August 23, 2019, 8:53 pm

শিরোনাম :
ভোলায় ডিবি পুলিশ এর অভিযানে ৭পিচ ইয়াবা সহ এক মাদক ব্যবসায়ী আটক রৌমারীতে শ্রী কৃষ্ণের জন্ম অষ্টমী উদযাপন হাজার হাজার মুসল্লী ও প্রাক্তন শিক্ষার্থীর জানাযার নামাজে অংশগ্রহন বগুড়ার গোকুল তছলিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ছামছুল হক এর ইন্তেকাল! বোয়ালমারীতে জন্মাষ্টমীর শোভাযাত্রা অনুষ্ঠিত সুন্দরগঞ্জে হিন্দু মহাজোটের শোভাযাত্রা পূর্ব শত্রুতার জেরে তালায় প্রতিপক্ষের কলাগাছ কেটে সাবাড় বগুড়ার পীরগাছা শ্রীকৃষ্ণের জন্মদিন উপলক্ষে র‌্যালী তাহিরপুরে ব্যাতিক্রমী উদ্যোগ ভ্রাতৃত্ব ফাউন্ডেশনের অসহায় লোকের কাঙ্গালী ভোজ কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে জন্মাষ্টমী পালিত জামালপুরের ডিসির সাথে অফিস সহকারির আপত্তিকর নিয়ে তোলপাড়

গ্রেফতারের ভয়ে আত্মহত্যা করলেন পেরুর সাবেক প্রেসিডেন্ট

Spread the love

গ্রেফতারের ভয়ে আত্মহত্যা করলেন পেরুর সাবেক প্রেসিডেন্ট

ডিটেকটিভ আন্তর্জাতিক ডেস্ক

দুর্নীতির অভিযোগে গ্রেফতার হওয়া এড়াতে পেরুর সাবেক প্রেসিডেন্ট অ্যালান গার্সিয়া আত্মহত্যা করেছেন। গ্রেফতারের আগ মুহূর্তে নিজের মাথায় ছোঁড়া গুলিতে আহত হলে তাকে রাজধানী লিমার একটি হাসপাতালে ভর্তি করার পর তিনি সেখানে মৃত্যু বরণ করেন। খবর বিবিসি। গত বুধবার ভোরে লিমায় গার্সিয়ার বাসভবনে তাকে গ্রেফতার করতে যায় দেশটির পুলিশ কর্মকর্তারা। আর তখনই নিজেকে গুলি করেন ৬৯ বছর বয়সী সাবেক এই প্রেসিডেন্ট।

খবরে বলা হয়েছে, ঘুষ গ্রহণের মামলা তদন্তের স্বার্থে গত নভেম্বরে গার্সিয়ার দেশত্যাগের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে পেরুর একটি আদালত। পরে তিনি লিমায় উরুগুয়ের দূতাবাসে গিয়ে রাজনৈতিক আশ্রয় চান। তবে তার সেই আবেদন প্রত্যাখান করা হয়।

টুইটারে এক পোস্টে বর্তমান প্রেসিডেন্ট ভিজকারা সাবেক প্রেসিডেন্টের মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

১৯৮৫ থেকে ১৯৯০ এবং ২০০৬ থেকে ২০১১ পর্যন্ত দুই মেয়াদে পেরুর প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন অ্যালান গার্সিয়া। দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্টের দায়িত্ব পালনের সময় ব্রাজিলের নির্মাণ প্রতিষ্ঠান ওদেব্রেচেটের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

তদন্তকারীদের দাবি, রাজধানীতে একটি মেট্রো লাইন নির্মাণের সময় ঘুষ নিয়েছিলেন তিনি। ওদেব্রেচেট স্বীকার করে নিয়েছে ২০০৪ সাল থেকে পেরুতে তারা প্রায় ৩ কোটি মার্কিন ডলার ঘুষ দিয়েছে। তবে অভিযোগ অস্বীকার করে গার্সিয়ার দাবি রাজনৈতিক নিপীড়নের শিকার হয়েছেন তিনি। গত মঙ্গলবার এক টুইট বার্তায় তিনি দাবি করেছেন তার বিরুদ্ধে কোনো প্রমাণ নেই।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ