February 21, 2020, 9:52 pm

শিরোনাম :
কলাপাড়ায় ট্রলার ডুবির ৬৫ ঘন্টা পর জেলের লাশ উদ্ধার র‌্যাব-৫ এর অভিযানে বিপুল পরিমান দেশীমদসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার কুয়াকাটায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে মাতৃভাষা শুধু মুখের ভাষা নয়, আমাদের অস্তিত্বের ভাষা; গোয়াইনঘাটে একুশের মঞ্চ থেকে তাহিরপুরে মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগীতা মৌলভীবাজারে,মহান একুশে আন্তর্জাতিক মাতৃভাষা উৎযাপন সুন্দরগঞ্জে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত: দাফন সম্পন্ন লামা উপজেলা ফাইতং ইউনিয়ন ৩নং ওয়ার্ডে এম আব্দুর হাই প্রাথমিক বিদ্যালয় আমতলীপাড়া বেনাপোল নো-ম্যান্সল্যান্ডে মাতৃভাষা দিবস পালনে দু’বাংলার ভাষা প্রেমীদের মিলন মেলা প্রবাসী চম্পার মানবতায় মুগ্ধ লালপুরবাসী

কুয়াকাটায় পাউবো’র জায়গা দখল : এমপি মহিব নিজেই ভেঙ্গে ফেলছেন বাউন্ডারী ওয়াল

Spread the love

কুয়াকাটায় পাউবো’র জায়গা দখল : এমপি মহিব নিজেই ভেঙ্গে ফেলছেন বাউন্ডারী ওয়াল

পটুয়াখালী প্রতিনিধি


পর্যটন নগরী কুয়াকাটায় পাউবো’র জায়গা দখল করে স্থানীয় সাংসদের নির্মান করা বাউন্ডারী ওয়াল নিয়ে গনমাধ্যমে একাধিক প্রতিবেদন প্রকাশের পর অবশেষে সেই বাউন্ডারী ওয়াল ভেঙ্গে ফেললেন সাংসদ নিজেই। শুক্রবার সকাল থেকে সাংসদ মহিব’র লোকজন মহাসড়কের পূর্বপাশে কুয়াকাটা প্রেসক্লাবের সম্মুখ অংশের বাউন্ডারী ওয়াল ভেঙ্গে ফেলার কাজ শুরু করে। এনিয়ে পাউবো কর্তৃপক্ষ বলছেন বিরোধপূর্ন ওই ভূমিতে আদালতের নিষেধাজ্ঞা রয়েছে তাই ওখানে কোন রকম স্থাপনা নির্মান ও ভেঙ্গে ফেলার সুযোগ নেই।

স্থানীয় সূত্রে জানান, জেএল ৫৭ নম্বর কুয়াকাটা মৌজার বিএস ১২৫৮নম্বর খতিয়ানে সাংসদ অধ্যক্ষ মুহিববুর রহমান’র নামে বিএস জরিপ অনুযায়ী জমি আছে। সম্প্রতি তিনি ওই জমির দুই পাশে বাউন্ডারী ওয়াল নির্মান সম্পন্ন করার পর পাউবো ও সওজ কর্তৃপক্ষ বাউন্ডারী ওয়াল’র ভেতর তাদের জমি আছে বলে দাবী করেন। এনিয়ে পাউবো আদালতে মামলা দায়ের করার পর বিজ্ঞ আদালত বিরোধপূর্ন ওই ভূমিতে নিষেধাজ্ঞা জারি করেন। এনিয়ে আদালতে পাউবো’র পক্ষ থেকে একটি রেকর্ড সংশোধনের মামলা চলমান থাকার পরও সম্প্রতি পটুয়াখালী জেলা প্রশাসক’র কাছে সাংসদ’র জমি বুঝিয়ে দেয়ার আবেদন করা হয়। এরপর জেলা প্রশাসনের পক্ষে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাশ, পাউবো ও সওজ’র প্রতিনিধিদের নিয়ে ওই জমি পরিমাপ করা হয়। জেলা প্রশাসনের টিম ঘটনাস্থল থেকে প্রস্থানের পর সাংসদের পক্ষে জনৈক আনোয়ার হাওলাদার জমি বুঝ করে দেয়া হয়েছে বলে ওই জমিতে স্থাপনা নির্মানের কাজ শুরু করে। এরপর জেলা প্রশাসনের পক্ষ থেকে এসিল্যান্ড গিয়ে বিরোধপূর্ন ওই জমিতে স্থাপনা নির্মান কাজ বন্ধ করে দেয়। এদিকে বিরোধপূর্ন ওই ভূমি থেকে উচ্ছেদকৃত ভুক্তভোগীরা তাদের বেদখল হওয়া ভূমির উপর তৈরী বাউন্ডারী ওয়াল ভেঙ্গে জমি ছেড়ে না দেয়ায় তারা ক্ষোভ প্রকাশ করেছেন।

এর আগে জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে বিরোধপূর্ন ওই ভূমিতে অবস্থান করা কয়েক ব্যবসায়ীকে উচ্ছেদ করা নিয়ে হামলা, ভাঙচুর ও মারধরের ঘটনায় অধ্যক্ষ মহিব্বুর রহমানকে আসামী করে মামলা করা হয়। পরবর্তীতে সংসদ সদস্য নির্বাচিত হয়ে ওই সব দোকানঘর উচ্ছেদ করা হয়।
তবে এবিষয় আনোয়ার হাওলাদার বলেন, ক্রয় সুত্রে এবং বিএস জরিপ অনুযায়ী ওই জমির মালিক এমপি মহোদয়। এমপির বিরুদ্ধে জমি দখলের যে অভিযোগ ওঠেছে তা আদৌ সঠিক নয়। পারিবারিক ভাবেই এমপি পরিবার অঢেল সম্পদের মালিক। কারো জমি দখল করার প্রশ্নই আসেনা। আইনী জটিলতা নিরসন করে এমপি মহোদয় তার জমি বুঝে পাবেন বলে তার শতভাগ আস্থা রয়েছে।

পাউবো কলাপাড়া সার্কেলের নির্বাহী প্রকৌশলী খাঁন মো. ওয়ালি উজ্জামান জানান, ওই জায়গা নিয়ে পাউবো’র রেকর্ড সংশোধনের মামলা সহ জমির উপর বাউন্ডারী ওয়াল নির্মান করায় আদালতের স্থগিতাদেশ রয়েছে। তাই ওখানে কোন ধরনের স্থাপনা নির্মান ও ভেঙ্গে ফেলার সুযোগ নেই।

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ