July 11, 2019, 12:27 pm

শিরোনাম :
যশোরে শার্শায় অস্ত্র-গুলিসহ একাধিক মামলার আসামি আটক যশোর শার্শায় দুর্নীতি প্রতিরোধ করণীয় আলোচনা সভা অনুষ্ঠিত ঝিকরগাছায় ৫শ পিস ইয়াবা সহ আটক ১ যশোরে পুলিশ পরিচয়ে চাঁদাবাজি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি যশোর হাসপাতালে আদালতের ফের অভিযান এবার এক দালালকে দেয়া হলো ১৫দিনের জেল চৌগাছার চুমকি পুলিশে চাকরি পেয়ে বেজায় খুশি ভোলা চরফ্যাশন এ,মোবাইলের মাধ্যমে, মাথাকাটা ছেলে ধরার গুজব ছড়ানো এক যুবক আটক ভোলা ৩ আসনের এমপি আলহাজ্ব নুরনবী চৌধুরী শাওন এর পিতা,ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন তাহিরপুরে ওসির হস্তক্ষেপে বাল্যবিয়ে পন্ডো হলো পীরগাছা এ এফ বালিকা উচ্চ বিদ্যালয়ে মা সমাবেশ ও শিক্ষা সামগ্রী বিতরণ

চলন্ত বাসে নার্সকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে কিশোরগঞ্জে মানববন্ধন

Spread the love

চলন্ত বাসে নার্সকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে কিশোরগঞ্জে মানববন্ধন

ডিটেকটিভ নিউজ ডেস্ক

চলন্ত বাসে নার্স তানিয়াকে গণধর্ষণশেষে হত্যার প্রতিবাদে কিশোরগঞ্জে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল শুক্রবার সকালে জেলা শহরের কালিবাড়িস্থ ঘন্টাব্যাপী মানববন্ধনের আয়োজন করে ভোরের আলো সাহিত্য আসর, হোমিওপ্যাথিক ফোরাম ও আকুপ্রেসার গকেষণা সোসাইটি। মানববন্ধনে সভাপতিত্ব করেন ভোরের আলো সাহিত্য আসরের সভাপতি নাট্যকার মোঃ আজিজুর রহমান। বক্তব্য রাখেন সংগঠনের প্রধান পৃষ্টপোষক বীরমুক্তিযোদ্ধা মোঃ নিজাম উদ্দিন, প্রতিষ্ঠাতা মোঃ রেজাউল হাবীব রেজা,সাধারণ সম্পাদক আমিনুল হক সাদী, সহসাধারণ সম্পাদক শফিক কবীর,সাংগঠনিক সম্পাদক ফারুকুজ্জামান,প্রচার সম্পাদক আলী রেজা সুমন, নারী বিষয়ক সম্পাদক সুবর্ণা দেব নাথ, হোমিওপ্যাথিক ফোরামের সভাপতি এম এ হালিম তালুকদার,সাধারণ সম্পাদক ডাঃ মোবারক হোসেন খান,ডাঃ নাজনীন আক্তার, সহকারী সমন্বয়ক আবু সাইদ, উপদেষ্টা লায়ন এস এম জাহাঙ্গীর আলম, সাংবাদিক মতিউর রহমান, মোঃ শহীদুল্লাহ,সাংস্কৃতিক সম্পাদক নীরব রিপন, সহ প্রচার সম্পাদক জহিরুল হাসান রুবেল, সহসাংগঠনিক সম্পাদক রেহান উদ্দিন রেহান, অ্যাকুথেরাপিষ্ট এমদাদ হুসাইন, মাহমুদ, শিল্পী সরলা আক্তার, রিমা আক্তার, লেখক নকীব হাসান প্রমুখ। পরে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। বক্তারা চলন্ত বাসে নার্স তানিয়াকে গণধর্ষণশেষে হত্যার প্রতিবাদ করেন এবং প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে দোষীদের ফাঁসির দাবি জানান।

উত্তাল কটিয়াদী: ধর্ষণের পর হত্যার প্রতিবাদে নয় দফা দাবি নিয়ে কটিয়াদী রক্তদান সমিতির আয়োজনে গতকাল শুক্রবার কিশোরগঞ্জের কটিয়াদীতে বাসস্ট্যান্ডে সকাল ১০টা থেকে ১১টা এক ঘন্টা ব্যাপী এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রক্তদান সমিতির সমন্বয়ক বদরুল আলম নাঈমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. শাহ আজিজুল হক পিপি, কটিয়াদী উপজেলা চেয়ারম্যান আবদুল ওয়াহাব আইন উদ্দিন, জেলা সিপিবির সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, ট্রেড ইউনিয়নের জেলা সাধারণ সম্পাদক আবদুর রহমান রুমী, উপজেলা আওয়ামী লীগ নেতা ডা.মোস্তাকুর রহমান, উপজেলা আওয়ামী লীগ নেত্রী তানিয়া সুলতানা হ্যাপী, অধ্যক্ষ ফজলুল হক জোয়ারদার আলমগীর, প্রধান শিক্ষক নজরুল ইসলাম ফকির, সাংবাদিক রফিকুল হায়দার টিটু, সারোয়ার হোসেন শাহীন, শিক্ষক মাহাবুবুর রহমান, নিহত তানিয়ার ভাই কফিল উদ্দিন সুমন, ছাত্রলীগ নেতা এনামুল হক বাবু প্রমুখ। মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করেন, কটিয়াদী রক্তদান সমিতি, সচেতন নারী সমাজ, সেবিকা ঐক্য পরিষদ, রেনেসাঁ ডায়াগনষ্টিক সেন্টার, কুমরী অগ্নিবীনা যুব সংঘ, উপজেলা কমিউনিস্ট পার্টি, যুগান্তর স্বজন সমাবেশ, সমকাল সুহৃদ সমাবেশ, প্রথম আলো বন্ধুসভা, উপজেলা ছাত্রলীগ, কটিয়াদী প্রবাহ, নাগরিক কমিটি, সবুজ বাংলা যুব সংঘ, উপজেলা ছাত্রদল। বক্তারা এ নারকীয় হত্যাকান্ডের সাথে জড়িত প্রকৃত আসামিদের দ্রæত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তিসহ নয় দফা দাবী জানান। ঘাতকদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে আগামি সোমবার উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান ও নাগরিক কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ সময় ভৈবর-কিশোরগঞ্জ আঞ্চলিক মহা সড়কটি এক ঘন্টা যানচলাচল বন্ধ থাকে। কটিয়াদী দরগাহ জামে মসজিদে জুম্মার নামাজের পর এ বর্বর ঘটনায় প্রকৃত অপরাধীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়ে শোক সন্তপ্ত পরিবারের জন্য বিশেষ দোয়া করা হয়। এবং প্রশাসন যেন সততা নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে প্রকৃত আসামিদের আইনের আওতায় এনে শাস্তি প্রদান করা হয় সেই আহবান জানান। প্রসঙ্গত রাজধানী ঢাকায় ইবনে সিনা হাসপাতালে কর্মরত নার্স তানিয়া গত সোমবার বিকালে নিজ বাড়িতে আসার জন্য ঢাকার মহাখালী বাস টার্মিনাল থেকে স্বর্ণলতা পরিবহনের একটি বাসযোগে রওয়ানা হন। বাসটি কিশোরগঞ্জ-ভৈরব সড়কের বাজিতপুর উপজেলার পিরিজপুর ইউনিয়নের বিলপাড় গজারিয়া জামতলী নামক স্থানে পৌঁছলে বাসের চালক ও সহকারীসহ অন্যান্যরা তাকে ধর্ষণ করে বলে চলন্ত বাস থেকে ফেলে দেয়ার অভিযোগ উঠে। ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কে ঐ এলাকা থেকে মুম‚র্ষু অবস্থায় উদ্ধারের পর রাত পৌনে ১১ টার দিকে তানিয়াকে কটিয়াদি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। তানিয়া কটিয়াদী উপজেলার লোহাজুরী ইউনিয়নের বাহেরচর গ্রামের গিয়াস উদ্দিনের মেয়ে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ