September 28, 2020, 12:02 am

শিরোনাম :
রাজশাহী জেলা পরিষদ কার্যালয়ে রেড ক্রিসেন্ট সোসাইটির কার্য্য-নির্বাহী কমিটির প্রথম সভা অনুষ্ঠিত পীরগঞ্জে সরকারি শাহ্্ আব্দুর রউফ কলেজের ৮ জন শিক্ষকের সনদ জাল রংপুরে অর্ধ কোটি টাকার উপর এলজিইডি’র প্রকল্প ভেস্তে গেল পটুয়াখালীতে আন্ধারমানিক নদী রক্ষার দাবিতে মানববন্ধন কেশবপুর ভায়া সাগরদাঁড়ি মধু সড়কের উন্নয়ন কাজ উদ্বোধন পীরগঞ্জে ওসির প্রচেষ্টায় মাদক ব্যবসার পেশা ছেড়ে অন্য পেশায় জীবিকানির্বাহ ঝিনাইদহে গাঁজাসহ ২ জন আটক জামালপুরে হত্যা মামলায় ২ সহোদরের ফাঁসি, ৭ জনের যাবজ্জীবন জামালপুরে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের জনদুর্ভোগের প্রতিবাদে মানববন্ধন বগুড়ার শিবগঞ্জ সহ বিভিন্ন এলাকায় আমন ধান কেটে নষ্ট করছে সোসা ইঁদুর, দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবী রংপুর বিভাগীয় সরকারী কর্মকর্তা গৃহায়ন সমবায় সমিতি লিঃ এর বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ রাজশাহীর পদ্মায় নৌকাডুবিতে নিখোঁজ দু’জনের সন্ধান এখনও মেলেনি’ ০৩ জনকে আসামী করে মামলা পীরগঞ্জে বজ্রপাতে ও বিদ্যুৎ পৃষ্টে ২ জনের মৃত্যু কুয়াকাটা সমুদ্র সৈকত থেকে অর্ধগলিত লাশ উদ্ধার কুয়াকাটায় জাল জালিয়াতির মাধ্যমে বিএস জরিপ করার অভিযোগে সাংবাদিক সম্মেলন নিখোঁজের ৪দিনপর শৈলকুপায় কলেজছাত্র সুজনের মরদেহ উদ্ধারের পর মিলছে চাঞ্চল্যকর ও লোমহর্ষক তথ্য লামা’র ফাইতং ইউনিয়নে তর্কবিতর্কে মারামারি,অবশেষে মৃত্যু আবার বন্যায় আক্রান্ত বিশ্বম্ভরপুর উপজেলা তাহিরপুরে অতিবৃষ্টি আর পাহাড়ি ঢলে ৩’শ একর আমনের জমি পানির নিচে আদালতের নির্দেশ উপেক্ষা করে কালীগঞ্জে বাড়ি নির্মানের অভিযোগ

চট্টগ্রাম নগরীর কদমতলী ইউসিবিএল ব্যাংকের শাখায় দুধর্ষ চুরি

Spread the love

হুমায়ুন কবীর হীরু,ডবলমুরিং (চট্টগ্রাম)  প্রতিনিধিঃ

চট্টগ্রাম কদমতলী রোডের ধনিয়ালাপাড়া ছোট মসজিদের পাশে ইউসিবিএল ব্যাংকের শাখা কার্যালয়ে দুধর্ষ চুরির ঘটনা ঘটেছে। তবে টাকাপয়সা লুঠ হয়েছে কিনা সে ব্যাপারে নিশ্চিত কোন তথ্য পাওয়া যায়নি।
গত ৭ ফেব্রুয়ারী ২০২০ ইং তারিখ শুক্রবার গভীর রাতে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ধনিয়ালাপাড়া শাখায় এ ঘটনা ঘটেছে। ব্যাংকের দারোয়ানকে অজ্ঞান অবস্থায় সিঁড়িতে পাওয়া যায়।
পুলিশ জানিয়েছে, দুর্বৃত্তরা ভোল্ট ভাঙার চেষ্টা করেছিল, তবে ভোল্টে গচ্ছিত টাকা লুট হয়েছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। ইউসিবিএল’র বিশেষজ্ঞ টিম এসে ভোল্ট খোলার পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।
নগর পুলিশের উপ-কমিশনার ডিসি-(পশ্চিম) ফারুকুল হক জানান, সিআইডির ক্রাইম সিন টিম ঘটনাস্থলে যাবার পর বিকেল সাড়ে ৫টার দিকে তারা ব্যাংকের গেইটে দুর্বৃত্তদের লাগানো তালা কেটে ভেতরে প্রবেশ করেন। ভোল্ট খোলার চেষ্টার প্রমাণ পেয়েছেন তারা। এজন্য ভোল্টের নির্ধারিত চাবি দিয়ে ভোল্ট খোলা যাচ্ছে না। পুলিশের পক্ষ থেকে ইউসিবিএল’র ঊর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে তারা এক্সপার্ট টিম পাঠানোর কথা জানিয়েছেন। সেই টিম পৌঁছার পর ভোল্ট খুললে সেখানে গচ্ছিত টাকা খোয়া গেছে কিনা নিশ্চিত হওয়া যাবে বলে জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।
তিনি আরো বলেন, দুর্বৃত্তরা ব্যাংকের ভেতরে থাকা ক্লোজ সার্কিট ক্যামেরা গুলো বাঁকা করে রেখে যায়। ক্যামেরার ডিজিটাল ভিডিও রেকর্ডারের (ডিভিআর) হার্ডডিস্ক খুলে নিয়ে গেছে। এতে তাদের ধারণা, দুর্বৃত্তরা খুবই সুদক্ষ এবং পরিকল্পিত ভাবেই তারা কাজটি করেছে বলে ধারনা করা হচ্ছে। তাদের চেহারা যাতে শনাক্ত করা না যায়, সেজন্য তারা ডিভিআর খুলে নিয়ে গেছে।
এনজিও অফিস করার কথা বলে যে দুই জন পাঁচতলায় ওঠেছিলেন তাদের খুঁজ পাওয়া যাচ্ছে না। এতে আমরা সন্দেহ করছি তারাই ব্যাংকে অপরাধ সংঘটন করেছে। এসব অপরাধের সঙ্গে ব্যাংকের ভেতরে বা বাইরের কেউ জড়িত কিনা, ভবনের মালিকের কোনো ত্রুটি আছে কি না সবই আমরা তদন্ত করে দেখা হবে।
ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সদীপ কুমার দাশ জানান,
জিলানী মার্কেট নামক পাঁচতলা ভবনটির নিচতলায় মেশিনারিজ সামগ্রীর দোকান রয়েছে, দ্বিতীয় ও তৃতীয় তলায় ইউসিবিএল’র শাখা অফিস। চতুর্থ তলায় মেটলাইফ ইন্স্যুরেন্স কোম্পানির অফিস ও পঞ্চম তলায় একটি এনজিও’র অফিস করার কথা বলে ভাড়া নেওয়া হয়েছিল,তবে অফিস এখনও হয়নি। এছাড়া সেখানে বাড়ির মালিকের গাড়ি চালক সহ আরও কয়েকজন ব্যাচেলর হিসেবে ভাড়া থাকতেন।
ওসি আরো জানান,
শিফটের নিরাপত্তা কর্মী ব্যাংকে এসে দেখেন দায়িত্বরত নিরাপত্তা কর্মী নওশাদ মিয়া (৪৩) প্রায় অজ্ঞান অবস্থায় পড়ে আছে। সাথে সাথে তিনি বিষয়টি ব্যাংকের ব্যবস্থাপক হুমায়ুন মোহাম্মদ মোরশেদকে জানান। ব্যাংকের কর্মকর্তারা পুলিশকে জানায়। পুলিশ গিয়ে দেখেন নওশাদ বারবার অসংলগ্ন কথা বলছিলেন। তাকে খুব ক্লান্ত ও দুর্বল দেখাচ্ছিল। পুলিশ তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। এসময় ব্যাংকের ফটকে লাগানো তিনটি তালা কাটা অবস্থায় পাওয়া যায়। সেখানে নতুন একটি তালাও লাগিয়ে দিয়েছিল দুর্বৃত্তরা।

প্রাইভেট ডিটেকটিভ/০৯ ফেব্রুয়ারী ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ