April 1, 2020, 4:30 pm

শিরোনাম :
বাদাঘাট শ্রী কৃষ্ণ সেবা সংঘের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ সাবেক ডিসি,আরডিসি,দুই নির্বাহী ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে মামলা নথিভুক্ত ফুলবাড়ীতে বাজার পরিস্কার করলো রংধণু পাঠাগার ও চাষী ক্লাবের সেচ্ছাসেবীরা ভোলায় সাংবাদিকের উপর হামলা সেই চেয়ারম্যানের ছেলে নাবিল হায়দার গ্রেফতার রাজশাহী মেডিকেলে শুরু হয়েছো করোনা পরীক্ষা’ রিপোর্ট মিলবে ৮ থেকে ১২ ঘণ্টায় করোনা ভাইরাস প্রতিরোধে দুর্যোগ মোকাবেলায় জীবনের ঝুঁকি নিয়ে নিরলস পরিশ্রম করছে কুমিল্লা জেলা পুলিশ রাজশাহীর তানোরে জেলা পুলিশের উদ্যোগে সমাজের অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী ও সাবান বিতরণ কেশবপুরে করোনা ভাইরাস মোকাবেলায় হাসপাতালে চিকিৎসা সামগ্রী প্রদান বেকার হয়ে পড়া অসহায় দিনমজুর মানুষদের কথা ভেবে তাদের পাশে দাঁড়াল সোনারবাংলা আদর্শ ক্লাব নবীগঞ্জে চেয়ারম্যান কর্তৃক ৫ সাংবাদিককে পিটিয়ে আহত

কেশবপুরে ৩২ জন হোম কোয়ারেন্টাইনে,করোনা ভাইরাস প্রতিরোধে চলছে ব্যাপক সচেতনতা মূলক কার্যক্রম

Spread the love
জাহিদ আবেদীন বাবু, কেশবপুর(যশোর) থেকেঃ

যশোরের কেশবপুরে  ৩২ জন এখন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ করোনা ভাইরাস মোকাবেলায় ১৫০ জন রোগীকে রাখার পর্যাপ্ত জায়গা প্রস্তুত করেছেন। তবে এখনও পর্যন্ত কোন রোগী কোরনায় আক্রান্ত হয়েছে বলে শনাক্ত হয়নি।হাসপাতাল সূত্রে জানা গেছে, এ পর্যন্ত কেশবপুর পৌরসভাসহ উপজেলার প্রত্যন্ত অঞ্চলের মোট ৩২ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। হোম কোয়ারেন্টাইনে থাকা সবাই বিদেশ থেকে আসা। বাড়িতে থাকা এসব ব্যক্তির ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষ নিয়মিত যোগাযোগ ও খোঁজ খবর নিচ্ছেন। এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে কেশবপুরে ১৫০ জন আক্রান্ত রোগী রাখার জায়গা প্রস্তুত করা হয়েছে। এর মধ্যে কেশবপুর হাসপাতালে ৮ জন, হাসপাতাল সংলগ্ন কোয়াটারে ৪২ জন ও শহরের মধ্যে অবস্থিত কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ১০০ আক্রান্ত রোগী রাখার জায়গা ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। তবে এখনো পর্যন্ত কোনো আক্রান্ত রোগী কেশবপুরে পাওয়া যায়নি।
কেশবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আলমগীর হোসেন জানান, গত ২৪ ঘণ্টায় নতুন ১০ জনসহ এখন ৩২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং তারা সেটি মানছে কিনা সে বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ সার্বক্ষণিক তদারকি করছেন। ৩২ জনের মধ্যে ২ জন কোয়ারেন্টাইন ভঙ্গ করায় ভ্রাম্যমান আদালত তাদেরকে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন। তাছাড়া করোনা ভাইরাস মোকাবেলায় পর্যাপ্ত সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনাসহ ১৫০ জনের জায়গা প্রস্তুত করে রাখা হয়েছে।
অপর দিকে, কেশবপুর থানা, কেশবপুর সদর ইউনিয়ন, পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সামনে সহ বিভিন্ন স্থানে সাবান দিয়ে হাত ধুয়ার ব্যবস্থা করা হয়েছে। এতে অনেকের ভেতর সচেতনতাও বৃদ্ধি পচ্ছে।

প্রাইভেট ডিটেকটিভ/২৬ মার্চ ২০২০/ইকবাল
Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ