February 22, 2020, 3:18 pm

শিরোনাম :
পীরগঞ্জে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক সিলগালা অতপর রাতের বেলায় তালা খোলা! একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকল ভাষা শহীদদের জানায় বিনম্র শ্রদ্ধা আলফাডাঙ্গায় শতভাগ ক্লিন কুকিং অর্জনে করণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত র‌্যাব ১৩ রংপুর কর্তৃক জঙ্গি সংগঠন আল্লাহরলের সক্রিয় ৩ সদস্য গ্রেফতার অমর একুশে ফেব্রুয়ারি পালিত একটি সমৃদ্ধশালী দেশ বিনির্মাণে শিক্ষার্থীদের কেবলমাত্র শিক্ষা নয় সুশিক্ষা অর্জন করতে হবে-শেখ আফিল উদ্দিন এমপি লালপুর ফুল চাষী ও ব্যবসায়ীদের মানববন্ধন বোয়ালমারীতে ২৬ বছর পর পিতার দানকৃত জমি ফেরত চান সন্তান রংপুরে নিভৃত পল্লীতে শহীদ মিনার স্থাপন ইরানের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শেষে শুক্রবার রাত থেকে গণনা শুরু হয়েছে

কেশবপুরের সংসদ সদস্য ইসমাত আরা সাদেক আর নেই

Spread the love

ইয়ানূর রহমান,শার্শা (যশোর) প্রতিনিধিঃ

যশোরের কেশবপুর আসনের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।
২১ জানুয়ারি ২০২০ ইং তারিখ মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীনঅবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। তার মৃত্যুতে
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক জানিয়েছেন। একই সাথে যশোর -১ এর সংসদ
সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন গভীর শোক জানিয়েছেন।
ইসমত আরা সাদেক ১৯৪২ সালের ১২ ডিসেম্বর বগুড়ায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৫৬সালে বগুড়া ভি এম গার্লস স্কুল থেকে ম্যাট্রিক পাস করেন ও ১৯৫৮ সালে
ঢাকার হলিক্রস কলেজ থেকে ইন্টারমিডিয়েড পাস করেন। ১৯৬০ সালে তিনি ঢাকার ইডেন কলেজ থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন।
১৯৯২ সালে তিনি ও তার স্বামী এ এস এইচ কে সাদেক বাংলাদেশ আওয়ামী লীগে যোগ দেন। ১৯৯৬ সালে তিনি কেশবপুর মহিলা আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেন ও তখন থেকে কার্যনির্বাহী কমিটির ১ নম্বর সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত তিনি বাংলাদেশ মহিলা কল্যাণ পরিষদের সদস্য ছিলেন।তিনি দশম জাতীয় সংসদ নির্বাচনে যশোর-৬ (কেশবপুর) নির্বাচনী এলাকা থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১২ জানুয়ারি ২০১৪ তারিখে নতুন সরকার গঠিত হলে তাকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়। পরবর্তী সময়ে ১৫ জানুয়ারি ২০১৪ তারিখে তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়। ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে তিনি সংসদ সদস্য নির্বাচিত হলেও মন্ত্রি সভায় স্থান পাননি।ইসমত আরা সাদেকের স্বামী এ এস এইচ কে সাদেক সাবেক শিক্ষামন্ত্রী এবংআওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ছিলেন। সাবেক এই সচিব আওয়ামী লীগ থেকে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৭ সালের ৯ সেপ্টেম্বর তিনি ইন্তেকাল করেন।ব্যক্তিগত জীবনে ইসমত আরা সাদেক এক ছেলে এবং এক মেয়ের মা। তার ছেলেতানভীর সাদেক কম্পিউটার ইঞ্জিনিয়ার এবং মেয়ে নওরীন সাদেক একজন স্থপতি প্রকৌশলী।তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে যশোরে নিজ নির্বাচনী এলাকায়। মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন রাজনৈতিক সহকর্মীরা।

প্রাইভেট ডিটেকটিভ/২১ জানুয়ারি ২০২০/ইকবাল

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ