April 18, 2019, 8:14 am

শিরোনাম :
তিন উপায়ে চোখ রক্ষা করুন স্মার্টফোন থেকে মুক্তিযুদ্ধের ইতিহাস বারবার বিকৃত হয়েছে: রেলমন্ত্রী মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আগামী সপ্তাহ থেকে দেশের বিভিন্ন অঞ্চলে বয়ে যেতে পারে তাপপ্রবাহ নুসরাতের খুনিদের আইনি সহায়তা না দেওয়ার ঘোষণা ফেনীর আইনজীবীদের রাজনীতিবিদদের ব্যর্থতায় আক্ষেপ ঝরলো ফখরুলের কণ্ঠে জাহালমের কারভোগের পেছনে জড়িতদের দেখা হবে: হাইকোর্ট ভবন ভাঙতে সময়ের আবেদন প্রত্যাহারে বিজিএমইএর সভাপতিকে নোটিশ দেশে শিশু মৃত্যুর হার ৭৫ শতাংশ কমেছে: পররাষ্ট্রমন্ত্রী তিতাসের ২২ খাতে দুর্নীতি চিহ্নিত করে মন্ত্রণালয়ে প্রতিবেদন দিয়েছে দুদুক

খালেদার প্যারোল পাওয়ার পরিস্থিতি হয়নি: হানিফ

Spread the love

খালেদার প্যারোল পাওয়ার পরিস্থিতি হয়নি: হানিফ

ডিটেকটিভ নিউজ ডেস্ক

অসুস্থ খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দেওয়ার সম্ভাবনা দৃশ্যত নাকচ করলেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতা মাহাবুব-উল আলম হানিফ। তিনি বলেছেন, বিএনপি চেয়ারপারসনকে প্যারোলে মুক্তি দেওয়ার মতো কোনো পরিস্থিতি এখনও ‘তৈরি হয়নি’। দুই মামলায় দণ্ড নিয়ে কারাবন্দি খালেদার প্যারোলে মুক্তি নিয়ে সাম্প্রতিক আলোচনার মধ্যে গতকাল রোববার দুপুরে দলের ধানমণ্ডির কার্যালয়ে সাংবাদিকদের একথা বলেন হানিফ। এদিন সকালেই একটি মামলায় বিএনপি চেয়ারপারসনের জামিনের পর তার আইনজীবী খোন্দকার মাহবুব হোসেন বলেছিলেন, রাজনৈতিক সদিচ্ছা থাকলে সরকার খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দিতে পারে। হানিফ বলেন, খালেদা জিয়ার প্যারোলে মুক্তির মতো পরিস্থিতি তৈরি হয়নি। সাধারণত দণ্ডপ্রাপ্ত কারও আত্মীয়স্বজন মারা গেলে তাকে শেষ দেখা, শেষকৃত্যের জন্য ও অসুস্থ হলে প্যারোলে মুক্তির বিষয়টি আসে। তবে আমার জানা মতে, তার তেমন কোনো পরিস্থতি হয়নি। দুর্নীতির দুই মামলায় দণ্ড নিয়ে এক বছরে বেশি সময় ধরে কারাগারে থাকা ৭৪ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা অসুস্থ হয়ে এখন হাসপাতালে রয়েছেন। পুরান ঢাকার পুরনো কারাগার থেকে গত ১ এপ্রিল তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয়। খালেদার সুচিকিৎসার জন্য বিএনপি তার মুক্তি দাবি করে আসছে। তার জবাবে হানিফ দুদিন আগেও বলেছিলেন, খালেদার মুক্তির বিষয়টি পুরোপুরি আদালতের উপর নির্ভর করে। তবে প্যারোলে মুক্তির বিষয়টি পুরোপুরি সরকারের ইচ্ছার উপর নির্ভরশীল বলে মন্তব্য করেছেন খোন্দকার মাহবুব।

তিনি সাংবাদিকদের বলেন, প্যারোলের বিষয়টি রাজনৈতিক বিষয়। এখানে তিনি (খালেদা) প্যারোলে যাবেন কি না এবং সরকার প্যারোল দিবেন কি না, এটা রাজনৈতিক সিদ্ধান্ত। আমরা আইনজীবী হিসেবে বলতে পারি চিকিৎসার জন্য প্যারোলে যায়। খালেদা জিয়া প্যারোলে মুক্তির জন্য কোনো আবেদন এখনও করেননি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি গতকাল রোববারই ঢাকায় এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে বলেন, বিএনপি চেয়ারপারসন যদি আবেদন করেন, তবে তা যাচাই করে আইনি দিকগুলো খতিয়ে দেখে সিদ্ধান্ত নেবে সরকার।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদও বলেছেন, খালেদা জিয়া আবেদন না করা পর্যন্ত তাকে প্যারোলে মুক্তি দেওয়ার বিষয়টি বিবেচনার কোনো সুযোগ নেই। বিএনপি নেতারা দলীয় চেয়ারপারসনের মুক্তি দাবি করলেও প্যারোল চাওয়ার বিষয়ে কিছুই বলছেন না।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ