেখে ৩০ হাজার টন সয়াবিন তেল ও ২৫ হাজার টন চিনি কিনছে সরকার রাজধানীর উত্তরায় হঠাৎ ছাদ থেকে লাফিয়ে পড়ার পর চিৎকার, কিশোরীর মৃত্যু গ্রামীণফোনকে আগামী ২৪ ফেব্রুয়ারী সোমবারের মধ্যে ১ হাজার কোটি টাকা দেওয়ার নির্দেশ সিরাজগঞ্জে রাস্তার কাজে অনিয়মের সংবাদ সংগ্রহ করতে গিয়ে ঠিকাদারের সন্ত্রাসী বাহিনীর হামলায় ৫ সাংবাদিক আহত

চিকেন উইং থেকে “ললিপপ”

Spread the love

চিকেন উইং থেকে “ললিপপ”

ডিটেকটিভ লাইফস্টাইল ডেস্ক

মুরগির ডানা বা চিকেন উইং থেকে তৈরি করা হয় চিকেন ললিপপ। কীভাবে তৈরি করবেন? প্রথমে জেনে নিন কীভাবে চিকেন উইং-কে ললিপপ শেপ দেবেন।

 

চিকেন উইং থেকে ললিপপ তৈরির জন্য মুরগির চামড়া সহ উইং পিস নিতে হবে। চামড়া সহ নিয়ে আপনার ললিপপগুলো বড় হবে। চামড়া ফেলে দিলেও কোন সমস্যা নেই। আসুন জানি, কীভাবে তৈরি করবেন।

-চিকেন উইং-এর তিনটি অংশ থাকে। ছোট রানের আকৃতি একটা হাড়, তারপর ডানা ও তারপর পাখনার ছোট টুকরো। প্রথমে এই পাখনার অংশটি কেটে ফেলে দিন।

-এবার উইংটি দুভাগ করুন। অর্থাৎ রানের মত হাড় ও ডানা দুটি দুভাগ করুন। এই দুটি থেকে দুটো ললিপপ হবে।

-রানের মত ছোট হাড়টি থেকে নিচের দিকের সমস্ত মাংস ও চামড়া চাকু দিয়ে চেঁছে ছাড়িয়ে নিন। হাত দিয়ে থেকে মাংসগুলো ওপরের দিকে তুলে ফেলুন। হাত দিয়ে চেপে ললিপপ আকৃতি দিন।

-ডানা দিয়ে ললিপপ তৈরি জন্য প্রথমে ডানার নিচের অংশে দুটি হাড়ের জয়েনট কেটে ফেলুন। তারপর ছোট ও চিকন হাড়টি একটু মোড়ান। দেখবেন হাড়টি খুলে চলে এসেছে। এবার বাকি মাংস ও চামড়া দিয়ে আগের মত করেই তৈরি করে ফেলুন ললিপপ।

-এবার এই ললিপপ আপনি ডিপ ফ্রাই করতে পারেন। বারবিকিউ করতে পারেন। ব্রেড ক্রাম্ব মাখিয়ে মুচমুচে করে ভাজতেও পারেন। দুটি ভিন্ন ভিন্ন ললিপপ রেসিপি দেয়া হবে আগামিতে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ