September 19, 2019, 1:45 am

শিরোনাম :
অতিরিক্ত যানজট ও দূর্ঘটনা কমাতে পরিবেশ সুন্দর রাখতে তানোর থানার মোড়ে ওসি খাইরুল ইসলামের উদ্যোগ ছুটে চলেছেন পর্বতারোহী তরুণ শাহাদাত নবীগঞ্জে এক হিন্দু পরিবারের ইসলামধর্ম গ্রহণ রংপুরের পীরগঞ্জের চন্ডিপুরে জঙ্গল থেকে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর মরদেহ উদ্ধার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষসহ ৬ জনের বিরুদ্ধে দুদক কর্তৃক ৪ কোটি ৪৮ লাখ টাকা আত্মসাতের মামলা পিরোজপুরের স্বরূপকাঠী প্রেসক্লাবের সাথে উপজেলা ও পুলিশ প্রশাসনের মত বিনিময় মৌলভীবাজারে পেঁয়াজের দাম লাগামহীন, বিপাকে নিন্ম আয়ের মানুষ নাটোরে বাবু শংকর গোবিন্দ চৌধুরীর ২৪তম মৃত্যু বার্ষিকী পালিত পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের সভাপতিত্বে কুমিল্লায় জেলা পুলিশের মাসিক কল্যান সভা অনুষ্ঠিত মোংলা বন্দর রুপ নিতে যাচ্ছে গোল্ডেন বন্দরে

চিকেন উইং থেকে “ললিপপ”

Spread the love

চিকেন উইং থেকে “ললিপপ”

ডিটেকটিভ লাইফস্টাইল ডেস্ক

মুরগির ডানা বা চিকেন উইং থেকে তৈরি করা হয় চিকেন ললিপপ। কীভাবে তৈরি করবেন? প্রথমে জেনে নিন কীভাবে চিকেন উইং-কে ললিপপ শেপ দেবেন।

 

চিকেন উইং থেকে ললিপপ তৈরির জন্য মুরগির চামড়া সহ উইং পিস নিতে হবে। চামড়া সহ নিয়ে আপনার ললিপপগুলো বড় হবে। চামড়া ফেলে দিলেও কোন সমস্যা নেই। আসুন জানি, কীভাবে তৈরি করবেন।

-চিকেন উইং-এর তিনটি অংশ থাকে। ছোট রানের আকৃতি একটা হাড়, তারপর ডানা ও তারপর পাখনার ছোট টুকরো। প্রথমে এই পাখনার অংশটি কেটে ফেলে দিন।

-এবার উইংটি দুভাগ করুন। অর্থাৎ রানের মত হাড় ও ডানা দুটি দুভাগ করুন। এই দুটি থেকে দুটো ললিপপ হবে।

-রানের মত ছোট হাড়টি থেকে নিচের দিকের সমস্ত মাংস ও চামড়া চাকু দিয়ে চেঁছে ছাড়িয়ে নিন। হাত দিয়ে থেকে মাংসগুলো ওপরের দিকে তুলে ফেলুন। হাত দিয়ে চেপে ললিপপ আকৃতি দিন।

-ডানা দিয়ে ললিপপ তৈরি জন্য প্রথমে ডানার নিচের অংশে দুটি হাড়ের জয়েনট কেটে ফেলুন। তারপর ছোট ও চিকন হাড়টি একটু মোড়ান। দেখবেন হাড়টি খুলে চলে এসেছে। এবার বাকি মাংস ও চামড়া দিয়ে আগের মত করেই তৈরি করে ফেলুন ললিপপ।

-এবার এই ললিপপ আপনি ডিপ ফ্রাই করতে পারেন। বারবিকিউ করতে পারেন। ব্রেড ক্রাম্ব মাখিয়ে মুচমুচে করে ভাজতেও পারেন। দুটি ভিন্ন ভিন্ন ললিপপ রেসিপি দেয়া হবে আগামিতে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ