February 21, 2020, 10:20 pm

শিরোনাম :
কলাপাড়ায় ট্রলার ডুবির ৬৫ ঘন্টা পর জেলের লাশ উদ্ধার র‌্যাব-৫ এর অভিযানে বিপুল পরিমান দেশীমদসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুয়াকাটায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে মাতৃভাষা শুধু মুখের ভাষা নয়, আমাদের অস্তিত্বের ভাষা; গোয়াইনঘাটে একুশের মঞ্চ থেকে তাহিরপুরে মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগীতা মৌলভীবাজারে,মহান একুশে আন্তর্জাতিক মাতৃভাষা উৎযাপন সুন্দরগঞ্জে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত: দাফন সম্পন্ন লামা উপজেলা ফাইতং ইউনিয়ন ৩নং ওয়ার্ডে এম আব্দুর হাই প্রাথমিক বিদ্যালয় আমতলীপাড়া বেনাপোল নো-ম্যান্সল্যান্ডে মাতৃভাষা দিবস পালনে দু’বাংলার ভাষা প্রেমীদের মিলন মেলা প্রবাসী চম্পার মানবতায় মুগ্ধ লালপুরবাসী

চট্টগ্রাম নিউ মার্কেট মোড়ে উদ্বোধন হলো শহীদ কামাল উদ্দিন চত্বর

Spread the love

হুমায়ুন কবীর হীরু,ডবলমুরিং (চট্টগ্রাম)  প্রতিনিধিঃ

৫২ ভাষা আন্দোলন থেকে ৭১ সালের মুক্তিযোদ্ধার কথা বলবে নিউমার্কেট কামাল উদ্দিন চত্বর,বন্দর নগরী চট্টগ্রামের সৌন্দর্য বৃদ্ধি ও সবুজ নগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন,গ্রীন সিটি বাস্তবায়নের ধারাবাহিকতায় নগরের নিউমাকেট মোড়কে সরকারী সিটি কলেজ ছাত্র সংসদের সাবেক জি এস শহীদ কামাল উদ্দিন চত্বর নামে আধুনিকায়ন করা হয়েছে।সন্ধ্যায় নগরের নিউমার্কেট মোড়ে শহীদ কামাল উদ্দিন চত্বরের স্বাধীনতা স্তম্ভ ও সৌন্দর্যবর্ধন প্রকল্পের উদ্বোধন করেছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।
উদ্বোধনী অনুষ্ঠানে সিটি মেয়র বলেন, সাবেক ছাত্র নেতা শহীদ কামাল উদ্দিন ছিলেন আমাদের প্রজন্মের সাহসী ছাত্রনেতা। আমরা একই কাঁধে কাঁধ মিলিয়ে এরশাদের সরকারের পতনে স্বৈরাচার বিরোধী আন্দোলন সংগ্রাম করেছি। নিউমার্কেট মোড়ে শহীদ কামাল উদ্দিনের নামে চত্বর করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। রাজনৈতিক শিষ্ঠাচার, পারস্পরিক সম্মান শ্রদ্ধা বোধে শহীদ কামাল উদ্দিন সবার হৃদয়ে জাগরুক থাকুক। পারস্পরিক সৌভ্রাতৃত্ব,সহমর্মিতায় দেশপ্রেমিক নতুন প্রজন্ম বেড়ে উঠবে এই বাংলাদেশে- এই আন্দোলন বাস্তবায়নে শহীদ কামাল উদ্দিন চত্বর হয়ে থাকবে সাহসী বাতিঘর হয়ে।

প্রাইভেট ডিটেকটিভ/২৪ জানুয়ারি ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ