December 8, 2019, 12:12 pm

শিরোনাম :
সার্ক ভুক্ত দেশগুলো কৃষিতে ভালো করছে-কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি দিনাজপুরে ২৯ বছরও মোহনপুর ব্রীজে বন্ধ হয়নি টোল আদায় : টোল আদায় না ব্যবসা ভোলায় চেয়ারম্যানের দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শিচুয়ান প্রদেশের একটি হাসপাতালে স্বামীর কাঁধে বসলেন অন্তঃসত্ত্বা স্ত্রী সিরাজগঞ্জে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে আহত ৭০ ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে রুবাইয়াত শারমিন রুম্পার কথিত প্রেমিক আবদুর রহমান সৈকতকে জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হয়েছে বিএনপি এখন মরা গাঙে পরিণত হয়েছে- বিএনপিকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ১৪ দিনের এক নবজাতককে রেখে পালিয়ে গেছেন মা, দত্তক নিতে আগ্রহী অর্ধশত মেসি এবার রোনাল্ডোর সেই রেকর্ডও ভাঙলেন ঝিনাইদহের কালীগঞ্জে ট্রাক চাপায় দুইজন নিহত: আহত-৪

কলায় দূর হবে চুলের আগা ফাটা

Spread the love

কলায় দূর হবে চুলের আগা ফাটা

ডিটেকটিভ লাইফস্টাইল ডেস্ক

 

আগা ফেটে চুল বিবর্ণ হয়ে পড়েছে? কলার হেয়ার প্যাক ব্যবহার করতে পারেন নিয়মিত। কলায় থাকা পটাশিয়াম ও প্রাকৃতিক তেল চুলের আগা ফাটা দূর করার পাশাপাশি চুল করে ঝলমলে।

একটি পাকা কলা চটকে নিন। একটি ডিম ফেটিয়ে মেশান কলার মিশ্রণে। ১ টেবিল চামচ নারকেল তেল ও ৩ টেবিল চামচ মধু মিশিয়ে চুলের আগা থেকে গোড়া পর্যন্ত লাগান মিশ্রণটি। শাওয়ার ক্যাপ দিয়ে ঢেকে নিন চুল। ১ ঘণ্টা পর ভেষজ শ্যাম্পু ব্যবহার করে ধুয়ে ফেলুন।

একটি পাকা কলা চটকে ২ টেবিল চামচ টক দই মেশান। কয়েক ফোঁটা লেবুর রস আর কয়েক ফোঁটা গোলাপজল মিশিয়ে নিন। চুলের আগা থেকে গোড়া পর্যন্ত মিশ্রণটি লাগিয়ে রাখুন। ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।

একটি পাকা কলা চটকে ২ টেবিল চামচ মধুর মিশিয়ে চুলে লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

১ কাপ গরম দুধের সঙ্গে একটি পাকা কলার পেস্ট মেশান। মিশ্রণটি চুলে ১০ মিনিট লাগিয়ে রেখে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

কয়েক টুকরা পাকা পেঁপে ও পাকা কলা একসঙ্গে পেস্ট করে চুলে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন।

তথ্য: বোল্ডস্কাই

Facebook Comments
Share Button

      এ ক্যাটাগরীর আরও সংবাদ