October 24, 2020, 8:25 pm

শিরোনাম :
রাজশাহীতে তিন দশক পর ‘ঢলন’ প্রথা আজ বিলুপ্ত বৃষ্টিতে অচল জগন্নাথপুর-সিলেট সড়ক রংপুরে পূর্ব শত্রুতার জের ধরে ধর্ষণের চেষ্টা’ থানায় অভিযোগ আদমদীঘিতে ৬০কেজি গাঁজাসহ গ্রেপ্তার- ৩ মোরেলগঞ্জে সাড়ে ৮ লাখ টাকার অবৈধ জাল আটক ও ভস্মিীভূত করেছে নৌবাহিনী চিলমারীতে কাঁচকোল সামাজিক সংগঠনের উদ্দেগে গরীব ও অসহায়দের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে সরিষাবাড়ীতে পিডিবি‘র একটি খুটির মূল্য ৪ হাজার টাকা ঝড়ো আবহাওয়ায় কুয়াকাটা সৈকতে পর্যটকদের ভীড় যাত্রাবাড়ী ও চকবাজার থানা এলাকা থেকে ইয়াবা ও ফেসিডিলসহ আটক ০২ মধ্যনগরে মসজিদ নির্মাণের টাকা আত্নসাদের অভিযোগ র‌্যাব-৫ এর পৃথক দুটি অভিযানে অবৈধ ইয়াবা ট্যাবলেট উদ্ধার’ দুই মাদক ব্যাবসায়ী অটক ভারতে পাচার ৩ যুবক-যুবতীকে বেনাপোলে হস্তান্তর র‌্যাব-১০ পৃথক পৃথক অভিযানে ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে ইয়াবা ও বিয়ারসহ আটক ০৩ আদমদীঘিতে ১২০বোতল ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার রংপুরে পুলিশ কর্মকর্তার বাসায় চুরি ও এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা খোয়া পল্লীতে সুলেমান বাহিনীর হামলায় দফায় দফায় একের পর এক ক্ষতবিক্ষত!আতঙ্কিত এলাকাবাসী ! হবিগঞ্জের নবীগঞ্জ থানার ওসি তদন্ত উত্তম কুমার দাসের বদলি বন্ধ হলো যশোরের নাভারণ আকিজ বিড়ি ফ্যাক্টরী জামালপুরের সরিষাবাড়িতে র‍্যাব-১৪ এর অভিযানে ৩৫০ বস্তা খাদ্য বান্ধব কর্মসূচির চাল উদ্ধার জগন্নাথপুরে অপহরণের ১০ দিন পর প্রেমিক জুটি আটক

কেরানীগঞ্জে মেরিস্টোপস ক্লিনিকের ভূল চিকিৎসায় এক নারী মৃত্যু

Spread the love
শাহিন আহম্মেদ, কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি::

ঢাকার কেরানীগঞ্জে মেরিস্টোপস ক্লিনিকে ভুল চিকিৎসায় সুমি আক্তার(২৪) নামে এক গৃহবধূর মৃত্যুর অভিযোগ উঠেছে। রোববার (২০ সেপ্টেম্বর) রাতে সুমির সিজার অপারেশন করার সময় তার মৃত্যু হয় বলে জানান সুমির স্বামী জান শরীফ।

নিহত সুমির স্বামী অভিযোগ করে বলেন, চিকিৎসার জন্য রোববার সকাল ১১টার দিকে সুমিকে জরুরী ভাবে মেরিস্টোপস ক্লিনিকে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তির পর জরুরীভাবে সিজার করতে হবে বলে জানান কর্তৃপক্ষ।পরে বিকাল ৪টারদিকে অপারেশন থিয়েটারে ছিলেন হাসপাতালের ডা.সাজেদা খাতুন ও এনেথেসিয়া ডা.মনির হোসেন। কোনো ধরনের পরীক্ষা না করেই তারা রোগীর শরীরে এনেসথেসিয়া  ইনজেকশন দেন ও সিজার করেন। এতে জমজ বাচ্চা (একটি ছেলে ও মেয়ে) জন্ম হয়। যদিও আরো ৪দিন পরে সিজার করার কথা ছিলো।এদিকে সিজার করার পর সুমির প্রচন্ড রক্তক্ষরনে শারীরিক অবস্থার অবনতি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাহিরে গেলে মেরিস্টোপস্ হাসপাতাল থেকে মিডফোর্ট হাসপাতালে রোগীকে প্রেরন করে। মিডফোর্ট হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার সুমিকে মৃত্যু ঘোষনা করে।

এদিকে মেরিস্টোপস্ হাসপাতালে গেলে দেখা যায়, নানা রকমের অনিয়মের অভিযোগ। দেখা যায় অপারেশন হওয়া রোগীদের ভর্তি ফরমে নাম ঠিকানা কিছুই নেই। আরো দেখা যায়, অস্ত্রপচারের সম্মতি পত্রেও নাম ঠিকানা ও স্বাক্ষর নেই। এসময় হাসপাতেল অন্য রোগীর অভিভাবকরাও অভিযোগ করে বলেন, গতকাল সিজার হয়েছে , সিজার হওয়ার পর থেকে আজ এখন পর্যন্ত কোন ডাক্তার আসেনি।

এসব বিষয় জানতে চাইলে কর্তব্যরত ডাক্তার ফাতেমাতুজ জোহরা মুক্তা প্রথমে   কথা বলতে না চাইলেও পরে জানান, এই হাসপাতালে সব ধরনের চিকিৎসা ব্যবস্থা নাই তাই উন্নত চিকিৎসার জন্য তাকে মিডফোর্ড হাসপাতালে পাঠানো হয় । তিনি আরো বলেন, রোগী সেখানেই মারা যায়। তবে মিডফোর্ড হাসপাতালের কর্তব্যরত ডাক্তার বলেন, রোগী আগেই মারা গেছে।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ