August 16, 2019, 12:05 pm

শিরোনাম :
সিলেটে জঙ্গি হামলার আশঙ্কা,বিশেষ অভিযানে পুলিশ সুনামগঞ্জে যাদুকাটা নদীতে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার বোয়ালমারীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৩০ কেশবপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত ভোলা বোরহানউদ্দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী পালিত পনেরোই আগস্টের খুনিরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে মুছে দিতে পারেনি – এমপি শাওন বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, একটি জাতি, একটি মানচিত্র, একটি পতাকা, আমাদের স্বাধীনতা – মিসবাহ উদ্দিন সিরাজ ইতালি ছাত্রলীগের জাতীয় শোক দিবস পালিত দায়িত্ব পালনকালে আমরা কাউকে চিনব না: দুদক চেয়ারম্যান বঙ্গবন্ধুর মৃত্যু নেই: অর্থমন্ত্রী

কেশবপুরে দুটি বাল্যবিয়ের অপরাধে বর-কনেসহ ৭ জনের বিভিন্ন মেয়াদে কারাদন্ড

Spread the love

জাহিদ আবেদীন বাবু, কেশবপুর (যশোর) থেকেঃ
যশোরের কেশবপুরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুটি বাল্য বিবাহ বন্ধ হয়ে গেছে। এসময় নির্বাহী ম্যাজিস্ট্রিট ও উপজেলা নির্বাহী অফিসার মো.মিজানূর রহমান পৃথক ভাবে ভ্রাম্যমান আদালত বসিয়ে বর-কনেসহ ৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ডাদেশ প্রদান।গত মঙ্গলবার সকালে কারাদন্ডাদেশ প্রাপ্তদের যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা গেছে, সোমবার রাতে উপজেলার আলতাপোল গ্রামে বাল্যবিবাহের খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রিট ও উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানূর রহমান ঘটনাস্থলে পৌছে অভিযান চালিয়ে খুলনা জেলার পাইকগাছা উপজেলার মাহমুদকাঠি গ্রামের ওয়াজেদ আলী পাড়ের ছেলে বর মনিরুল ইসলাম(২৭), তার বড়ভাই মেহেদী হাসান(৩০), কেশবপুর উপজেলার আলতাপোল গ্রামের নুর ইসলামের মেয়ে শামীমা খাতুন(১৬), মেয়ের মা সেলিনা বেগম(৪৭) ও নানী রহিমা বেগমকে(৬৯) আটক করেন। এসময় ভ্রাম্যমান আদালত বসিয়ে বর মনিরুল ইসলামকে ২ বছর, বরের ভাই মেহেদী হাসানকে ১ বছর, কনের মা সেলিনা বেগমকে ৬ মাস, নানী রহিমা বেগমকে ৭ দিন কারাদন্ড ও কনে শামীমা খাতুনকে ১ মাসের আটকাদেশ প্রদান করেন। অপর দিকে একই রাতে একই ঘটনায় উপজেলার ভেরচী গ্রামে অভিযান চলিয়ে মৃত অমল দাসের ছেলে নকুল দাস(২৬) ও সাতক্ষীরা জেলার তালা উপজেলার জিয়ালানলতা গ্রামের প্রকাশ দাসের মেয়ে অসিমা দাসকে(১৭) আটক করেন। এসময় ভাম্যমান আদালত বসিয়ে ছেলে নকুল দাসকে ২ বছর কারাদন্ডাদেশ ও কনে অসিমা দাসকে ১ মাসের আটকাদেশ প্রদান করেন।
এব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রিট ও উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানূর রহমান বলেন, পৃথক দুটি বাল্যবিবাহর অপরাধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বর-কনে সহ ৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ডাদেশ প্রদান করা হয়। কারাদন্ডাদেশ প্রাপ্তদের মঙ্গলবার সকালে যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

কেশবপুরে ডেঙ্গু ও গুজব প্রতিরোধে
জনসচেতনতা মূলক র‌্যালি অনুষ্ঠিত
জাহিদ আবেদীন বাবু, কেশবপুর (যশোর) থেকেঃ

যশোরের কেশবপুর উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের আয়োজনে “নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ্য থাকি” ডেঙ্গু ও গুজব প্রতিরোধে জনসচেতনতা মূলক র‌্যালি মঙ্গলবার সকালে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানূর রহমানের নেতৃত্বে অনুষ্ঠিত জনসচেতনতা মূলক র‌্যালিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ হারুন অর রশীদ, উপজেলা প্রকৌশলী মুনছুর রহমান, সিনিয়র মৎস্য অফিসার আব্দুল বারী, প্রাথমিক শিক্ষা অফিসার আকবর হোসেন, প্রাণীসম্পদ অফিসার ডাঃ অলোকেশ মন্ডল, সমবায় অফিসার নজরুল ইসলাম, সমাজসেবা অফিসার তরিকুল ইসলাম, নির্বাচন অফিসার বজলুর রশীদ, শিশু বিষয়ক অফিসার বিমল কুমার কুন্ডু, যুব উন্নয়ন অফিসার পুলোক সিকদার, প্রকল্প বাস্তবায়ন অফিসার রিজিবুল ইসলাম, মহিলা বিষয়ক অফিসার রূপালী রানী, কৃষি সম্প্রসারণ অফিসার মনির হোসেন, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়কারী শুভংকর বিশ্বাস, আইসিটি অফিসার আব্দুস সামাদ প্রমুখ।

প্রাইভেট ডিটেকটিভ/০৮ আগস্ট ২০১৯/ইকবাল

 

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ