February 17, 2020, 11:21 am

শিরোনাম :
বকশিগঞ্জে আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত গুইমারায় সেনাবাহীনী কর্তৃক প্রতিবন্ধিকে হুইল চেয়ার ও ক্যান্সার আক্রান্ত রোগীকে নগদ অনুদান প্রদান শিবগঞ্জের সাংবাদিক প্রদীপ মোহন্তের মাতার মৃত্যুতে বিভিন্ন মহলের শোক গোপালপুর পৌরসভায় ভাতাভোগীদের উন্মুক্ত বাছাই কার্যক্রম বোয়ালমারীতে জুয়ার টাকাসহ ৮ জুয়াড়ি আটক বোয়ালমারীতে স্কুলছাত্রী ধর্ষণ চেষ্টায় যুবকের জেল প্যারোলে মুক্তি চাইলে খালেদা জিয়ার নিজেরই আদালতের কাছে আবেদন করতে হবে -তথ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান এমপি বোয়ালমারীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নকল সরবরাহের অভিযোগ অপসারণ দাবি বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের মেয়াদ বাড়ল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরের আগে ইমরান খানের প্রশংসায় যুক্তরাষ্ট্র

চট্টগ্রাম নগরীর কদমতলী ইউসিবিএল ব্যাংকের শাখায় দুধর্ষ চুরি

Spread the love

হুমায়ুন কবীর হীরু,ডবলমুরিং (চট্টগ্রাম)  প্রতিনিধিঃ

চট্টগ্রাম কদমতলী রোডের ধনিয়ালাপাড়া ছোট মসজিদের পাশে ইউসিবিএল ব্যাংকের শাখা কার্যালয়ে দুধর্ষ চুরির ঘটনা ঘটেছে। তবে টাকাপয়সা লুঠ হয়েছে কিনা সে ব্যাপারে নিশ্চিত কোন তথ্য পাওয়া যায়নি।
গত ৭ ফেব্রুয়ারী ২০২০ ইং তারিখ শুক্রবার গভীর রাতে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক ধনিয়ালাপাড়া শাখায় এ ঘটনা ঘটেছে। ব্যাংকের দারোয়ানকে অজ্ঞান অবস্থায় সিঁড়িতে পাওয়া যায়।
পুলিশ জানিয়েছে, দুর্বৃত্তরা ভোল্ট ভাঙার চেষ্টা করেছিল, তবে ভোল্টে গচ্ছিত টাকা লুট হয়েছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। ইউসিবিএল’র বিশেষজ্ঞ টিম এসে ভোল্ট খোলার পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।
নগর পুলিশের উপ-কমিশনার ডিসি-(পশ্চিম) ফারুকুল হক জানান, সিআইডির ক্রাইম সিন টিম ঘটনাস্থলে যাবার পর বিকেল সাড়ে ৫টার দিকে তারা ব্যাংকের গেইটে দুর্বৃত্তদের লাগানো তালা কেটে ভেতরে প্রবেশ করেন। ভোল্ট খোলার চেষ্টার প্রমাণ পেয়েছেন তারা। এজন্য ভোল্টের নির্ধারিত চাবি দিয়ে ভোল্ট খোলা যাচ্ছে না। পুলিশের পক্ষ থেকে ইউসিবিএল’র ঊর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে তারা এক্সপার্ট টিম পাঠানোর কথা জানিয়েছেন। সেই টিম পৌঁছার পর ভোল্ট খুললে সেখানে গচ্ছিত টাকা খোয়া গেছে কিনা নিশ্চিত হওয়া যাবে বলে জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।
তিনি আরো বলেন, দুর্বৃত্তরা ব্যাংকের ভেতরে থাকা ক্লোজ সার্কিট ক্যামেরা গুলো বাঁকা করে রেখে যায়। ক্যামেরার ডিজিটাল ভিডিও রেকর্ডারের (ডিভিআর) হার্ডডিস্ক খুলে নিয়ে গেছে। এতে তাদের ধারণা, দুর্বৃত্তরা খুবই সুদক্ষ এবং পরিকল্পিত ভাবেই তারা কাজটি করেছে বলে ধারনা করা হচ্ছে। তাদের চেহারা যাতে শনাক্ত করা না যায়, সেজন্য তারা ডিভিআর খুলে নিয়ে গেছে।
এনজিও অফিস করার কথা বলে যে দুই জন পাঁচতলায় ওঠেছিলেন তাদের খুঁজ পাওয়া যাচ্ছে না। এতে আমরা সন্দেহ করছি তারাই ব্যাংকে অপরাধ সংঘটন করেছে। এসব অপরাধের সঙ্গে ব্যাংকের ভেতরে বা বাইরের কেউ জড়িত কিনা, ভবনের মালিকের কোনো ত্রুটি আছে কি না সবই আমরা তদন্ত করে দেখা হবে।
ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সদীপ কুমার দাশ জানান,
জিলানী মার্কেট নামক পাঁচতলা ভবনটির নিচতলায় মেশিনারিজ সামগ্রীর দোকান রয়েছে, দ্বিতীয় ও তৃতীয় তলায় ইউসিবিএল’র শাখা অফিস। চতুর্থ তলায় মেটলাইফ ইন্স্যুরেন্স কোম্পানির অফিস ও পঞ্চম তলায় একটি এনজিও’র অফিস করার কথা বলে ভাড়া নেওয়া হয়েছিল,তবে অফিস এখনও হয়নি। এছাড়া সেখানে বাড়ির মালিকের গাড়ি চালক সহ আরও কয়েকজন ব্যাচেলর হিসেবে ভাড়া থাকতেন।
ওসি আরো জানান,
শিফটের নিরাপত্তা কর্মী ব্যাংকে এসে দেখেন দায়িত্বরত নিরাপত্তা কর্মী নওশাদ মিয়া (৪৩) প্রায় অজ্ঞান অবস্থায় পড়ে আছে। সাথে সাথে তিনি বিষয়টি ব্যাংকের ব্যবস্থাপক হুমায়ুন মোহাম্মদ মোরশেদকে জানান। ব্যাংকের কর্মকর্তারা পুলিশকে জানায়। পুলিশ গিয়ে দেখেন নওশাদ বারবার অসংলগ্ন কথা বলছিলেন। তাকে খুব ক্লান্ত ও দুর্বল দেখাচ্ছিল। পুলিশ তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। এসময় ব্যাংকের ফটকে লাগানো তিনটি তালা কাটা অবস্থায় পাওয়া যায়। সেখানে নতুন একটি তালাও লাগিয়ে দিয়েছিল দুর্বৃত্তরা।

প্রাইভেট ডিটেকটিভ/০৯ ফেব্রুয়ারী ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ