September 13, 2019, 7:31 am

শিরোনাম :
মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধই আমার মূল লক্ষ; ফরিদ উদ্দিন মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালকে মেডিকেল কলেজ ঘোষণার দাবি জাতীয় সংসদে উত্থাপন কলাপাড়ায় নদীতে পড়ে বার্জ শ্রমিক নিখোঁজ শিবগঞ্জে গুজিয়া উচ্চ বিদ্যালয়ের উন্নয়ন কাজের উদ্বোধন তালায় রুগ্ন গাভী জবাই : মাংস ব্যবসায়ীকে জরিমানা ঝিনাইদহের শৈলকুপায় প্রাথমিক শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান পিযুষসহ আটক ৪, অস্ত্র, গুলি, ইয়াবা উদ্ধার কুড়িগ্রামে মুক্তিযোদ্ধাদের জীবনের গল্প নিয়ে স্মৃতিচারণমূলক বীরগাথা শীর্ষক ডকুমেন্টরী ইসলামে আশুরা কেন এত গুরুত্বপূর্ণ দিন রাজারহাটে অটো রিক্সার ধাক্কায় মোটর সাইকেল আরোহির মৃত্যু

গ্লোবাল চলচ্চিত্র উৎসবে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’

Spread the love

গ্লোবাল চলচ্চিত্র উৎসবে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’

ডিটেকটিভ বিনোদন ডেস্ক

ভারতীয় চলচ্চিত্র ফেডারেশন এবং পশ্চিমবঙ্গ পর্যটন করপোরেশন যৌথভাবে প্রথমবারের মতো আয়োজন করছে ‘গ্লোবাল চলচ্চিত্র উৎসব’। যেখানে দেখানো হবে বাংলাদেশের তিনটি চলচ্চিত্র। এরমধ্যে আছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত ডকুফিল্ম ‘হাসিনা: অ্যা ডটারস টেল’। অপর দুই চলচ্চিত্র হলো- ‘ইতি তোমারই ঢাকা’ ও ‘সত্তা’। ২১ আগস্ট থেকে ভারতের শিলিগুড়িতে পাঁচ দিনব্যাপী এই উৎসব শুরু হবে। উৎসবের সমন্বয়ক প্রেমেন্দ্র মজুমদার জানান, শৈল্পিক দিক দিয়ে ‘ইতি তোমারই ঢাকা’ খুব শক্তিশালী, ‘হাসিনা: অ্যা ডটার্স টেল’ রাজনৈতিক ছবি হিসেবে তাৎপর্যপূর্ণ আবার বাণিজ্যিক ছবি হিসেবে ‘সত্তা’কে নির্বাচন করা হয়েছে। ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আত্মজীবনী নিয়ে নির্মিত ডকুফিল্ম। মুক্তি পেয়েছে গত বছর (২০১৮) ১৬ নভেম্বর। আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ও অ্যাপেলবক্স ফিল্মস-এর যৌথ প্রযোজনায় এটি নির্মাণ করেছেন রেজাউর রহমান খান পিপলু। ‘ইতি তোমরই ঢাকা’ বাংলাদেশের প্রথম অমনিবাস চলচ্চিত্র। ১১ জন নির্মাতা এটি তৈরি করেছেন। যার সমন্বয়ক নির্মাতা আবু শাহেদ ইমন। আর ‘সত্তা’ ছবিটি পরিচালনা করেছেন হাসিবুর রেজা কল্লোল। অভিনয় করেছেন শাকিব খান ও পাওলি দাম।

জানা যায়, আয়োজনে ৩৬টি ফিচার ও ২৪টি স্বল্পদৈর্ঘ্য প্রদর্শিত হবে। এগুলো দেখানো হবে শহরের দীনবন্ধু মঞ্চ, রবীন্দ্র ভবন ও নিউ সিনেমাতে। এই উৎসবে ভারতীয় ছবি হিসেবে দেখানো হবে বাংলাদেশের নায়ক আরিফিন শুভর ‘আহারে’। থাকছে ভারত, নেপালসহ বিশ্বের বিভিন্ন দেশের বেশ কিছু ছবি। উৎসবের দ্বিতীয় দিন ২২ আগস্ট থাকছে ফ্যাশন শো। যেখানে বাংলাদেশ, ভারত ও নেপালের শীর্ষস্থানীয় ডিজাইনাররা অংশ নেবেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বাংলাদেশী ডিজাইনার ও সুপারমডেল বিবি রাসেল। এতে শো-স্টপার হিসেবে থাকবেন কলকাতার ঋতুপর্ণা সেনগুপ্ত, স্বস্তিকা মুখার্জি প্রমুখ। উৎসবের সমাপনী হবে আগামি ২৫ আগস্ট।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ